৫০ হাজার স্কোয়ারফুটের এই বাড়িতেই থাকবেন ইশা আম্বানি ও আনন্দ পিরামাল

দক্ষিণ মুম্বাইয়ের ওরলি এলাকার ৫০ হাজার বর্গফুটের প্রাসাদ থেকে আরব সাগর দেখা যাবে স্পষ্ট। যদিও ইশার বাবা মুকেশ আম্বানির বাড়ি তাঁর কন্যার বাড়ির থেকে ৮ গুণ বড়

 Share
EMAIL
PRINT
COMMENTS
৫০ হাজার স্কোয়ারফুটের এই বাড়িতেই থাকবেন ইশা আম্বানি ও আনন্দ পিরামাল

মুম্বাইতে বহু মিলিয়ন ডলারের প্রাসাদ 'গুলিটা'তে থাকবেন ইশা আম্বানি ও আনন্দ পিরামাল


মুম্বাই: 

বিয়ে শেষ, তবে রেশ চলবে আরও কতদিন তা জানেন না ভারতবাসী। এই বছরের (সম্ভবত শতাব্দীরও) সব থেকে রাজকীয় ও জমকালো বিয়ের অনুষ্ঠানের নজির গড়েছেন ভারতের ধনীতম ব্যবসায়ী মুকেশ আম্বানি। তাঁর মেয়ে ইশা আম্বানি বিয়ের পর অবশ্য কোন বাড়িতে থাকতে চলেছেন সেই নিয়েই এখন জোর আলোচনা চলছে। বহু মিলিয়ন ডলারের প্রাসাদ বিয়েতে উপহার পেয়েছেন ইশা ও আনন্দ। কিছু দিন বাদে এখানেই থাকবেন দুই ব্যবসায়ী ধনকুবের।

ইতালীয় ডিজাইনার ভ্যালেন্তিনো লেহঙ্গা বানালেন ইশা অম্বানির জন্য

দক্ষিণ মুম্বাইয়ের ওরলি এলাকার ৫০ হাজার বর্গফুটের প্রাসাদ থেকে আরব সাগর দেখা যাবে স্পষ্ট। যদিও ইশার বাবা মুকেশ আম্বানির বাড়ি তাঁর কন্যার বাড়ির থেকে ৮ গুণ বড়।

ইশার বাবা মুকেশ আম্বানি টেলিকম ও পেট্রোলিয়াম ব্যবসা, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান, যার মোট আর্থিক সম্পত্তির পরিমাণ ৪৩ বিলিয়ন ডলার। তাঁর ৪ লাখ বর্গফুটের ২৭ তলা বাড়িটি মুম্বাইয়ের স্কাইলাইনের একটি বিশেষ বৈশিষ্ট্য।

ইশা গত ১২ ডিসেম্বর আনন্দ পিরামালের সাথে বিয়ে করেন। এক সপ্তাহ ধরে চলা সেই দীর্ঘ উদযাপনের সমাপ্তির আগের দিন মার্কিন গায়িকা বিয়োন্সে একটি ব্যক্তিগত কনসার্ট উপহার দেন এই দম্পতিকে।

u9gbgprk

সৌদির তেল মন্ত্রী খালিদ আল-ফালিহ, প্রাইভেট ইকুইটির বিখ্যাত নাম স্টিফেন সোয়ার্জম্যান এবং হেনরি ক্র্যাভিস, মার্কিন যুক্তরাষ্ট্রের দুই প্রাক্তন সচিব, হিলারি ক্লিনটন এবং জন কেরি এই বিয়েতে অতিথি হিসেবে যোগদান করেন। সিপিপিআইবির সিইও মার্ক মাচিন, এবং ডব্লিউপিপির প্রতিষ্ঠাতা মার্টিন সোরেল এবং বলিউডের সমস্ত সেলিব্রিটি এই বিয়েতে যোগ দেন।

বিয়ের পর, ইশা (২৭) এবং আনন্দ (৩৩) ৫০ হাজার বর্গফুটের বাড়ির ‘গুলিটা'য় বসবাস শুরু করবেন। আনন্দের বাবা মা নবদম্পতিকে বিয়ের উপহার হিসেবে এই বাড়িটিই দিয়েছেন।

রিয়েল এস্টেট ও ফার্মাসিউটিক্যাল সংস্থার মালিক পিরামল গোষ্ঠী ২০১২ সালে ৬২ মিলিয়ন মার্কিন ডলারে হিন্দুস্তান ইউনিলিভারের মালিকানাধীন এই সম্পত্তি কিনে নেন।

বছরের ক্ষুদ্রতম দিন, শীতকালীন দক্ষিণায়নকে উদযাপন গুগল ডুডলের

কাঁচের তৈরি অভাবনীয় কাঠামো এবং তিনটি গ্লেজড ইস্পাত কাঠামোয় নির্মিত ‘গুলিটা' বিয়ে চলাকালীন সময়েই জোরকদমে নির্মিত হতে থাকে।

uud7rego

 

এই প্রকল্পের সাথে জড়িত লন্ডনের প্রকৌশল সংস্থা ইকার্সলি ওকল্লাগানের দেওয়া তথ্য অনুযায়ী, স্টিলের কাঠামোর বৃহত্তম অংশ ১১ মিটার লম্বা এবং এটি 3D মডেলিং সরঞ্জামের সাহায্যে নির্মিত হয়েছে।।

মুম্বাই মিরর পত্রিকা জানায় যে, বাড়িতে তিনটি বেসমেন্ট, একাধিক ডাইনিং রুম এবং একটি আউটডোর পুলও রয়েছে। ইশার যমজ ভাই আকাশ অম্বানি আগামী বছরের শুরুর দিকেই শ্লোকা মেহতাকে বিয়ে করতে চলেছেন।

 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................