This Article is From Dec 12, 2018

বিজেপিকে ‘পরাস্ত’ করতে মধ্যপ্রদেশে কংগ্রেসকে সমর্থন দেবেন মায়া

মধ্যপ্রদেশ এবং রাজস্থানে কংগ্রেসকে  সমর্থন  করার কথা  জানিয়ে দিলেন বহুজন সমাজ পার্টির সর্বময় নেত্রী উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী  মায়াবতী।

বিজেপিকে ‘পরাস্ত’ করতে মধ্যপ্রদেশে কংগ্রেসকে  সমর্থন দেবেন মায়া

ইতিমধ্যে  মধ্যপ্রদেশের রাজ্যপালের কাছে সকার গঠনের দাবি পেশ করেছে কংগ্রেস

হাইলাইটস

  • কংগ্রেসকে সমর্থন করার কথা জানান বহুজন সমাজ পার্টির সর্বময় নেত্রী
  • তাঁর সমর্থন পেলে দুই রাজ্যেই সরকার গঠন করতে সুবিধা হবে কংগ্রেসের
  • মায়াবতী বলেন, আমাদের একটাই লক্ষ্য বিজেপিকে পরাস্ত করা
নিউ দিল্লি:

মধ্যপ্রদেশ এবং রাজস্থানে কংগ্রেসকে  সমর্থন  করার কথা  জানিয়ে দিলেন বহুজন সমাজ পার্টির সর্বময় নেত্রী উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী  মায়াবতী। তাঁর সমর্থন পেলে  দুই রাজ্যেই  সরকার গঠন করতে  সুবিধা হবে কংগ্রেসের। নিজের সিদ্ধান্তের কথা ঘোষণা করে মায়াবতী  বলেন, আমাদের একটাই লক্ষ্য বিজেপিকে  পরাস্ত করা।  আর সেই কারণেই আমরা  মধ্যপ্রদেশে কংগ্রেসকে  সমর্থন করব। তাঁর দল মধ্যপ্রদেশে দুটি আসনে  জয়ী হয়েছে। ২৩০ আসনের  বিধানসভায় সরকার গড়তে  দররকার ১১৬টি। এখন তা থেকে  দু'কদম দূরে  আছে  কংগ্রেস। এমতাবস্থায় সমর্থন দেওয়ার কথা জানালেন বিএসপি নেত্রী।  শুধু মধ্যপ্রদেশ নয় রাজস্থানেও কংগ্রেসকে  সমর্থন করার কথা  বলেছেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, বিজেপি যাতে  ক্ষমতায় ফিরে আসতে না পারে তার জন্যই এই সিদ্ধান্ত।                        

প্রধানমন্ত্রী আমায় শিখিয়েছেন কী করা উচিত নয়, কটাক্ষ রাহুলের

ইতিমধ্যে  মধ্যপ্রদেশের রাজ্যপালের কাছে সকার গঠনের দাবি পেশ করেছে কংগ্রেস। ছিন্দওয়ারার সাংসদ তথা প্রদেশ কংগ্রেস সভাপতি কমলনাথ মঙ্গলবার রাতেই চিঠি লিখে  সময় চেয়েছেন।

তিন রাজ্যেই জয়ী, মধ্যপ্রদেশে যাদু সংখ্যা পেল না কংগ্রেস, ১০ টি পয়েন্ট

 নির্বাচনের ফল আসতে শুরু  করার পর স্পষ্ট  হয়ে  যায়  কংগ্রেস একা  যাদু সংখ্যা পাবে না। তখন থেকেই মায়াবতীর সঙ্গে  যোগাযোগ হয় কংগ্রেসের। আর সেই মতো বুধবার  সকালেই নিজের সিদ্ধান্ত জানিয়ে দিলেন বিএসপি সুপ্রিমো। তবে  এদিন  কংগ্রেসের সমালোচনাও করেছেন তিনি। তাঁর দাবি কংগ্রেসের ফল ভাল হলে  বিজেপির অস্তিত্বই থাকত না।             

 

 

.