Election Results 2019: কড়া প্রহরায় শুরু ত্রিপুরার ভোট গণনা

2019 Election Results: ত্রিপুরার মুখ্য নির্বাচন আধিকারিক শ্রীরাম তরণীকান্তি জানিয়েছেন, রাজ্যের ৪০টি কেন্দ্রে গণনা প্রক্রিয়া চলবে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
Election Results 2019: কড়া প্রহরায় শুরু ত্রিপুরার ভোট গণনা

সারা দেশে লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2019) গণনা শুরু হয়েছে। এর মধ্যে ত্রিপুরার (Tripura) দু'টি আসনেরও গণনা কড়া পাহারায় শুরু হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন আধিকারিকরা। ত্রিপুরার মুখ্য নির্বাচন আধিকারিক শ্রীরাম তরণীকান্তি জানিয়েছেন, রাজ্যের ৪০টি কেন্দ্রে গণনা প্রক্রিয়া চলবে।

IANS-কে তিনি জানিয়েছেন, ‘‘ইভিএমের ভোট গণনায় ৫২০টি দল কাজ করবে। আটটি জেলার ৪০টি গণনাকেন্দ্রে সেন্ট্রাল প্যারামিলিটারি পার্সোনেল নিয়োগ করা  হয়েছে।'' ত্রিপুরা পশ্চিম থেকে তেরো জন প্রার্থী, যাঁদের মধ্যে একজন মহিলা প্রতিদ্বন্দ্বিতা করছেন নির্বাচনে। অন্যদিকে ত্রিপুরা পূর্ব থেকে নির্বাচনে দাঁড়িয়েছেন ১০ জন। এঁদের মধ্যে দু'জন মহিলা প্রার্থী। এই কেন্দ্রটি তফশিলি উপজাতিদের জন্য সংরক্ষিত। 

ভারতীয় নির্বাচনের পরিচ্ছন্নতা সম্পর্কে আত্মবিশ্বাসী, বিজয়ীর সঙ্গে কাজ করব'': যুক্তরাষ্ট্র

১২ মে ১৬৭৯টি নির্বাচনী কেন্দ্রের ১৬৮টিতে পুনর্নির্বাচন হয়েছিল। কেননা ১১ এপ্রিল হওয়া প্রথম দফার ভোটে নির্বাচনী অসদাচরণের অভিযোগ উঠেছিল। ত্রিপুরা পূর্বের নির্বাচন হয়েছিল ২৩ এপ্রিল। 
প্রসঙ্গত, ৫৪৩টির মধ্যে ৫৪২টি লোকসভা আসনে এবারের নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। সরকার গড়তে ২৭২টি আসন পেতে হবে সংশ্লিষ্ট দলকে। ৯০.৯৯ কোটি ভোটারদের মধ্যে ৬৭.১১ শতাংশ ভোট দিয়েছেন সাত দফার নির্বাচনে। ভারতীয় সংসদীয় নির্বাচনে এত বেশি সংখ্যক ভোটার এই প্রথম। এগজিট পোলের হিসেব অনুযায়ী, বিজেপি নেতৃত্বাধীন এনডিএ ৫৪৩ লোকসভার আসনের মধ্যে ৩০০-রও বেশি আসন নিয়ে জয়ী হবে এবারের নির্বাচনে (Lok Sabha Election 2019)। সেই হিসেব অবশ্য মানতে নারাজ বিরোধী দলগুলি।



লোকসভা নির্বাচন 2019-এর সাম্প্রতিকতম খবর, লাইভ আপডেটস এবং নির্বাচনের সময়সূচি পান ndtv.com/bengali/elections-এর থেকে। 2019-এর ভারতের সাধারণ লোকসভা নির্বাচনের প্রতিটি আপডেট পাওয়ার জন্য আমাদের FacebookTwitter-এর দিকেও নজর রাখুন।লোকসভা নির্বাচন 2019-এর প্রতিটা (543)আসনের আপডেট জানুন

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................