বেগুসরাইয়ে কানহাইয়া কুমারের বিরুদ্ধে লড়তে ‘আত্মসম্মানে লাগছে’ গিরিরাজ সিংয়ের

বেগুসরাই থেকে লড়তে রাজি হলে গিরিরাজ সিংকে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে ছাত্র নেতা কানহাইয়া কুমারের সঙ্গে। বিহারের বেগুসরাইয়ের বামপন্থী প্রার্থী কানহাইয়া

বেগুসরাইয়ে কানহাইয়া কুমারের বিরুদ্ধে লড়তে ‘আত্মসম্মানে লাগছে’ গিরিরাজ সিংয়ের

গিরিরাজ সিং (Giriraj Singh) নওয়াদার বর্তমান সাংসদ

নিউ দিল্লি:

কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং (Union Minister Giriraj Singh), তাঁর নির্বাচনী এলাকা নওয়াদা (constituency Nawada) থেকেই এপ্রিল মে মাসের জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চেয়েছিলেন। কিন্তু দল তাঁকে বেগুসরাইয়ের (Begusarai) প্রার্থী হিসাবে নির্বাচন করায় দলের সিদ্ধান্ত বিষয়ে বেজায় বিরক্ত তিনি। সোমবার সকালে এই নেতা জানিয়েছেন অন্য কোনও সাংসদ সদস্যের আসন পরিবর্তিত হয়নি, এতে তাঁর আত্মসম্মানে লেগেছে। তাঁর দাবি, বিজেপির এমন সিদ্ধান্ত নেওয়ার আগে তাঁর সঙ্গে পরামর্শও করেননি। 

নির্বাচনে লড়া নয়, বিরোধীদের একমাত্র লক্ষ্য মোদীকে পরাজিত করা: অমিত

তাঁর কথায়, “আমার আত্মসম্মান আহত হয়েছে যে, বিহারে অন্য কোনও এমপি আসন পরিবর্তিত হয়নি। আমার সাথে কথা না বলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্য বিজেপি নেতৃত্বের উচিৎ ছিল আমাকে জানানো। আমার বেগুসরাইয়ের বিরুদ্ধে কিছুই নেই কিন্তু আমি নিজের সম্মানের সাথে আপোষ করতে পারছি না।” ২০১৪ সালের নির্বাচনে, গিরিরাজ সিং আরএলডির রাজবল্লভ প্রসাদকে বিপুল পরিমাণ ভোটে পরাজিত করেছিলেন। এইবার, বিজেপির সঙ্গে আসন ভাগাভাগির চুক্তিতে রাম বিলাস পাসওয়ানের লোক জনশক্তি পার্টি এই আসনে প্রার্থী দেবে। বেগুসরাই থেকে লড়তে রাজি হলে গিরিরাজ সিংকে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে ছাত্র নেতা কানহাইয়া কুমারের সঙ্গে। বিহারের বেগুসরাইয়ের বামপন্থী প্রার্থী কানহাইয়া (Kanhaiya Kumar, Left candidate)।

ন্যাশনাল ডেমোক্র্যাটিক অ্যালায়েন্সের বা এনডিএ-র (National Democratic Alliance) প্রার্থী ঘোষণার একদিন পরেই গিরিরাজ সিং তার অসন্তুষ্টি প্রকাশ করেছিলেন। অনেকেই এটিকে একটি ইঙ্গিত হিসাবে দেখেছেন যে গিরিরাজ সিং বেগুসারাই থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন না। কেন্দ্রীয় মন্ত্রী গত সপ্তাহেই ঘোষণা করেছিলেন যে, নওয়াদা তাঁকে লড়তে না দেওয়া হলে তিনি নির্বাচনে অংশ নেবেন না। গত সপ্তাহে, এলজেপি নেতা চিরাগ পাসওয়ান (LJP leader Chirag Paswan) বলেন, এই মুহূর্তে আসন ভাগাভাগি চুক্তিতে কোনো পরিবর্তন করা যাবে না। 

বয়স মাত্র ২৮, বেঙ্গালুরু দক্ষিণ থেকে বিজেপির সর্বকনিষ্ঠ তুর্কি তেজস্বী সূর্য

বিহারে নির্বাচনের জন্য এনডিএ ৩৯ জন প্রার্থী ঘোষণা করেছে। চিরাগ পাসওয়ান লড়বেন জামুই থেকে, বিজেপির রাজীব প্রতাপ রুডি সারান থেকে, বেগুসরাইয়ে গিরিরাজ সিং, বক্সার থেকে আশ্বিনী কুমার চৌবে, আর কেন্দ্রীয় মন্ত্রী রাধা মোহন সিং পূর্ব চম্পারন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। বিহারের পটনা সাহেবে বিজেপির লোকসভা প্রার্থী হলেন কেন্দ্রীয় মন্ত্রী রবি শংকর প্রসাদ।

P.

If Mr Singh, known for his controversial views, agrees to contest the polls, he will face student leader from Bihar's Begusarai.

More News