This Article is From May 16, 2019

Lok Sabha Elections 2019:আপনার থেকে মূর্তির টাকা নেওয়ার চেয়ে গলায় দড়ি দেওয়া ভাল, মোদীকে কটাক্ষ মমতার

Lok Sabha Elections 2019: আপনার থেকে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের (Vidyasagar statue) মূর্তি গড়ার টাকা নেওয়ার চেয়ে গলায় দড়ি দেওয়া ভাল: মমতা

Lok Sabha Elections 2019:আপনার থেকে মূর্তির টাকা নেওয়ার চেয়ে গলায় দড়ি দেওয়া  ভাল, মোদীকে কটাক্ষ মমতার

হাইলাইটস

  • প্রধানমন্ত্রীর প্রস্তাব খারিজ করলেন মুখ্যমন্ত্রী
  • প্রধানমন্ত্রী বলেছেন তৃণমূলের গুন্ডারা বিদ্যাসাগররে মূর্তি ভেঙেছে
  • দক্ষিণ চব্বিশ পরগনার সভা থেকে সেই প্রস্তাব খারিজ করলেন তৃণমূলনত্রী
কলকাতা:

আপনার থেকে পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের (Vidyasagar statue) মূর্তি গড়ার টাকা নেওয়ার চেয়ে গলায় দড়ি দেওয়া ভাল। এই ভাষাতেই প্রধানমন্ত্রীর (PM Modi ) প্রস্তাব খারিজ করলেন মুখ্যমন্ত্রী। লোকসভা নির্বাচনের (General Elections 2019)  সপ্তম দফার ভোটের আগে (Seventh Phase Of National Election) আজই পশ্চিমবঙ্গে শেষ বার প্রচার করতে পারছেন রাজনৈতিক দলের নেতা-নেত্রীরা। নির্বাচন কমিশন (Election Commission) জানিয়েছে আজ রাত দশটার পর কোনও প্রচার করা  যাবে না। আর তাই একদিকে  নরেন্দ্র মোদী অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) সকলেই প্রচারের শেষ বেলায় ঝড় তুললেন।  উত্তরপ্রদেশের সভা থেকে প্রধানমন্ত্রী বলেছেন তৃণমূলের গুন্ডারা বিদ্যাসাগর কলেজে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে। আর সেটিকে নতুন করে গড়ে দেওয়া হবে। এবার পঞ্চ ধাতু দিয়ে তৈরি হবে মূর্তি ।

Lok Sabha Election 2019ঃ একই জায়গায় বিদ্যাসাগরের নতুন মূর্তি নির্মাণের প্রতিশ্রুতি দিলেন মোদী

দক্ষিণ চব্বিশ পরগনার একাধিক সভা থেকে সেই প্রস্তাব  খারিজ করলেন তৃণমূল সুপ্রিমো(Mamata Banerjee) । তিনি বললেন, "মোদীর থেকে মূর্তি গড়ার টাকা নেওয়ার  চেয়ে গলায় দড়ি দেওয়া অনেক ভাল। মনে রাখবেন বাংলা ভিক্ষা চায় না। আপনার দলের নেতা বাংলাকে কাঙাল বলেন। এর জবাব আপনারা পাবেন"। এদিন মন্দির বাজারের সভা থেকে মমতা(Mamata Banerjee) আরও  বলেন ঈশ্বর চন্দ্র বিদ্যাসাগরের মূর্তি গড়তে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অর্থের প্রয়োজন রাজ্য সরকারের নেই। পশ্চিমবঙ্গ সরকার নিজেই মূর্তি তৈরির ক্ষমতা রাখে। তাঁর অভিযোগ বিজেপির গুন্ডারাই ঈশ্বর চন্দ্র বিদ্যাসাগরের মূর্তিতে ভাঙচুর(vandalism of Vidyasagar's statue) চালিয়েছে। শুধু কলকাতা নয় উত্তরপ্রদেশে বি আর আম্বেদকর বা ত্রিপুরায় ভোটে জিতে মার্কস লেনিনের মূর্তিও ভেঙেছে  বিজেপি।

মমতা(Mamata Banerjee) মনে করেন বাংলায় যে কায়দায় ২০০ বছরের ঐতিহ্যকে ভূলুণ্ঠিত করা হয়েছে তা এ রাজ্যের মানুষ মেনে নেবে না। এদিনের প্রচার মঞ্চ থেকে আরও একবার মুখ্যমন্ত্রী বলেন, সোশ্যাল মিডিয়াকে কাজে লাগিয়ে বিজেপি বিভ্রান্তিকর খবর ছড়িয়ে দিচ্ছে। মানুষকে উত্তেজিত করার চেষ্টা করছে। ওদের একটাই লক্ষ্য শান্তি লাগানো। পাশাপাশি মমতা(Mamata Banerjee) বলেন, তাঁর দলের সদস্যদের সঙ্গে  সকলেরই উচিত ইভিএমের স্ট্রং রুম পরীক্ষা করা। তিনি বলেন, "মধ্যপ্রদেশে ইভিএম লুটের চেষ্টা হয়েছিল। এখানেও হতে পারে। তাই বলছি নিজেদের কাজের ফাঁকেই পাহারা দেবেন, বিশেষ করে  মধ্যরাতে সজাগ থাকবেন।  কী হচ্ছে সেদিকে নজর রাখবেন। ওরা যা করে সবই মধ্যরাতে। যদি কিছু দেখতে পান। প্রথমে রুখবেন। তারপর ছবি তুলে আমায় পাঠাবেন। যিনি ধরবেন তাঁর ভবিষ্যতের দায়িত্ব আমার। আমরা তাঁকে পুরস্কৃত করব"।