This Article is From Aug 17, 2019

জল বৃদ্ধি পাচ্ছে: ২০৫০ সালের মধ্যে তলিয়ে যেতে পারে এই দেশের রাজধানী

বহুদিন ধরেই পরিবেশ বিশেষজ্ঞরা জানাচ্ছেন পৃথিবীতে জলের পরিমাণ দ্রুততার সাথে বৃদ্ধি পাচ্ছে, ফলস্বরূপ ডুবে যেতে পারে বহু দেশ, এলাকা, স্থান

জল বৃদ্ধি পাচ্ছে: ২০৫০ সালের মধ্যে তলিয়ে যেতে পারে এই দেশের রাজধানী

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা তলিয়ে যেতে পারে জলের গহ্বরে

জাকার্তা:

বহুদিন ধরেই পরিবেশ বিশেষজ্ঞরা জানাচ্ছেন পৃথিবীতে জলের পরিমাণ দ্রুততার সাথে বৃদ্ধি পাচ্ছে, ফলস্বরূপ ডুবে যেতে পারে বহু দেশ, এলাকা, স্থান। এখন পরিবেশ বিশেষজ্ঞরা জাকার্তা (Jakarta) নিয়ে যথেষ্ট উদ্বেগ প্রকাশ করেছেন।তাদের মতে জল বৃদ্ধির এই গতি অব্যাহত থাকলে ২০৫০ সাল পর্যন্ত ডুবে যেতে পারে জাকার্তার (Jakarta) এক তৃতীয়াংশ, সেখানে প্রায় ১০ মিলিয়ন লোকের বাস।এর পিছনে যে কারণ গুলি দর্শানো হয়েছে, সেগুলি হল, সেখানে দ্রুততার সাথে আবহাওয়ার পরিবর্তন ঘটছে, সমুদ্রের জলস্তর ক্রমশ বৃদ্ধি পাচ্ছে এবং  ভূগর্ভস্থ জলাধার অনিয়ন্ত্রিত ভাবে শোষিত হচ্ছে।

জম্মুতে কংগ্রেসের দুই প্রবীণ নেতাকে গ্রেপ্তার নিয়ে টুইটারে রাহুল গান্ধীর ক্ষোভ প্রকাশ 

বর্তমানে যে ব্যবস্থা গুলি গ্রহণ করা হয়েছে সেগুলি ততটা প্রভাব বিস্তার করতে ব্যর্থ হচ্ছে, যার ফলে সরকার কঠোর পদক্ষেপ নিচ্ছে। এর আওতায় দেশের রাজধানী পরিবর্তন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্থানীয় সংবাদ অনুসারে অতি শীঘ্র এই স্থানের নাম ঘোষণা করা হতে পারে। 

প্যারেডে অংশ নিল ৭০ বছরের রুগ্ন হাতি! ধকলে গুরুতর অসুস্থ

ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতি জোকো উইদোডো টুইটারে বলেছেন, "আমাদের দেশের রাজধানী বোর্নিও দ্বীপে স্থানান্তরিত হবে।" দেশের প্রশাসনিক ও রাজনৈতিক কেন্দ্র স্থানান্তরিত করা জাতীয় পৃষ্ঠপোষকতার একটি কাজ হতে পারে, তবে এটিকে কার্যত জাকার্তার জন্য মৃত্যুর অশনী সঙ্কেত বলে ধরে নেওয়া যায়।

গুমনামি বাবা'র প্রযোজককে আইনি নোটিশ পাঠালেন কলকাতার বাসিন্দা

.