This Article is From Oct 24, 2018

হিন্দুত্বের প্রশ্নে লোকসভায় শিবসেনা এবং বিজেপির মধ্যে জোট হবেঃ দেবেন্দ্র ফড়নবিশ

বিরোধিতা  করলেও হিন্দুত্বের প্রশ্নে লোকসভা নির্বাচনে বিজেপির সঙ্গে জোট  করতে হবে শিবসেনাকে। এমনই মন্তব্য করলেন বিজেপি শাসিত  মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ।

হিন্দুত্বের প্রশ্নে লোকসভায় শিবসেনা  এবং  বিজেপির মধ্যে জোট হবেঃ  দেবেন্দ্র ফড়নবিশ

কিছু  দিন আগে দেশের বিভিন্ন প্রান্ত থেকে  সমাজকর্মীদের গ্রেফতার করা হয়।

হাইলাইটস

  • রাজনৈতিক জ্ঞান থাকলেই বোঝা যায় এই দুটি দল একসঙ্গে লড়বেঃ দেবেন্দ্র
  • একই সঙ্গে অযোধ্যায় রাম মন্দির নির্মাণের পক্ষেও সওয়াল করলেন তিনি
  • উদ্ধব জানিয়ে ছিলেন বিজেপির সঙ্গে জোট না করে একাই লড়বে শিবসেনা
মুম্বই:

বিরোধিতা  করলেও হিন্দুত্বের প্রশ্নে লোকসভা নির্বাচনে বিজেপির সঙ্গে জোট  করতে হবে শিবসেনাকে। এমনই মন্তব্য করলেন বিজেপি শাসিত  মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। তাঁর মতে সামান্য রাজনৈতিক জ্ঞান থাকলেই বোঝা যায় এই দুটি  দল একসঙ্গে লড়বে। একই সঙ্গে অযোধ্যায় রাম মন্দির নির্মাণের পক্ষেও সওয়াল করলেন দেবেন্দ্র। হিন্দি নিউজ চ্যানেল  আজতক আয়জিত ‘মুম্বই মন্থন'-এ যোগ দিয়ে এই  মন্তব্য করেন ফড়নবিশ। কয়েক মাস আগে  শিবসেনা  প্রধান উদ্ধব ঠাকরে  জানিয়ে ছিলেন বিজেপির সঙ্গে  জোট না করে একাই লড়বে শিবসেনা।  

মুখ্যমন্ত্রী বলেন, ‘ উদ্ধবজি হিন্দুত্বের কথা বলছেন।   মাত্র দুটি দল  শিবসেনা এবং বিজেপি হিন্দুত্বের জন্য কাজ করছে। তাই হিন্দুত্বের স্বার্থেই এই দুটি দলকে জোট করতে  হবে।' রাম মন্দির প্রসঙ্গে  দেবেন্দ্র বলেন, ‘ দেশের 125 কোটি লোকের মতো  আমিও চাই রাম মন্দির তৈরি হোক। বিজেপি চায় গণতান্ত্রিক কায়দায় সুপ্রিম কোর্টের রায় মেনে রাম মন্দির তৈরি হোক।'

কিছু  দিন আগে দেশের বিভিন্ন প্রান্ত থেকে  সমাজকর্মীদের গ্রেফতার করা হয়। পুণের সংঘর্ষের ঘটনায় মদত দেওয়ায় অভিযোগে এঁদের গ্রেফতার করে পুণে পুলিশ। এরই মাঝে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে খুনের চেষ্টার ছকও প্রকাশ্যে আসে বলে  দাবি পুলিশের। ওই সমাজকর্মীদের  গ্রেফতারির পক্ষে সওয়াল করেন দেবেন্দ্র। তিনি বলেন, কোনও অবস্থাতাতেই  অপরাধীদের রেয়াত করা হবে না। পাশাপাশি তিনি এটাও জানান দোষ প্রমাণ না ওই সমাজকর্মীদের কাছে  ক্ষমা চেয়ে নেবে তাঁর সরকার।

মাওবাদীদের সঙ্গে যুক্ত থাকা এবং কিছু নির্দিষ্ট প্রয়োজনে তাদের থেকে  টাকা নেওয়ার অভিযোগ প্রমাণ হওয়ায় সাজা হয়েছে দিল্লি বিশ্ববিদ্যালয়ের  অধ্যাপক জিএন সাইবাবা। সেই ব্যাপারটার উল্লেখ  করে  মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী বলেন যতটা  প্রমাণের উপর ভিত্তি করে  সাইবাবার সাজা হয়েছিল পুণের  সংঘর্ষের ঘটনায় ধৃতদের বিরুদ্ধে তাদের কাছে তার চেয়ে দশগুণ বেশি প্রমাণ আছে।                

.