This Article is From Mar 11, 2019

ইথিওপিয়া বিমান দুর্ঘটনা থেকে শিক্ষা নিয়ে এই বড় পদক্ষেপ করছে ডিজিসিএ

Ethiopian Airlines Crash: দুর্ঘটনার পর সতর্কতা কেন্দ্রের। ডিজিসিএ-র(DGCA) তরফে জানানো হয়েছে, বোয়িং ৭৩৭ ম্যাক্স বিমান সম্পর্কে খোঁজ নেওয়া  হবে।

ইথিওপিয়া বিমান দুর্ঘটনা থেকে শিক্ষা নিয়ে  এই বড় পদক্ষেপ করছে ডিজিসিএ

Ethiopian Airlines Crash: একদিন আগে বিমান দুর্ঘটনায় প্রাণ গিয়েছে ১৫৭ জনের। তাঁর মধ্যে আছেন চার ভারতীয়র। 

হাইলাইটস

  • ইথিওপিয়া বিমান দুর্ঘটনার পর সতর্কতা অবলম্বন করল কেন্দ্রীয় সরকার
  • স্পাইশ এবং জেট সংস্থার থেকে তথ্য চেয়ে পাঠানো হবে
  • একদিন আগে বিমান দুর্ঘটনায় প্রাণ গিয়েছে ১৫৭ জনের
নিউ দিল্লি:

ইথিওপিয়া বিমান দুর্ঘটনার (Ethiopian Airlines Crash) পর সতর্কতা অবলম্বন করল  কেন্দ্রীয় সরকার। ডিজিসিএ-র(DGCA) তরফে জানানো হয়েছে, বোয়িং ৭৩৭ ম্যাক্স(BOWING MAX 737) বিমান সম্পর্কে খোঁজ খবর নেওয়া  হবে। স্পাইশ (Spice )এবং জেট(Jet Airways) সংস্থার থেকে তথ্য চেয়ে  পাঠানো হবে। ডিজিসিএ-র(DGCA) তরফে এই নির্দেশ দেওয়ার কারণ আছে। একদিন  আগে  বিমান দুর্ঘটনায় প্রাণ গিয়েছে  ১৫৭ জনের। তাঁর মধ্যে আছেন চার ভারতীয়র। 

ইথিওপিয়ার বিমান দুর্ঘটনায় মৃতদের মধ্যে ছিলেন রাষ্ট্রসঙ্ঘের পরামর্শদাতা

তাঁরা সকলেই পরিবেশ মন্ত্রকের সঙ্গে যুক্ত  বলে  জানা  গিয়েছে। বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ(Sushma Swaraj)  জানান এই চার জনের মধ্যে  ছিলেন শিখা গর্গ (Sikha Garg)নামে পরিবেশ মন্ত্রকের এক আধিকারিক। তিনি রাষ্ট্রসঙ্ঘের পরামর্শ দাতা। ওই সংক্রান্তই একটি বৈঠকেই যোগ দিতে যাচ্ছিলেন তিনি। আর সে সময় এই  দুর্ঘটনাটি ঘটে যায়। বিদেশমন্ত্রী লেখেন, ইথিওপিয়ার বিমান দুর্ঘটনায় চার ভারতীয়র মৃত্যুর খবর শুনে খারাপ লাগছে। স্বজন হারান পরিবারের পাশে থাকতে ভারতীয় হাইকমিশনকে নির্দেশ দিয়েছি।  শিক্ষা-সহ  বাকিদের নামও জানান তিনি। এঁরা  হলেন, বৈদ্য পান্নাগেশ, বৈদ্য হাসান আন্নাগেশ, নুকাপ্রভু মণিষা। টুইটে  বিদেশমন্ত্রী আরও বলেন, পরিবেশমন্ত্রী হর্ষহর্ধন জানিয়েছেন শিক্ষা রাষ্ট্রসঙ্ঘের পরামর্শদাতা। 

 

 

.