This Article is From Jan 23, 2020

সাইবার প্রতারণা, মহিলার নগ্ন ছবি দিয়ে ব্ল্যাকমেল

জনৈক মহিলার অভিযোগ, এক ব্যক্তি তাঁর social-media থেকে ছবি নিয়ে বিকৃত করে নগ্ন ছবি পোস্ট করে ক্রমাগত ব্ল্যাকমেইল করছে তাঁকে।

সাইবার প্রতারণা, মহিলার নগ্ন ছবি দিয়ে ব্ল্যাকমেল

সাইবারের ফাঁদে

হাইলাইটস

  • ফেসবুকে ব্ল্যাকমেইল
  • নগ্ন ছবি দিয়ে ব্ল্যাকমেইল
  • সাইবার প্রতারণা মহিলার সঙ্গে
কলকাতা:

জেট যুগে নেট ছাড়া জীবন অচল। এদিকে রমরমিয়ে বাড়ছে তার অপব্যবহারও। বুধবার তেমনই একটি খবর ফের কপালে ভাঁজ ফেলল শহর কলকাতার জনজীবনে। কলকাতা পুলিশ সূত্রে খবর, জনৈক মহিলার অভিযোগ, এক ব্যক্তি তাঁর social-media থেকে ছবি নিয়ে বিকৃত করে নগ্ন ছবি পোস্ট করে ক্রমাগত ব্ল্যাকমেইল করছে তাঁকে। অভিযুক্তের সঙ্গে ফেসবুকে আলাপ তাঁর। সেখানে তাঁর পরিচয় একজন মহিলা! মেয়ের ছবির আড়ালে, নিজের আসল পরিচয় লুকিয়ে ক্রমাগত বন্ধুত্ব স্থাপনের জন্য জোরাজুরি করতে থাকে। মহিলা রাজি না হওয়ায় আচমকাই ওই মহিলার ভুয়ো ফটো পোস্ট করে তাঁকে উত্যক্ত করতে শুরু করে নেট দুনিয়ার তথাকথিত 'বন্ধু'!

মোবাইল নিয়ে মায়ের বকুনি, আত্মহত্যা মাধ্যমিক পরীক্ষার্থী কিশোরী কন্যার

প্রশাসন সূত্রে আরও খবর, দক্ষিণ কলকাতার আনন্দপুরের বাসিন্দা এই মহিলা স্থানীয় থানার পাশাপাশি অভিযোগ দায়ের করেছে সাইবার টিমের কাছেও। নেটের দাক্ষিণ্যে বন্ধুত্ব, সম্পর্ক এখন এতটাই সহজলভ্য যে অনায়াসে তাই দিয়ে কারোর ওপর রাগ-ক্ষোভ মেটানো যাচ্ছে সহজেই। তারপরেও নেটে আসক্তি বা সোশ্যালের হাতছানি উপেক্ষা করতে পারছে কই এই প্রজন্ম!

"নাগরিকত্ব" নিয়ে অমিত শাহকে পাল্টা প্রশ্ন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

তাই একদম অচেনা ব্যক্তির বন্ধুত্বের ডাকে হাতছানি না দেওয়ার অনুরোধ জানানোর পাশাপাশি অভিযুক্তের সোশ্যাল অ্যাকাউন্ট ব্লক করার নির্দেশ দিয়েছে ফেসবুক  কর্তৃপক্ষকে। শুকু হয়েছে তদন্তও। এবং মহিলাকে সাগস না হারাতে বলেছে কলকাতা পুলিশ।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.