"ফেসবুকে আমি ১ নম্বরে এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২ নম্বরে", ভারত সফরের আগে বললেন ডোনাল্ড ট্রাম্প

US President Donald Trump: আগামী ২৪ ও ২৫ ফেব্রুয়ারি সস্ত্রীক ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট, গুজরাটের আমেদাবাদ এবং নয়া দিল্লিতে যাবেন তিনি

Donald Trump's India Visit: আগামী ২৪ তারিখ ভারতে আসছেন ট্রাম্প, সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী মোদির সঙ্গে

হাইলাইটস

  • আগামী ২৪ ফেব্রুয়ারি দু'দিনের সফরে ভারতে আসছেন ডোনাল্ড ট্রাম্প
  • আসন্ন ভারত সফর নিয়ে অত্যন্ত উৎসাহী তিনি
  • শনিবার ভারত সফরের প্রসঙ্গে ফের এক টুইট করলেন মার্কিন প্রেসিডেন্ট
নয়া দিল্লি:

ভারতে আসার জন্যে নাকি উদগ্রীব হয়ে অপেক্ষা করছেন ডোনাল্ড ট্রাম্প, আগেই জানিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট। এবার ভারতে আসার আগে ফেসবুকে জনপ্রিয়তার উদাহরণ তুলে ধরলেন তিনি (Donald Trump)। ডোনাল্ড ট্রাম্প টুইট করেন, 'আমি মনে করি এটা একটা বড় সম্মান। মার্ক জুকারবার্গ সম্প্রতি জানিয়েছেন যে ডোনাল্ড ট্রাম্প ফেসবুকে ১ নম্বরে। ভারতের প্রধানমন্ত্রী মোদি ২ নম্বরে রয়েছেন। আসলে, আমি আগামী দুই সপ্তাহের মধ্যে মধ্যেই ভারতে যাচ্ছি। তাই এই সফরের জন্যে দিন গুণছি এখন"। আগামী ২৪ ও ২৫ ফেব্রুয়ারি ফার্সট লেডি মেলানিয়া ট্রাম্পকে (Melania Trump) নিয়ে ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট, গুজরাটের আমেদাবাদ এবং নয়া দিল্লিতে যাবেন তিনি। ডোনাল্ড ট্রাম্পকে দারুণ ভাবে ভারতে স্বাগত জানানো হবে, জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)।

"ভারত সফরের অপেক্ষায় রয়েছি": মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

ভারত সফরের আগে শনিবার সকালে ট্রাম্প একটি টুইট করেন, যেখানে তিনি প্রধানমন্ত্রী মোদি এবং ফেসবুকের প্রধান মার্ক জুকারবার্গের কথা উল্লেখ করেন। 

ভারতের তরফ থেকে এমনভাবে স্বাগত জানানো হবে যে তা চিরদিন মনে রাখবেন ডোনাল্ড ট্রাম্প, একথাও বলেন প্রধানমন্ত্রী মোদি। প্রধানমন্ত্রী মোদি টুইটে লেখেন, "ভারত আমাদের সম্মানিত অতিথিদের মনে রাখার মতো করে স্বাগত জানাবে। এই সফর একটি বিশেষ সফর এবং এটি ভারত-মার্কিন বন্ধুত্বকে আরও দৃঢ়তর করতে সাহায্য করবে, আরও অনেক দূর এগিয়ে নিয়ে যাবে দু'দেশের সম্পর্ককে"।

প্রধানমন্ত্রী আরও লেখেন, "ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্র গণতন্ত্র ও বহুত্ববাদের পক্ষে একসঙ্গে প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের দেশ বিভিন্ন বিষয়ে ব্যাপকভাবে সহযোগিতা করছে। আমাদের দুই জাতির মধ্যে এই দৃঢ় বন্ধুত্ব কেবল আমাদের নাগরিকদের জন্য নয়, সমগ্র বিশ্বকেও অনুপ্রাণিত করেছে" ।

আমেরিকা থেকে এবার দুগ্ধজাত উপাদান, মুরগির ঠ্যাং আমদানি করতে চায় ভারত

এ দেশে পা রাখার পর সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্পকে গুজরাটের আমেদাবাদে নিয়ে যাওয়া হবে। সেখানে বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন করবেন তিনি। মোতেরা স্টেডিয়ামের ওই অনুষ্ঠানে দেশের হাজার হাজার মানুষের সামনে বক্তব্য রাখবেন মার্কিন প্রেসিডেন্ট। অনুষ্ঠানটিতে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।

ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরের সময়েই ভারত ও আমেরিকার মধ্যে নতুন করে বাণিজ্য চুক্তি স্বাক্ষরিত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে একটি সূত্র জানিয়েছে। তবে ট্রাম্পের ভারত সফরের মূল উদ্দেশ্য এই বাণিজ্য চুক্তি হলেও দু'দেশের সর্বোচ্চ নেতৃত্বের মধ্যে সন্ত্রাসবাদ রোধে একসঙ্গে পদক্ষেপ নেওয়া সহ আরও নানা বিষয়েও আলোচনা হবে বলে মনে করা হচ্ছে।