This Article is From Sep 09, 2019

অনেকটা সুস্থ, বাড়ি ফিরলেন বুদ্ধদেব ভট্টাচার্য

বাড়ি ফিরলেন বুদ্ধদেব ভট্টাচার্য। এখন অনেকটাই সুস্থ তিনি। তাঁর রক্তচাপের উন্নতি হয়েছে। হৃদস্পন্দনও স্বাভাবিক।

অনেকটা সুস্থ, বাড়ি ফিরলেন বুদ্ধদেব ভট্টাচার্য

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে বাড়ি নিয়ে আসা হল।(ফাইল)

কলকাতা:

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী (Ex-CM ) বুদ্ধদেব ভট্টাচার্যকে (Buddhadeb Bhattacharjee) সোমবার বেসরকারি হাসপাতাল থেকে বাড়ি নিয়ে আসা হল। তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। চিকিৎসকরা জানিয়ে দিয়েছেন, তিনি বাড়ি ফেরার মতো অবস্থায় রয়েছেন। এক সিনিয়র কর্মী একথা জানিয়েছেন। তিনি এও জানান, বর্ষীয়ান সিপিআই(এম) (CPIM) নেতার চিকিৎসা তাঁকে বাড়িতে রেখেই করা হবে। জানানো হয়, ‘‘বুদ্ধদেববাবুর শারীরিক অবস্থা স্থিতিশীল। তাঁর জ্ঞান রয়েছে। কথা বলছেন। তাঁর চিকিৎসা আপাতত তাঁর বাড়িতেই হবে। আমরা তাঁর প্রয়োজনীয় শুশ্রুষা বাড়িতেই করব।'' গত শুক্রবার প্রবল শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে কলকাতার এক বেসরকারি  হাসপাতালে ভর্তি করা হয় বুদ্ধদেব ভট্টাচার্যকে। তাঁর রক্তচাপও দ্রুত কমে যাচ্ছিল।

আট সদস্যের এক মেডিক্যাল টিম তাঁর চিকিৎসা করছিল। প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্রনিক অবস্ট্রাকটিভ পালমোনারি ডিজিজ বা সিওপিডি-তে আক্রান্ত হয়েছিলেন। তাঁর দৃষ্টিশক্তিও কমে গিয়েছিল।

বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থার উন্নতি, বেড়েছে হিমোগ্লোবিনের পরিমাণ

তবে এখন অনেকটাই সুস্থ তিনি। তাঁর রক্তচাপের উন্নতি হয়েছে। হৃদস্পন্দনও স্বাভাবিক। হাসপাতালের তরফে জানানো হয়েছে, ‘‘বুদ্ধদেব ভট্টাচার্য এখন ঠিক ভাবে ঘুমোতে পারছেন বাইপ্যাপের সাহায্যে। শরীরে অক্সিজেন সরবরাহ ঠিক আচে। হৃদস্পন্দনও স্বাভাবিক। তাঁর নিউমোনিয়া অনেকটা কমেছে। তাঁকে আরও কিছুদিন অ্যান্টিবায়োটিক দেওয়া হবে এবং চেস্ট ফিজিওথেরাপি, নেবুলাইজেশনও দেওয়া হবে।''

২০০০ থেকে ২০১১ সাল পর্যন্ত রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন বুদ্ধদেব। শেষবার জনসমক্ষে তাঁকে দেখা গিয়েছিল ৩ ফেব্রুয়ারি, বাম ফ্রন্টের সভায়।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.