This Article is From Feb 13, 2020

দুই ইঁদুরের লড়াই জিতল সেরা ছবির পুরস্কার, বাকিগুলিও অসাধারণ

ছবিটিতে দেখা যাচ্ছে, খাবার নিয়ে লন্ডনের ভূর্গভস্থ পথে লড়াইয়ে মত্ত হয়েছে ইঁদুর দু’টি। ছবিটি তোলেন স্যাম রাওলি।

দুই ইঁদুরের লড়াই জিতল সেরা ছবির পুরস্কার, বাকিগুলিও অসাধারণ

ছবিটি তোলেন স্যাম রাওলি

Natural History Museum আয়োজিত বছরের সেরা বন্যপ্রাণ আলোকচিত্রী প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। জানা গিয়েছে কে জিতলেন LUMIX People's Choice Award। প্রতিযোগিতার সেরা হয়েছে দুই ইঁদুরের লড়াইয়ের ছবি (Mouse vs Mouse)। ছবিটিতে দেখা যাচ্ছে, খাবার নিয়ে লন্ডনের ভূর্গভস্থ পথে লড়াইয়ে মত্ত হয়েছে ইঁদুর দু'টি। ছবিটি তোলেন স্যাম রাওলি। প্রায় হপ্তাখানেকের চেষ্টায় ছবিটি তুলতে সমর্থ হন তিনি। জানিয়েছে BBC। শেষ পর্যন্ত একটি ইঁদুর খাবারের টুকরোটি ছিনিয়ে নিতে সক্ষম হয়। সেই বিজয়ী হয়। সেই মুহূর্তের ঠিক আগে ছবিটি তুলে ফেলেন স্যাম।

3k2j7f7s

এই পুরস্কারের জন্য জনতার ভোট চাওয়া হয়। ভোট দিতে বলা হয় ফ্যানদের। এই বাকি চারটি ছবিও অত্যন্ত প্রশংসিত হয়েছে। তাদের রানার আপ ঘোষণা করা হয়েছে।

jkek8vq

অ্যারন গেকোস্কির ‘লুজিং দ্য ফাইট' ছবিটিতে এক ওরাং ওটাংকে দেখা গিয়েছে। ব্যাঙ্ককের সাফারি ওয়ার্ল্ডে এক পারফরম্যান্সের পরে ওই ছবি তোলা হয়। ওই শো ২০০৪ সালে বন্ধ হলেও আবারও শুরু হয়েছে।

qbcun564

স্পেনের আলোকচিত্রী ফ্রান্সিস ডি আন্দ্রিজ এই অসামান্য ছবিটি তুলেছেন। নরউইয়ান আর্কিপেলাগো ভালবার্দে তোলা হয়েছে ওই ছবিটি।

lh3ctpfg

এই ছবিটি তুলেছেন লেবাননের এক আলোকচিত্রী মাইকেল জোঘজোঘি। সেখানে এক মা জাগুয়ার ও ছানা জাগুয়ারকে দেখা গিয়েছে এক অ্যানাকোন্ডাকে মুখে ধরে এগিয়ে যেতে। ব্রাজিলের পান্তানালে তোলা ছবিটি।

8krirlic

এক অনাথ শিশু ও এক গণ্ডারের এই ছবিটি অত্যন্ত হৃদয়স্পর্শী। উত্তর কেনিয়ায় তোলা হয়েছে ছবিটি। ছবিটি তুলেছেন কানাডার মার্টিন বুজোরা। 

কোনটা ভাল লাগল আপনাদের? জানান কমেন্ট সেকশনে

Click for more trending news


.