ইস্তেহার প্রকাশের মিনিট খানেকেই ‘ক্র্যাশ’ করে গেল কংগ্রেসের ওয়েবসাইট!

Lok Sabha Elections 2019: রাহুল গান্ধী তাঁর মা সোনিয়া গান্ধী এবং প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং ও পি চিদাম্বরমের উপস্থিতে ইস্তেহার প্রকাশ করেন

 Share
EMAIL
PRINT
COMMENTS
ইস্তেহার প্রকাশের মিনিট খানেকেই ‘ক্র্যাশ’ করে গেল কংগ্রেসের ওয়েবসাইট!

Lok Sabha Elections 2019: কংগ্রেস তাঁদের ম্যানিফেস্টো প্রকাশ করে manifesto.inc.in. ওয়েবসাইটে


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. নির্বাচনের আগে ম্যানিফেস্টো প্রকাশ করলেন রাহুল গান্ধী
  2. ট্রাফিক বেশি হওয়ায় ইস্তেহারের ওয়েবসাইট ক্র্যাশ করে যায়
  3. আগামী মার্চের মধ্যে ২২ লাখ চাকরির প্রতিশ্রুতি দিয়েছে কংগ্রেস

নির্বাচনের আগে ইস্তেহার (party's manifesto) প্রকাশ করেছে কংগ্রেস। কিন্তু করেই সে এক ভয়ানক বিপত্তি। ইস্তেহার(party's manifesto) প্রকাশের কয়েক মিনিটের মধ্যেই কংগ্রেসের ইস্তেহার(party's manifesto) অফিসিয়াল ওয়েবসাইটটি ক্র্যাশ করে যায়। ১১ এপ্রিল থেকে শুরু হচ্ছে জাতীয় নির্বাচন। তারই জন্য আজ কংগ্রেস ঘোষণাপত্র প্রকাশের (Congress released its manifesto) কর্মসূচি রেখেছিল। দলের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে কংগ্রেস জানিয়েছে “আমাদের ম্যানিফেস্টো ওয়েবসাইটের ট্রাফিক হঠাৎ খুব বেড়ে যাওয়ায় সমস্যার সম্মুখীন হয়েছি। আমরা শীঘ্রই ফিরে আসব।” (We're experiencing heavy traffic on our Manifesto website right now - we'll be back up soon)। দলের ওয়েবসাইটে Manifesto.inc.in এ ম্যানিফেস্টোটি প্রকাশ পেয়েছিল। 

বিজেপি নয়, কংগ্রেসেরই ভুয়ো পেজ বেশি, ৭০০ জাল প্রোফাইল ডিলিট করল ফেসবুক

কংগ্রেসের প্রধান রাহুল গান্ধী তাঁর দলের সমস্ত প্রতিশ্রুতি ও ঘোষণা আজ তাঁর মা সোনিয়া গান্ধী এবং প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং ও পি চিদাম্বরমের উপস্থিতে প্রকাশ করেন।

আগামী মার্চের মধ্যে, অর্থাৎ ২০২০ সালের ৩১ মার্চের মধ্যে ২২ লাখ সরকারি চাকরির প্রতিশ্রুতি রয়েছে ওই ঘোষণাপত্রে। এমজিএনআরইজিএ প্রকল্পের আওতায় আরও ১০০ দিন বেশি কাজের প্রতিশ্রুতিও দিয়েছে দলটি। কংগ্রেসের সভাপতি জানান, রেলের বাজেট নিয়ে এখানে আলাদা ব্যবস্থা রয়েছে, কৃষকদের জন্যও বিশেষ পরিকল্পনা আছে। ঋণের বোঝা না মেটাতে পারলে কৃষককে জেলে পাঠানো হবে না কারণ এটি ফৌজদারি অপরাধ নয় বরং নাগরিক অপরাধ হবে। 

স্মার্ট সিটি গড়তে সরাসরি মেয়র নির্বাচন করবে কংগ্রেস; প্রতিশ্রুতি রাহুলের

NYAY প্রকল্পের অধীনে ভারতবর্ষের দরিদ্রতম পরিবারগুলিকে প্রতি বছর ৭২,০০০ টাকা দেওয়ার ঘোষণা করেছেন রাহুল। দলের ম্যানিফেস্টোর পাঁচটি প্রধান বিষয়ের মধ্যেই একটি হল এই বিষয়টি। রাহুল গান্ধী বলেন, “মোদি ডিমনিটাইজেশন করেছিলেন, এর মাধ্যমে আমরা রিমনিটাইজ করব ভারতেকে।”

তিনি আরও বলেন, দেশ একটি ‘অর্থনৈতিক জরুরি অবস্থা'র মধ্য দিয়ে যাচ্ছে এবং শক থেরাপির প্রয়োজন। রাহুলের প্রতিশ্রুতি, “যখন আমরা সরাসরি দরিদ্রদের কাছে পৌঁছাব এবং তাঁদের ক্রয় ক্ষমতা বাড়াব তখনই তা ঘটবে।"



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................