This Article is From Dec 08, 2018

চিকিৎসক জানাল, 'সমকামিতা একটি অসুখ', তারপর শুরু হল শক থেরাপি দিয়ে 'চিকিৎসা'

ইতিমধ্যেই ওই চিকিৎসককে শাস্তি দিয়েছিল দিল্লি মেডিক্যাল কাউন্সিল। তবুও তিনি তাঁর সিদ্ধান্তে অনড় থেকে চালিয়ে যাচ্ছিলেন প্র‍্যাকটিস।

চিকিৎসক জানাল, 'সমকামিতা একটি অসুখ', তারপর শুরু হল শক থেরাপি দিয়ে 'চিকিৎসা'

২০১৬ সালে এই চিকিৎসকের লাইসেন্স 'বাতিল' বলে ঘোষণা করে দিল্লি মেডিক্যাল কাউন্সিল।

নিউ দিল্লি:

বিদ্যুতের শক দিয়ে সমকামিতার 'চিকিৎসা' করতে গিয়েছিলেন এক চিকিৎসক। তার কারণ, তিনি মনে করেন, সমকামিতা আসলে একটি 'জিনগত মানসিক অসুখ'। তাঁর এই অমানবিক চিকিৎসা-পদ্ধতির কথা জানতে পেরে এবং নিয়ম বহির্ভূত কাজ করার জন্য দিল্লি হাইকোর্ট তাঁকে তলব করেছে৷ যদিও, ইতিমধ্যেই ওই চিকিৎসককে শাস্তি দিয়েছিল দিল্লি মেডিক্যাল কাউন্সিল। তবুও তিনি তাঁর সিদ্ধান্তে অনড় থেকে চালিয়ে যাচ্ছিলেন প্র‍্যাকটিস। দিল্লি মেডিক্যাল কাউন্সিল তারপর আদালতের দারস্থ হতে বাধ্য হয়। সেই অভিযোগে বলা হয়েছে, ২০১৬ সালে দিল্লি মেডিক্যাল কাউন্সিল ওই চিকিৎসকের দিল্লিতে প্র‍্যাকটিস চালানোর ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করে। তবুও তিনি নিজেকে চিকিৎসক হিসেবে দাবি করে প্র‍্যাকটিস চালিয়ে যাওয়ায় তাঁর বিরুদ্ধে ওই শাস্তি ধার্য হয়। 

দূষণে দক্ষিণকে ছাপাল উত্তর কলকাতা, আবহাওয়াকে দুষল পর্ষদ

ওই অভিযোগে এই কথাও বলা হয়েছে, চিকিৎসা শুরুর আগে,  ওই চিকিৎসক রীতিমতো প্রমাণ করতে চাইতেন যে, সংশ্লিষ্ট সমকামী মানুষটির শৈশবে কোনও মনস্তাত্ত্বিক সমস্যার মধ্য দিয়ে দিন কাটাতে হয়েছিল কি না। তা তিনি প্রমাণ করে দেখিয়েও দিতেন নিজের 'যুক্তি' দিয়ে। 

সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে সেনাকর্তার মন্তব্য সমর্থন করে রাহুল একহাত নিলেন মোদীকে

দিল্লির করোলবাগ অঞ্চলে নিজের সুপার ক্লিনিকে বসে সমকামীদের জন্য কাউন্সিলের ব্যবস্থা করে ১৫ মিনিটে ৪,৫০০ টাকা নিতেন।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.