‘চিদাম্বরম অত্যাচারিত’, প্রাক্তন মন্ত্রীকে সমর্থন রাহুল, প্রিয়াঙ্কার

'এইভাবে ক্ষমতার অপব্যবহারের আমি বিরোধীতা করছি।' চিদাম্বরমের পাশে দাঁড়িয়ে ট্যুউট করেছেন রাহুল গান্ধি।

 Share
EMAIL
PRINT
COMMENTS
‘চিদাম্বরম অত্যাচারিত’, প্রাক্তন মন্ত্রীকে সমর্থন রাহুল, প্রিয়াঙ্কার

চিদাম্বরমের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার হচ্ছে বলে মনে করেন রাহুল গান্ধি।


নয়াদিল্লি: 

দুর্নীতি ও অর্থ তছরুপের অভিযোগ প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরমের (P Chidambaram) বিরুদ্ধে। তদন্তে সিবিআই, ইডি। খারিজ হয়েছে আগাম জামিনের আবেদন। তারপর থেকেই চিদাম্বরমের বাড়িতে দফায় দফায় হানা দিয়েছে কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা। বিষয়টিতে কেন্দ্রের প্রতিহিংসাপরায়ণতা বলে মনে করছে কংগ্রেস। বুধবার চিদাম্বরমের হয়ে মুখ খুললেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি (Rahul Gandhi)। এদিন ট্যুইটারে রাহুল লেখেন, ‘মোদি সরকার (Modi Govt) সিবিআই, ইডি ও একাংশের মেরুদণ্ডহীন সংবাদ মাধ্যমকে ব্যবহার করছে চিদাম্বরমের চরিত্র হননের কাজে। ক্ষমতার এইভাবে অপব্যবহারকে আমি তীব্র বিরোধিতা করি।' আএএনএক্স মামলায় (INX Media Case) ইডি প্রাক্তন অর্থমন্ত্রীর বিরুদ্ধে লুকআউট নোটিস জারি করেছিল। আইএনএক্স সংস্থাকে ৩০৫ কোটি টাকার বিদেশি বিনিয়োগের সুবিধা পাইয়ে দেওয়ার অভিযোগ ওঠে পি চিদাম্বরমের পুত্র কার্তি চিদাম্বরমের বিরুদ্ধে। সে সময় মনমোহন সিং সরকারের অর্থমন্ত্রী ছিলেন পি চিদাম্বরম। তাঁর অনুমতিতেই ওই বিনিয়োগ সম্ভব হয় বলে অভিযোগ ওঠে। উল্লেখ্য, কার্তি চিদাম্বরমের বিরুদ্ধে ইডি ও সিবিআই যৌথভাবে তদন্ত চালাচ্ছে। তাঁকে গত বছর গ্রেফতারও করা হয়। ২৩ দিন তদন্তকারীদের হেফাজতে থেকে এখন জামিনে রয়েছেন কার্তি।

আইএনএক্স মিডিয়া মামলায় পি চিদাম্বরমকে গ্রেফতারের জন্য আদলতে একাধিক বার আর্জি জানায় কেন্দ্রীয় সংস্থার তদন্তকারীরা। তাঁদের আবেদন খারিজ করে আদালত চিদাম্বরমের রক্ষকবচের মেয়াদ বেশ কয়েক বৃদ্ধি করে। কিন্তু, মঙ্গলবার তা খারিজ করে দেয় দিল্লি হাইকোর্ট।

আদালাতের এই আদেশের অল্প সময়ের মধ্যেই, তদন্ত সংস্থা সিবিআইয়ের ৬ জনের একটি দল দক্ষিণ দিল্লির জোরবাগে পি চিদাম্বরমের বাড়িতে হানা দেয়। কিন্তু সেখানে গিয়েও নাগাল মেলেনি চিদাম্বরমের। এর কয়েক ঘন্টা পরে, এনফোর্সমেন্ট ডিরেক্টরেক্টেরও একটি দল সেখানে উপস্থিত হয়।

এরপরেই সিবিআইয়ের তরফ থেকে প্রাক্তন অর্থমন্ত্রীর বাড়ির সামনে সিবিআই এই মর্মে নোটিস দেয় যে: "দেখা যাচ্ছে যে আপনি (চিদাম্বরম) নিম্নে উল্লিখিত মামলার ঘটনা এবং পরিস্থিতি সম্পর্কে অবগত আছেন, যা আমি (সিবিআই) এখন ফৌজদারি কার্যবিধির ১২ নম্বর অধ্যায়ের অধীনে তদন্ত করছি, আপনাকে নোটিস দেওয়া হচ্ছে যে মামলার তদন্তের স্বার্থে এটি প্রাপ্তির দুই ঘণ্টার মধ্যে আমার (সিবিআই) সামনে উপস্থিত হতে হবে"। বুধবার সকালেই পি চিদাম্বরমের আইনজীবী সিবিআইয়ের কাছে জানতে চান যে তাঁকে কোন আইনের অধীনে ২ ঘণ্টার মধ্যে হাজির হতে বলা হয়েছে।

এদিন সকালে চিদাম্বরমের সমর্থনে ট্যুইট করেন কংগ্রেসের সাধারণ সম্পাদিকা প্রিয়াঙ্কা গান্ধি। তিনি লেখেন, রাজ্যসভার একজন অত্যন্ত যোগ্য ও সম্মানিত সদস্য, @ পি চিদাম্বরম জি অর্থমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী সহ কয়েক দশক ধরে আমাদের বিশ্বস্ততার সঙ্গে সেবা করেছেন। তিনি নির্দ্বিধায় ক্ষমতাসীন সরকার প্রসঙ্গে সত্যি কথা বলেছেন এবং এর ব্যর্থতাও প্রকাশ করেছেন। তবে সত্যি সবসময়েই কাপুরুষদের পক্ষে অসুবিধাজনক তাই তাঁকে (চিদাম্বরম) লজ্জাজনকভাবে রাজনৈতিক প্রতিহিংসার শিকার হতে হচ্ছে। আমরা তাঁর পাশে দাঁড়িয়েছি এবং পরিণতি যা-ই হোক না কেন সত্যের পক্ষে লড়াই চালিয়ে যাব"।

প্রিয়াঙ্কা ও রাহুলের ট্যুইটের পরই হাত শিবিরের বহু নেতা পি চিদাম্বরের পক্ষ নিয়ে ট্যুইট করেন। মঙ্গলবার আদালতের নির্দেশের পর থেকে অবশ্য তাদের দেখা মেলেনি।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................