This Article is From Jan 28, 2019

কংগ্রেসের পোস্টারে প্রিয়াঙ্কাই ঝাঁসি রানি! পেলেন গোরক্ষপুর কেন্দ্র থেকে ভোটে লড়ার প্রস্তাব

বারাণসীর পর এবার গোরক্ষপুর কেন্দ্র থেকে  লোকসভা নির্বাচনে প্রার্থী হওয়ার অনুরোধ পেলেন প্রিয়াঙ্কা গান্ধী। এই মর্মে পোস্টারও পড়েছে।

কংগ্রেসের  পোস্টারে প্রিয়াঙ্কাই ঝাঁসি রানি! পেলেন গোরক্ষপুর কেন্দ্র থেকে ভোটে লড়ার প্রস্তাব

সক্রিয়  রাজনীতিতে প্রবেশ করেছেন প্রিয়াঙ্কা গান্ধী। সেই ঘোষণা হয়েছে ইতিমধ্যেই।

হাইলাইটস

  • গোরক্ষপুর থেকে লোকসভা নির্বাচনে প্রার্থী হওয়ার অনুরোধ পেলেন প্রিয়াঙ্কা
  • এর আগে বারাণসী থেকে প্রার্থী হওয়ার অনুরোধ এসেছিল তাঁর কাছে
  • আগামী মাসের গোড়ায় কুম্ভ মেলায় গিয়ে স্নান সেরে দায়িত্ব নেবেন তিনি
গোরক্ষপুর:

বারাণসীর পর এবার গোরক্ষপুর কেন্দ্র থেকে  লোকসভা নির্বাচনে প্রার্থী হওয়ার অনুরোধ পেলেন প্রিয়াঙ্কা গান্ধী। এই মর্মে পোস্টারও পড়েছে। একটি নয় দু' দুটি পোস্টার  পড়েছে গোরক্ষপুরের রাস্তায়। তাঁর একটিতে প্রিয়াঙ্কাকে ঝাঁসির রানি লক্ষ্মীবাইয়ের সঙ্গে  তুলনা করা হয়েছে। সঙ্গে  লেখা হয়েছে  গোরক্ষপুর  কি ইয়ে  পুকার, প্রিয়াঙ্কা গান্ধি হো সাংসদ ইস বার। জেলা কংগ্রেসের  নেতারা জানিয়েছেন আমরা খুব খুশি যে প্রিয়াঙ্কা গান্ধিকে পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্ব দেওয়া হয়েছে। আর আমরা চাই যে প্রিয়াঙ্কা গান্ধী এখান থেকে ভোটে লড়ুন। দ্বিতীয় পোস্টারে প্রিয়াঙ্কার সঙ্গে  ঝাঁসির রানির তুলনা করা হয়েছে।

রাজনীতিতে আসার জন্য স্ত্রী প্রিয়াঙ্কাকে ফেসবুকে অভিনন্দন জানালেন রবার্ট বঢরা

সক্রিয়  রাজনীতিতে প্রবেশ করেছেন প্রিয়াঙ্কা গান্ধী। সেই ঘোষণা হয়েছে ইতিমধ্যেই। এরই মধ্যে  দাবি উঠল  সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে ভোটে লড়ুন প্রিয়াঙ্কা। সেই দাবিকে সামনে রেখে মোদীর লোকসভা কেন্দ্র বারাণসীতেও পোস্টার পড়েছে । পোস্টারে উপর দিকে রয়েছে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর ছবি। প্রিয়াঙ্কা গান্ধী আছেন মাঝখানে। আর রাহুলের পাশে আছে অজয় রাই নামে এক স্থানীয় নেতার ছবি। গত নির্বাচনে তিনি লড়েছিলেন কংগ্রেসের হয়ে।  পোস্টারে লেখা, কাশি  কি জনতা করে পুকার, প্রিয়াঙ্কা গান্ধী হো সাংসদ হামার। পোস্টার হাতে  শহরে মিছিলও করেছেন কংগ্রেস কর্মীরা।

এদিকে, প্রিয়াঙ্কা গান্ধীর রাজনীতিতে প্রবেশ নিয়ে আক্রমণ শানিয়েছেন বিজেপি নেতারা। অন্য নেতাদের পাশাপাশি স্পিকার সুমিত্রা মহাজনও প্রিয়াঙ্কাকে নিশানা করেন।  তিনি বলেন, ‘ প্রিয়াঙ্কা একজন ভাল মানুষ। কিন্তু তাঁর সক্রিয় রাজনীতিতে প্রবেশ থেকে বোঝা যায় রাহুল একা রাজনীতি করতে পারছেন না। তাই প্রিয়াঙ্কার সাহায্য চাইলেন। আমি কংগ্রেসের পারিবারিক রাজনীতি নিয়ে  কোনও কথা বলবো না। ওটা ওদের নিজেদের ব্যাপার। তবে আমি মনে করি  যোগ্য মানুষকে রাজনীতিতে এগিয়ে দেওয়াই শ্রেয়।'  উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এ প্রসঙ্গে  মন্তব্য করতে  গিয়ে প্রিয়াঙ্কার পাশাপাশি সভাপতি রাহুল গান্ধীকেও আক্রমণ করেন।          

 

.