This Article is From Jul 06, 2020

কানপুর গ্যাংস্টার-কাণ্ডে তিন পুলিশকর্মী সাসপেন্ড, জেরা দুই ডিএসপিকে

ইতিমধ্যে ডিএসপি পদমর্যাদার দুই পুলিশ কর্তা-সহ একাধিক পুলিশকর্মীকে জেরা করা হয়েছে।

কানপুর গ্যাংস্টার-কাণ্ডে তিন পুলিশকর্মী সাসপেন্ড, জেরা দুই ডিএসপিকে

এই ঘটনায় ৩০ জন পুলিশকর্মী তদন্তের আওতাভুক্ত।

কানপুর:

কানপুর এনকাউন্টার-কাণ্ডে (Kanpur Encounter) আরও তিন পুলিশকে সাসপেন্ড করল প্রশাসন। ইতিমধ্যে ইউপি'র গ্যাংস্টার (UP Gangster) বিকাশ দুবের গ্রামের বাড়ি চৌবেপুর থানার আধিকারিককে সাসপেন্ড করা হয়েছে। প্রত্যেকের বিরুদ্ধে পুলিশি অভিযানের আগাম খবর গ্যাংস্টার অবধি পৌঁছে দেওয়ার অভিযোগ।  কানপুর জেলার এসপি দীনেশ কুমার পি জানান, "চৌবেপুর থানার (UP Police) এসএইচও বিনয় তিওয়ারি-সহ দুই সাব ইন্সপেক্টর এবং এক কনস্টেবলকে সাসপেন্ড করা হয়েছে। প্রত্যেকের বিরুদ্ধে পুলিশকর্মী হত্যার ধারায় মামলা রুজু হয়েছে।" এসপি বলেন, "অন্তত ৩০ জন পুলিশকর্মী তদন্তের আওতাভুক্ত।"

জানা গিয়েছে, ইতিমধ্যে ডিএসপি পদমর্যাদার দুই পুলিশ কর্তা-সহ একাধিক পুলিশকর্মীকে জেরা করা হয়েছে। এযাবৎকাল কেন বিকাশ দুবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি। জানতে চেয়েছেন তদন্তকারী পুলিশকর্তারা।

tpl9ho7g

কানপুর এনকাউন্টারে গ্যাংস্টারের গুলিতে এক ডিএসপি-সহ আট পুলিশকর্মী নিহত হয়েছিলেন। শুক্রবারের এই ঘটনায় মূল অভিযুক্ত কুখ্যাত দুষ্কৃতী বিকাশ দুবে । সেই ঘটনার পর থেকে পলাতক বিকাশ। নিখোঁজ সন্ধানে ৫০ হাজার টাকা পুরস্কারমূল্য ঘোষণা করা হয়েছে। পাশাপাশি উত্তর প্রদেশ জুড়ে চলছে ব্যাপক পুলিশি ধরপাকড়। সেই অভিযানে শনিবার গ্রেপ্তার হয়েছেন বিকাশ ঘনিষ্ঠ দয়াশঙ্কর অগ্নিহোত্রী। ইউপি পুলিশের জারি করা মোস্ট ওয়ান্টেডের তালিকায় নাম আছে দয়াশংকরের। এমনটাই কানপুর পুলিশ সূত্রে খবর। তাঁর সন্ধানে ২৫ হাজার টাকা পুরস্কারমূল্য ঘোষণা করা হয়েছিল।

সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, জেরায় দয়াশংকর জানিয়েছেন পুলিশি অভিযানের খবর আগে থেকেই থানা থেকে ফোন করে জানানো হয়েছিল বিকাশকে। সেই ফোনের সত্যতা যাচাইয়ে আরও কয়েকজনকে ফোন করেছিলেন ওই গ্যাংস্টার। তারপরেই পুলিশ নিকেশের নীল নকশা তৈরি করা হয়।  এদিকে, ঘটনার পর দু'দিন কেটে গেলেও এখনও গ্রেপ্তার করা যায়নি মূল অভিযুক্তকে। তবে, বিকাশের গ্রাম চৌবেপুর থানার আধিকারিককে সাসপেন্ড করা হয়েছে।

কানপুর জোনের আইজি মোহিত আগরওয়াল বলেছেন, "চৌবেপুর থানার প্রত্যেক কর্মীর বিরুদ্ধে তদন্ত হবে। প্রত্যেকের মোবাইল কল তথ্য খতিয়ে দেখা হবে। ঘরের শত্রু বিভীষণকে চিহ্নিত করবো আমরা।" অপরদিকে, শনিবার বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে বিকাশের বাড়ি। সেই বাড়ি অপরাধের স্বর্গরাজ্য ছিল বলে পুলিশকে জানিয়েছেন বিকাশের শাগরেদ দয়াশঙ্কর।

.