This Article is From Sep 30, 2019

যে কোন অভিনেতাই নেতাজির চরিত্র লুফে নেবেন, জন্মদিনে বললেন গুমনামির নায়ক প্রসেনজিৎ

Gumnaami: ২ অক্টোবর মুক্তি পাবে ছবিটি, নেতাজির 'নিরুদ্দেশ' তত্ত্বের ভিত্তিতেই ছবিটি নির্মাণ করেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

যে কোন অভিনেতাই নেতাজির চরিত্র লুফে নেবেন, জন্মদিনে বললেন গুমনামির নায়ক প্রসেনজিৎ

গুমনামি ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন Prosenjit Chatterjee

কলকাতা:

অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়,নেতাজি সুভাষ চন্দ্র বসুর চ্যালেঞ্জিং ভূমিকা নিয়ে সাংঘাতিক উত্তেজিত রয়েছেন। বিস্তর খেটে আসন্ন ছবি ''গুমনামি'' তে নেতাজির চরিত্র বাস্তবায়িত করার চেষ্টা করেছেন তিনি । যে কোনও অভিনেতাই এমন একটা ভাল চরিত্রের (Netaji Subhas Chandra Bose) জন্য অপেক্ষা করেন এবং সৃজিত মুখোপাধ্যায়ের (Srjit Mukherji) কাছ থেকে গুমনামি ছবিতে অভিনয়ের প্রস্তাব পাওয়া তাঁর কাছে স্বপ্নেরও অতীত ছিল, জানিয়েছেন ছবিতে সুভাষ চন্দ্র বসুর চরিত্রে অভিনয় করা প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়। সংবাদসংস্থা পিটিআইকে তিনি বলেন, গুমনামি ছবিতে অভিনয়ের প্রস্তাব যে কোনও অভিনেতাই লুফে নিতেন। ছবিতে দুটি মূল চরিত্র তুলে ধরা হয়েছে, এক অবশ্যই নেতাজি সুভাষচন্দ্র বসু এবং অন্যটি হল ফৈজাবাদের তপস্বী গুমনামি বাবা। তবে ওই দুটো চরিত্রই যে একই মানুষের এমন কথা কিন্তু কখনোই ছবিতে উল্লেখ করা হয়নি, বলেও দাবি করেন মুখ্য ওই অভিনেতা (Prosenjit Chatterjee)। পুজোর মধ্যেই আগামী ২ অক্টোবর মুক্তি পাবে ছবিটি (Gumnaami), নেতাজির '' নিরুদ্দেশ '' তত্ত্বের ভিত্তিতেই ছবিটি নির্মাণ করেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

গুমনামি বাবা'র প্রযোজককে আইনি নোটিশ পাঠালেন কলকাতার বাসিন্দা

"আমি স্বপ্নেও কখনো এই জাতীয় চরিত্রটি ফুটিয়ে তোলার সুযোগ পাওয়ার কথা ভাবিনি, তবে একথাও সমান সত্যি যে আমি পরিচালকরা চ্যালেঞ্জিং ভূমিকায় অভিনয়ের জন্যেই আমার সঙ্গে যোগাযোগ করেন। আমি বিশ্বাস করি বিশ্বের যে কোনও অভিনেতা নেতাজি সুভাষ চন্দ্র বোসের মতো একটি আইকনিক চরিত্রে অভিনয় করতে রাজি হতেন", বলেন প্রসেনজিৎ।

নেতাজি এবং গুমনামি বাবার চেহারা ফুটিয়ে তুলতে রোজ তিন থেকে চার ঘণ্টা মেক আপ করতে হত বলে জানান অভিনেতা। তিনি বলেন, "আমার নেতাজি চরিত্রটি ফুটিয়ে তোলা আরও চ্যালেঞ্জের ছিল, কারণ আমার শারীরিক গঠনের সঙ্গে নেতাজির শারীরিক গঠনের কোনও মিল নেই। আমি তাই এই চরিত্রটি করার ব্যাপারে একটু হলেও দ্বিধাগ্রস্ত ছিলাম কিন্তু আমার পরিচালক এ ব্যাপারে নিশ্চিত ছিলেন। তিনি আমাকে খাবারের পরিমাণ বাড়িয়ে ওজন বাড়ানো সহ সমস্ত ধরণের প্রস্তুতি শুরু করতে বলেন"। এই ছবিতে অভিনয়ের জন্যে প্রায় ৫ থেকে ৬ মাস আগাম প্রস্তুতি নেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। অভিনেতা বলেন, ছবিটি নেতাজির নিখোঁজ হওয়া সম্পর্কে তিনটি তত্ত্ব নিয়ে আলোচনা করেছে ছবিটি- বিমান দুর্ঘটনা তত্ত্ব, রাশিয়া তত্ত্ব এবং গুমনামি বাবার তত্ত্ব।

''Gumnaami'': নেতাজিকে নিয়ে অপপ্রচার চালাচ্ছেন সৃজিত, দাবি বসু পরিবারের

ছবিটিতে যেভাবে বিমান দুর্ঘটনার বিভিন্ন তথ্য তুলে ধরা হয়েছে তা আগে কোনও ছবিতে হয়েছে বলে মনে করতে পারলেন না অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তবে গুমনামি ছবিটি ঘিরে বিতর্কের প্রসঙ্গে তাঁকে প্রশ্ন করা হলে তিনি বলেন, "আমরা আগে থেকেই ধারণা করেছিলাম যে ছবিটি নিয়ে তর্ক-বিতর্ক, যুক্তি-পাল্টা যুক্তি খাঁড়া করা হবে, তবে আমরা এটাও আশা করতে পারি নি যে ছবিটি করতে গিয়ে এত তিক্ত অভিজ্ঞতাও হবে"। প্রসঙ্গত গুমনামি ছবির বিরুদ্ধে মুখ খোলেন সুভাষ চন্দ্র বসুর পরিবারের কিছু সদস্যও।

"যে কোনও সিদ্ধান্তে পৌঁছানোর আগে ছবিটির বিরোধিতা করা মানুষদের একবারের জন্য এটি দেখতে দিন। তাঁরা বুঝতে পারবেন যে আমরা কাউকেই এই ছবিতে ছোট করছি না। আমরা নেতাজিকে গুমনামি বাবা বলে দেখাতে চাইনি। আমরা শুধু নেতাজির নিখোঁজ হওয়া সম্পর্কে বিভিন্ন তত্ত্বের উল্লেখ করতে চেয়েছিলাম", বলেন  পর্দায় নেতাজির ভূমিকায় অভিনয় করা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

দেখুন ভিডিও:



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.