This Article is From May 24, 2019

Election Result 2019: বিজেডি প্রার্থীর কাছে হারলেন বিজেপির সম্বিত পাত্র

general election 2019; হেরে গেলেন দলের মুখপত্র সম্বিত পাত্র। পুরী লোকসভা (Puri Loksabha Constituency)  কেন্দ্রে তাঁকে প্রার্থী করেছিল বিজেপি।

Election Result 2019: বিজেডি প্রার্থীর কাছে হারলেন বিজেপির সম্বিত পাত্র

 গোটা রাজ্যে ভালো ফল করেছে নবীন পট্টনায়কের দল

হাইলাইটস

  • দেশের এ প্রান্ত থেকে সে প্রান্ত পতপত করে উড়ছে গেরুয়া পতাকা
  • পুরী লোকসভা কেন্দ্রে সম্বিতকে প্রার্থী করেছিল বিজেপি
  • পিনাকী মিশ্রর কাছে ১১ হাজার ৭০০ ভোটে হারলেন সম্বিত
নিউ দিল্লি:

গোটা দেশে জয় হয়েছে বিজেপির। দেশের এ প্রান্ত থেকে সে প্রান্ত পতপত করে উড়ছে গেরুয়া পতাকা। কিন্তু এরই মধ্যে অস্বস্তি পদ্ম শিবিরে। হেরে গেলেন দলের মুখপত্র সম্বিত পাত্র (Sambit Patra)। পুরী লোকসভা (Puri Loksabha Constituency) কেন্দ্রে তাঁকে প্রার্থী করেছিল বিজেপি। কিন্তু বিজু জনতা দলের বড় নেতা বিজেডির পিনাকী মিশ্রর কাছে ১১ হাজার ৭০০ ভোটে  হারলেন সম্বিত। পুরী দীর্ঘদিন বিজেডির শক্ত ঘাঁটি। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ব্রাজ কিশোর ত্রিপাঠী তিন বার এই আসন থেকে জিতেছিলেন তিনি। ২০০০৯ সালে এখান থেকে জিতেছেন পিনাকী। এই নিয়ে তিনবার জেতা হলো তাঁর।

 “একটু বুক ধড়ফড় করছিল! আমি জানিই না কেন হারলাম...” জানালেন মুনমুন সেন

 গোটা রাজ্যে ভালো ফল করেছে নবীন পট্টনায়কের দল। মোট ১২টি আসন পেয়েছে তাঁর দল। তবে গতবারের থেকে এই ফল খারাপ। গতবার ওড়িশার ২১টির মধ্যে ২০টি আসনের জিতেছিল বিজেডি। এবার ন'টি আসন হাতছাড়া হয়েছে। লোকসভার পাশাপাশি বিধানসভাতেও নিজেদের আধিপত্য বজায় রাখতে পেরেছে নবীনের দল। আবারও মুখ্যমন্ত্রী হতে চলেছেন নবীন পট্টনায়ক। এপ্রিল মাসের ১১ তারিখ প্রথম দফায় এখানে লোকসভা ভোট হয়েছে। পরে কয়েকটি দফায় বিধানসভা নির্বাচনে হয়েছে ওড়িশায়। এরই মধ্যে উৎকলবঙ্গে হানা দিয়েছে ঘূর্ণিঝড় ফণী। ওড়িশার বিস্তীর্ণ এলাকা তছনছ হয়ে দিয়েছে ঘূর্ণিঝড়। এখন ঘুরে দাঁড়ানোর কাজ শুরু করেছে পুরী থেকে শুরু করে গোটা ওড়িশা। সে সময়  প্রধানমন্ত্রী বলেছিলেন আপনাদের চিন্তিত হওয়ার কোনও কারণ নেই। দেশের সরকার আপনাদের পাশেই আছে।

.