This Article is From Aug 03, 2018

প্রাক্তন ওয়েট্রেস বহু বছর আগে রেস্তোরাঁ থেকে চুরি করা $1,000 -এর জন্য ক্ষমা চাইলেন

"চুরি করায় আমি অত্যন্ত লজ্জিত। ক্ষমা চাইছি", লেখা ছিল চিঠিতে।

প্রাক্তন ওয়েট্রেস বহু বছর আগে রেস্তোরাঁ থেকে চুরি করা $1,000 -এর জন্য ক্ষমা চাইলেন

"আমি এর আগেও কোনও দিন চুরি করিনি, এর পরেও না", লেখেন চিঠির প্রেরক।

আরিজোনার তাস্কানে মেক্সিকান রেস্তরাঁর কর্ণধার কারলোটা ফ্লোরস জানান, তাঁর ছেলে গত সপ্তাহে একদিন রাতে তাঁকে ফোন করলে তিনি একটা খাম সংগ্রহ করতে এসে অত্যন্ত তাজ্জব হয়ে যান।  

চিঠির প্রেরক 1990 সালে এল চারো ক্যাফেতে কাজ করতেন। খামের ভিতর একটা হাতে লেখা চিঠি সমেত নগদ 1000 ডলার রাখা ছিল যা তাঁকে এল চারো ক্যাফের কোনও কর্মী পাঠিয়েছিলেন, সোশ্যাল মিডিয়ায় শেয়ার হওয়া ছবি ও রিপোর্ট থেকে জানা গেছে। নিজের পরিচয় গোপন রেখে ওই চিঠির প্রেরক জানান, আরিজোনা স্টেট ইউনিভার্সিটিতে পড়ার সময় তিনি ওই ক্যাফেতে ওয়েট্রেস হিসাবে কাজ করতেন এবং তখন সেখান থেকে বেশ কিছু টাকা সরিয়েছিলেন যা এইভাবে তিনি ফেরত দিয়েছেন বলে জানান।   

এল চারোর এই উল্লেখযোগ্য ঘটনা তাস্কান ও তার আশপাশের অঞ্চলের বিভিন্ন সংবাদপত্রের শিরোনামে স্থান পেয়েছে। এই রেস্তোরাঁটি 1922 সাল নাগাদ চালু হয় এবং এর তিনটে শাখা আছে, যেখানে উত্তর মেক্সিকো-সোনোরান অঞ্চলের খাবার পাওয়া যায়। জানা গেছে মেক্সিকোর সবচেয়ে পুরনো রেস্তোরাঁ সেটি এবং বংশ পরম্পরায় সেখানে একই পরিবারের সদস্যদের মালিকানা বজায় আছে।

ফ্লোরস KVOA-কে জানান এই খবরে রেস্তরাঁর বিভিন্ন ম্যানেজারের চোখেও জল চলে আসে। তিনি জানান সম্প্রতি তাঁর পার্স চুরি যায় কিন্তু এই ঘটনার পর পৃথিবীতে ভাল মানুষও আছে- তাঁর এই বিশ্বাস পুনরুদ্ধার হয়েছে।  

ফ্লোরের ছেলে রে ফেসবুকে সেই চিঠির একটা ছবি পোস্ট করেছেনঃ

 
 

“নিজের এবং অন্যের মঙ্গলের জন্য আপনি কে সব সময় সেই পরিচয় অন্যকে দেওয়ার প্রয়োজন নেই”, রে লেখেন। সঙ্গে আরও জানান, “এটা আমাদের সারা সপ্তাহ ভাল করে দিয়েছে!”



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)Click for more trending news


.