This Article is From Apr 15, 2019

মোদি, তবু মোদি নয়.....রাহুল গান্ধীকে প্রধানমন্ত্রী চাইছেন উত্তরপ্রদেশের এ কোন ‘মোদি’?

Lok Sabha elections 2019: নিজেকে অবশ্য নকল মোদি ভাবতে রাজি নন পাঠক। নিজেকে ‘সিরিয়াস প্রার্থী’ হিসেবেই তুলে ধরেন পাঠক। 

মোদি, তবু মোদি নয়.....রাহুল গান্ধীকে প্রধানমন্ত্রী চাইছেন উত্তরপ্রদেশের এ কোন ‘মোদি’?

Lok Sabha elections 2019: নির্বাচন কমিশনের নির্বাচনী বিধিভঙ্গের কোপে পড়েছেন এই হুবহু মোদি

লখনউ:

মোদি তবু মোদি নয়! পোশাক এক, ভঙ্গিমা এক, এমনকি কথা বলার ধরণও নরেন্দ্র মোদির মতোই! লোকসভা নির্বাচনে (Lok Sabha elections) প্রতিদ্বন্দ্বিতা করছেন এ এক ‘নকল' নরেন্দ্র মোদি ( lookalike of Prime Minister Narendra Modi)। তবে নির্বাচন কমিশনের নির্বাচনী বিধিভঙ্গের কোপে পড়েছেন এই হুবহু মোদি। নিজের প্রচারে এই ব্যক্তি ঘোষণা করেছেন ‘এক ভোট এক নোট' (one vote, one note)! শুক্রবারই নির্দল প্রার্থী হিসাবে লখনউ থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন অভিনন্দন পাঠক (Abhinandhan Pathak) বা এই ‘নকল' মোদি! তিনি জানিয়েছেন, তিনি মোদির বারাণসী (Varanasi) আসনেও তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন। এরপরই তিনি সাংবাদিকদের বলেন যে তাঁর স্লোগান হল ‘এক ভোট, এক নোট'।

 নির্বাচনী হাওয়া দেশে, কলকাতার স্কুলগাড়িতে খুদেরা মেতেছে ‘ভোট ভোট' খেলায়

শুক্রবার অভিনন্দন পাঠককে দেওয়া নোটিশে জেলা ম্যাজিস্ট্রেট কৌশলরাজ শর্মা বলেন, এই স্লোগান নির্বাচনী বিধি লঙ্ঘন করেছে, কারণ ভোটারদের ভোট দেওয়ার জন্য টাকার লোভ দেখানো হচ্ছে। সূত্রের খবর, ওই নোটিশের জবাব দিতে অভিনন্দন পাঠককে ২৪ ঘণ্টা সময় দেওয়া হয়েছে। উত্তর না দিলে সংশ্লিষ্ট বিভাগের অধীনে তাঁর বিরুদ্ধে এফআইআর দাখিল করা হবে।

লখনউ থেকে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং প্রতিদ্বন্দ্বিতা করবেন, কিন্তু এখনও বিজেপির হয়ে মনোনয়নপত্র জমা দেননি তিনি। মন্ত্রীকে চ্যাকেঞ্জ করেছেন অভিনন্দন পাঠক, তারপরেই জানিয়েছেন ২৬ এপ্রিল বারাণসীতে গিয়ে নিজের মনোনয়ন জমা দেবেন তিনি।

নিজেকে অবশ্য নকল মোদি ভাবতে রাজি নন পাঠক। নিজেকে ‘সিরিয়াস প্রার্থী' হিসেবেই তুলে ধরেন পাঠক এবং বলেন, তিনি ‘জুমলা' বা চমকের বিরুদ্ধে। তিনি বলেন, “প্রধানমন্ত্রী পদের জন্য আমি রাহুল গান্ধীকেই প্রার্থী হিসেবে সমর্থন করব।” 

আমি থাকতে ধর্ম নিয়ে বাংলায় বিজেপিকে রাজনীতি করতে দেব না: মমতা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মতোই পোশাক পরেন তিনি এবং প্রধানমন্ত্রীর বক্তব্য রাখার শৈলী অনুযায়ী পাঠকও ‘মিত্রোঁ' বলেই নিজের বক্তৃতা শুরু করেন। সাহারানপুরের বাসিন্দা, পাঠক গত মাসেই কংগ্রেসে যোগ দিয়েছেন। এর আগে তিনি উত্তরপ্রদেশের রাজ্য উপসভাপতি হিসাবে এনডিএর জোট রিপাবলিকান পার্টি অব ইন্ডিয়া-র সঙ্গেই যুক্ত ছিলেন।

২০১৪ সালের লোকসভা নির্বাচনে  পাঠক সহ প্রধানমন্ত্রীর মতো দেখতে একাধিক ব্যক্তিকে সারা দেশেই মোদির প্রচার চলাকালীন দেখা যায়। গত বছর ছত্তিশগড়ে অনুষ্ঠিত বিধানসভা নির্বাচনে অবশ্য কংগ্রেসের জন্য প্রচার করেছিলেন পাঠক।

লক্ষ্ণৌতে ভোট হবে ৬ মে। সাতটি পর্যায়ের জাতীয় নির্বাচনের ফলাফল গণনা হবে ২৩ মে।

.