বৈধ কাগজপত্র ছাড়াই জলপথে ভারতে প্রবেশের চেষ্টা মালদ্বীপের প্রাক্তন উপরাষ্ট্রপতির

মালদ্বীপে তাঁর প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে, অভিযোগ সেদেশের প্রাক্তন উপরাষ্ট্রপতি আহমেদ আহিব আবদুল গফুরের, ভারতে রাজনৈতিক আশ্রয় নেওয়ার পরিকল্পনা করছিলেন তিনি

 Share
EMAIL
PRINT
COMMENTS
বৈধ কাগজপত্র ছাড়াই জলপথে ভারতে প্রবেশের চেষ্টা মালদ্বীপের প্রাক্তন উপরাষ্ট্রপতির

বৈধ কাগজপত্র ছাড়াই জলপথে ভারতে প্রবেশের চেষ্টা মালদ্বীপের প্রাক্তন ভাইস প্রেসিডেন্টের


নয়া দিল্লি: 

হাইলাইটস

  1. জলপথে ভারতে প্রবেশের চেষ্টা করেন মালদ্বীপের প্রাক্তন প্রসিডেন্ট
  2. ভারতে রাজনৈতিক আশ্রয় নেওয়ার পরিকল্পনা রয়েছে তাঁর
  3. ৩৭ বছরের আহমেদ আদিবকে ঘরবন্দি করে রাখা হয়েছে

কোনও বৈধ কাগজপত্র ছাড়াই মালবাহী জাহাজে করে তামিলনাড়ুর (Tamil Nadu) তুতিকোরিনে প্রবেশের চেষ্টা করছিলেন মালদ্বীপের (Maldives) প্রাক্তন উপরাষ্ট্রপতি আহমেদ আদিব আবদুল গফুর (Ahmed Aheeb Abdul Ghafoor), তাঁকে ফিরিয়ে দিল ভারতীয় উপকূলরক্ষী বাহিনী (Coast Guard)। মালদ্বীপে তাঁর প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে, অভিযোগ সেদেশের প্রাক্তন উপরাষ্ট্রপতি আহমেদ আহিব আবদুল গফুরের, ভারতে রাজনৈতিক আশ্রয় নেওয়ার পরিকল্পনা করছিলেন তিনি। মালদ্বীপে তাঁকে একটি বাড়ির মধ্যে নজরবন্দি করে রাখার অভিযোগ উঠেছে। তুতিকোরিনের এক পুলিশ কর্মকর্তা এনডিটিভিকে বলেন, "উপকূলরক্ষীবাহিনী (Coast Guard) তাঁকে হেফাজতে নিয়েছে। আমরা তাঁদের পরিকল্পনা জানি না। সরকার মালদ্বীপকে তাঁকে ফেরৎ নেওয়ার জন্য একটি জাহাজ প্রেরণের জন্য অনুরোধ করেছে।"

শপথ নিলেন মালদ্বীপের নতুন রাষ্ট্রপতি, অনুষ্ঠানে উপস্থিত মোদী, সাহায্যের আশ্বাস

কেন্দ্রীয় সরকারের পক্ষে জানান হয়েছে সরকার নির্ধারিত প্রবেশ পয়েন্ট রয়েছে যার মাধ্যমে বিদেশিরা ভারতে প্রবেশের অনুমতি পেতে পারেন। "উপযুক্ত বৈধ ভ্রমণের নথিপত্রের ভিত্তিতে বিদেশিদের প্রবেশের ব্যবস্থা করা হয়ে থাকে। তাৎক্ষণিক ভাবে, যেহেতু তিনি (Ahmed Aheeb Abdul Ghafoor) বিদেশিদের জন্যে নির্দিষ্ট নির্ধারিত প্রবেশপথের মাধ্যমে ভারতে প্রবেশ করছিলেন না এবং বৈধ নথিপত্রের মালিক ছিলেন না, তাই তাঁকে ভারতে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি," জানান বিদেশমন্ত্রকের মুখপাত্র রভীশ কুমার। মালদ্বীপের (Maldives)  প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট আহমেদ আদিবকে তামিলনাড়ু উপকূলে একটি মালবাহী জাহাজে পাওয়া যায়।

মালদ্বীপের প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট একটি জাহাজে  করে ভারতীয় উপকূলে (Tamil Nadu) প্রবেশের পরিকল্পনা করেছিলেন, এনডিটিভিকে জানিয়েছে পুলিশ। আধিকারিকরা (Coast Guard) এই বিষয়ে বার্তা পাওয়ার পরে জাহাজটিকে মাঝ-সমুদ্রেই আটকে বাধা দেয় এবং আহমেদ আদিবকে ভারতে রাখা হয়েছিল এবং ভারতে পা রাখার অনুমতি দেওয়া হয়নি।

রাষ্ট্র পরিচালিত সন্ত্রাসবাদই বিশ্বের সবথেকে বড় বিপদ: মালদ্বীপের সংসদে প্রধানমন্ত্রী মোদী

৩৭ বছর বয়সী আহমেদ আদিব ২০১৫ সালে মালদ্বীপের (Maldives) উপরাষ্ট্রপতি হয়েছিলেন। ওই বছরই তৎকালীন প্রেসিডেন্ট আবদুল্লাহ ইয়ামিনকে লক্ষ্য করে বোমা হামলার অভিযোগে গ্রেফতার করার পরে তাঁকে বরখাস্ত করা হয়েছিল। তাঁর দোষী সাব্যস্ত হওয়ার পরে তিনি মে মাসে কারাগার থেকে মুক্তি পেয়েছিলেন, তবে অন্য একটি মামলায় এখনও দুর্নীতির অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................