কাল মায়ের কাছে পরশু বারাণসী যাচ্ছেন প্রধানমন্ত্রী মোদী

Election Results 2019: নির্বাচন শেষ হয়েছে। ভোট গণনা হয়ে গিয়েছে। এবার নতুন সরকার গঠনের প্রস্তুতি শুরু করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

কাল মায়ের কাছে পরশু বারাণসী যাচ্ছেন প্রধানমন্ত্রী মোদী

Election Results 2019: এবারও বারানসী থেকেই  নির্বাচিত হয়েছেন মোদী

হাইলাইটস

  • নতুন সরকার গঠনের প্রস্তুতি শুরু করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • গতবারের থেকে এবার আরও বেশি সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় এসেছেন তিনি
  • আগামী সপ্তাহেই তাঁর শপথ গ্রহণ অনুষ্ঠান হতে চলেছে
নিউ দিল্লি:

নির্বাচন (General Elections 2019 ) শেষ হয়েছে। ভোট গণনা (Election Results 2019) হয়ে গিয়েছে। এবার নতুন সরকার গঠনের প্রস্তুতি শুরু করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi )।  গতবারের থেকে এবার আরও বেশি সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় এসেছেন তিনি। আগামী সপ্তাহেই তাঁর শপথ গ্রহণ অনুষ্ঠান  হতে চলেছে। এরই মধ্যে আজ সকালে টুইট করে তিনি জানালেন কাল মায়ের সঙ্গে দেখা করতে গুজরাট যাচ্ছেন। পরশু যাবেন বারাণসী (Varanasi) । এবারও বারানসী থেকেই  নির্বাচিত হয়েছেন মোদী। টুইটারে তিনি  লিখেছেন, কাল সন্ধ্যায় গুজরাটে যাব মায়ের আশীর্বাদ নেব। আর তার পরদিন সকালে কাশি যাব। সেখানকার বাসিন্দারা আমার উপর আস্থা রেখেছেন বলে  তাঁদের ধন্যবাদ জানাতে  চাই।

প্রধানমন্ত্রী যখন টুইট করে মায়ের সঙ্গে দেখা করার কথা জানাচ্ছেন সে সময় বিরোধী শিবিরে তৎপরতা লক্ষ্য করা গিয়েছে। গতবারের পর এবারও লোকসভা নির্বাচনে কংগ্রেসের ফল ভালো হয়নি। এমতাবস্থায় পর্যালোচনা বৈঠক শুরু হয়েছে। বৈঠকে বসেছে কংগ্রেসের কার্যনির্বাহী কমিটি। সবচেয়ে বেশি আলোচনায় হচ্ছে  সভাপতি ইস্তফার বিষয়টিকে নিয়ে। জানা গিয়েছে দলের পরাজয়ের দায় নিয়ে পদ ছাড়তে চাইছেন রাহুল গান্ধী। নির্বাচনের ফল যেদিন প্রকাশিত হয় সেদিন রাহুল বলেছিলেন পরাজয়ের একশো ভাগ দায় আমার। আজ শেষমেশ তিনি পদত্যাগ করেন কিনা সেটাই দেখার। অন্যদিকে গোটা দেশের পাশাপাশি পশ্চিমবঙ্গে বিজেপির ফল যথেষ্ট ভালো হয়েছে। বাংলায় কার্যত গেরুয়া ঝড় বয়েছে। এই পরিস্থিতিতে দলের ফল কেন খারাপ হল তা জানতে বৈঠকে বসছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও। তাঁর কালীঘাটের বাড়িতে দলীয় নেতাদের নিয়ে বৈঠক করবেন মমতা। সেখানেই দলের পরাজয়ের কারণ নিয়ে বিস্তারিত আলোচনা হবে। একই সঙ্গে ১৮টি আসন পেয়ে চাঙ্গা বঙ্গ বিজেপি শিবির। শোনা যাচ্ছে নতুন সরকারে বাংলার প্রতিনিধিত্ব বাড়তে চলেছেন  প্রধানমন্ত্রী। আর তাই  কারা কারা কেন্দ্রীয় মন্ত্রী হতে পারেন তা নিয়ে চর্চা শুরু হয়েছে। আজ দুপুরেই দিল্লিতে বিজেপির সমস্ত সাংসদদের যেতে বলা হয়েছে। অল্প সময়ের মধ্যেই জানা যাবে শেষমেষ বাংলা থেকে ক'জনকে নিজের মন্ত্রিসভায় স্থান দিচ্ছেন প্রধানমন্ত্রী।

More News