This Article is From Mar 18, 2019

আপনি কি দেশের সঙ্গে আছেন? মমতাকে 'প্রশ্ন' নির্মলার

Lok Sabha Elections 2019: রাজ্যে এসে মুখ্যমন্ত্রী  তথা  তৃণমূল সুপ্রিমো মমতা  বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণ করলেন প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারমণ।

আপনি কি দেশের সঙ্গে আছেন? মমতাকে 'প্রশ্ন' নির্মলার

Lok Sabha Elections 2019: কয়েক দিন আগে হয়ে যাওয়া মুখ্যমন্ত্রীর সত্যাগ্রহ নিয়েও প্রশ্ন তোলেন প্রতিরক্ষা মন্ত্রী।

হাইলাইটস

  • মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণ করলেন প্রতিরক্ষা মন্ত্রী
  • বায়ুসেনার স্ট্রাইক নিয়ে প্রশ্ন তোলায় মমতার সমালোচনা করেন নির্মলা
  • মুখ্যমন্ত্রীর ‘সত্যাগ্রহ’ নিয়েও প্রশ্ন তোলেন প্রতিরক্ষা মন্ত্রী
কলকাতা:

রাজ্যে এসে মুখ্যমন্ত্রী  তথা  তৃণমূল সুপ্রিমো মমতা  বন্দ্যোপাধ্যায়কে (Mamata Bannerjee) তীব্র আক্রমণ করলেন প্রতিরক্ষা মন্ত্রী  নির্মলা সীতারমণ। পুলওয়ামায় জঙ্গি হামলার (Pulwama Attack) পর পাক অধিকৃত কাশ্মীরে আঘাত হানে (Air Strike) বায়ুসেনা। সেই স্ট্রাইক নিয়ে প্রশ্ন তোলায় মমতার সমালোচনা করেন নির্মলা। তাঁর প্রশ্ন আপনি,(মুখ্যমন্ত্রী) আপনার দল কি ভারতের সঙ্গে আছেন না দেশের শত্রুদের সাহায্য  করছেন? শহরের একটি আলোচনা সভায় যোগ দিয়ে কাশ্মীরের জঙ্গি হামলার প্রসঙ্গ টেনে আনেন তিনি। বলেন, বালাকোটে (Balakot Strike) হামলা ছিল সন্ত্রাসবাদের বিরুদ্ধে আমাদের লড়াই। কিন্তু কিছু  মানুষ এমন একটা রাজ্যে বসে হামলার প্রমাণ চাইছিলেন যেখান থেকে ভারতীয় জাতিয়তাবাদের (Nationalism) শুরু হয়েছিল। আমার প্রশ্ন আপনারা কি দেশের সঙ্গে  আছেন না শত্রুদের সাহায্য করছেন। আপনারা যে  বাংলার মানুষ তা আমরা বিশ্বাসই করতে  পারি না।

উত্তরপ্রদেশে মায়াবতী-অখিলেশ জোটের জন্য সাতটি আসন ছেড়ে দিল কংগ্রেস

 জাতীয় সুরক্ষা (National Security) সংক্রান্ত একটি আলোচনা সভায় যোগ  দিয়ে মন্ত্রী আরও বলেন, আমার ভাবতেও অবাক লাগে  যে  আজ বাংলা ‘পাকিস্তানের হয়ে  কথা বলে'! পূর্ব পাকিস্তানে ( এখনকার বাংলাদেশ ) বাংলায় কথা বলা মানুষদের দমন করা হয়েছিল আর সেই ‘পাকিস্তানকেই সাহায্য করা হচ্ছে'।

কয়েক দিন আগে হয়ে যাওয়া মুখ্যমন্ত্রীর 'সত্যাগ্রহ' নিয়েও প্রশ্ন  তোলেন প্রতিরক্ষা মন্ত্রী। তিনি বলেন, মহত্মা গান্ধী ব্রিটিশ সরকারের বিরুদ্ধে অসহোযোগ আন্দোলন করেছিলেন আর দিদি (মুখ্যমন্ত্রী) আমাদের বিরুদ্ধে  সেই এক আন্দোলন করলেন। ব্যাপারটা এমন যেন বাংলায় ভোট হয় না, বাংলা থেকে প্রতিনিধিরা সংসদে (Parliament) যান না!

 

.