"দেরাদুন থেকে ডাবলিন, সর্বত্র যোগাসন", জানুন প্রধানমন্ত্রীর বক্তব্য

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেরাদুনের ফরেস্ট রিসার্চ ইন্সটিটিউটে 50 হাজারের বেশী মানুষ বিশ্ব যোগ ব্যয়াম দিবস পালনের উদ্দেশ্যে জমা হয়েছে

 Share
EMAIL
PRINT
COMMENTS

দেরাদুনে উপস্থিত জনতার উদ্দেশ্যে বক্তব্য পেশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী


নিউ দিল্লী:  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে 50 হাজার স্বেচ্ছাসেবকদের নিয়ে দেরাদুনে আজ আয়োজিত হয়েছে চতুর্থ বিশ্ব যোগ ব্যয়াম দিবস। মুখ্য আয়োজনস্থল ফরেস্ট রিসার্চ ইন্সটিটিউটে প্রধানমন্ত্রী জানান, “দেশ এবং দেশের বাইরে বিভিন্ন মানুষ আজ সূর্যকে স্বাগত জানাচ্ছে। দেরাদুন থেকে ডাবলিন, সব জায়গায় শুধুমাত্র যোগব্যয়াম।“ উপস্থিত কয়েক হাজার জনতাকে নিয়ে বিভিন্ন যোগাসন চর্চা শুরু করার আগে প্রধানমন্ত্রী মোদী জানান ভারতীয়দের নিজেদের ঐতিহ্যের জন্য গর্বিত হওয়া উচিত তবেই সারা বিশ্ব গর্ব বোধ করবে।
  1. বিশ্বের মানুষ যোগ ব্যয়ামকে আপন করে নিয়েছে এবং তার কয়েক ঝলক আমরা আজ বিশ্ব যোগ ব্যয়াম দিবসেই বিগত কয়েক বছর ধরে দেখতে পাই। সুস্বাস্থ্য এবং ভাল থাকার জন্য যোগ ব্যয়াম দিবস অন্যতম বৃহত্তম গণ আন্দোলনে পরিণত হয়েছে।  
  2. দেরাদুন থেকে ডাবলিন, সাংহাই থেকে শিকাগো, জাকার্তা থেকে জোহানসবার্গ- কয়েক মিলিয়ন মানুষের জীবনের গুরুত্বপূর্ণ অং হয়ে উঠেছে যোগ ব্যয়াম।
  3. প্রাচীনকাল থেকে এখনও পর্যন্ত যোগাসন মানুষের জীবনের সঙ্গে অঙ্গাঙ্গিভাবে জড়িয়ে আছে এবং এটা ভবিষ্যতেও আমাদের জীবনের অঙ্গ হয়েই থাকবে বলে আশা করা যায়। আমাদের দৈনন্দিন জীবনে আমারা সমাজে একা বা সন্মিলিতভাবে যে সমস্ত সমস্যার সম্মুখীন হয়ে থাকি, যোগাসন তার থেকে মুক্তির পথ দেখায়।  
  4. নিয়মিত যোগাসন চর্চার মাধ্যমে আমরা শান্ত, স্থিত, ক্রিয়েটিভ এবং সুন্দর ও পরিপূর্ণ জীবন লাভ করতে পারি। দুশ্চিন্তা, অশান্তিবোধ দূর হয়। বিচ্ছিন্নতার বদলে যোগাসন চর্চা আমাদের একত্রিত করে। সমস্যা সমাধানে সহায়তা করে।
  5. নিয়মিত প্রাণায়ম এবং বিভিন্ন আসন চর্চার মাধ্যমে আমাদের অসুস্থতার আশঙ্কা দূর হয়। সুস্বাস্থ্যের জন্য যোগাসন খুবই উপকারী। যারা এখনও পর্যন্ত যোগাসন চর্চা করেননি, তাদের কাছে যোগাসন চর্চার অনুরোধ রইল।  


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................