This Article is From Mar 10, 2019

"গণতন্ত্রের উৎসব, এবার নির্বাচন", নির্বাচনের নির্ঘন্ট ঘোষণার পর মোদীর একগুচ্ছ টুইট

লোকসভা নির্বাচনের নির্ঘন্ট ঘোষণা হয়ে গেল রবিবার। তারপরই একের পর এক টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

লোকসভা ভোট: একাধিক প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

হাইলাইটস

  • "গণতন্ত্রের উৎসব, এবার নির্বাচন", টুইট মোদীর
  • ১১ এপ্রিল থেকে ১৯ মে, সাত দফার লোকসভা নির্বাচন
  • আরও এক দফা প্রধানমন্ত্রিত্ব পদে থাকতে পারবেন মোদী, প্রশ্ন সেটাই
নিউ দিল্লি:

লোকসভা নির্বাচনের নির্ঘন্ট ঘোষণা হয়ে গেল রবিবার। তারপরই একের পর এক টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, "গণতন্ত্রের উৎসব, এবার নির্বাচন"। সাত দফার ভোটগ্রহণ পর্ব শুরু হবে ১১ এপ্রিল,শেষ হবে ১৯ মে। ফলাফল ঘোষণা করা হবে ২৩ মে। আজ বিকেল পাঁচটা নাগাদ সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা এই কথা জানান। পশ্চিমবঙ্গ, বিহার ও উত্তরপ্রদেশে সাত দফায় ভোটগ্রহণ হবে। বাকি রাজ্যগুলির মধ্যে ২২'টি রাজ্যে এক দফায় এবং অন্যান্যগুলিতে দুই থেকে পাঁচ দফায় ভোটগ্রহণ হবে। টুইট করে প্রধানমন্ত্রী বলেন, "আমি আমার সহ নাগরিক ভারতবাসীকে অনুরোধ করব তাঁরা সক্রিয়ভাবে নিজেদের উপস্থিতি দিয়ে ২০১৯ সালের লোকসভা নির্বাচনকে সাফল্যমণ্ডিত করে তুলুন। আমি আশা করছি, এই নির্বাচন একটি ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকবে। যাঁরা প্রথম ভোট দিতে চলেছেন এবারে, তাঁরা রেকর্ডসংখ্যায় ভোট দিন, এমনটাই অনুরোধ করব"।

বহ টুইট করেন আজ মোদী। তাদের মধ্যে একাধিক টুইটে সরাসরি আক্রমণ করেন পূর্বতন ইউপিএ সরকারকে। তারপর বলেন, তাঁর আমলে কেন্দ্রীয় সরকার যে কাজ করেছে, তার সম্বন্ধে কেবল একটি কথাই যথেষ্ট- সকলের জন্য উন্নয়ন। তিনি টুইট করে রীতিমত আশীর্বাদ চেয়ে বলেন, 'সবকা সাথ, সবকা বিকাশ'-এর লক্ষ্য নিয়ে এগিয়েছি আমরা। এখন আপনাদের আশীর্বাদ চাই। তিনি আরও বলেন, "যে কাজ গত ৭০ বছরে হয়নি, তা আমরা গত পাঁচ বছরে করে দেখিয়ে দিয়েছি"।

"২০১৪ সালে মানুষ ইউপিএ সরকারকে ছুঁড়ে ফেলে দিয়েছিল। তাদের সরকারের প্রতি মানুষের ক্ষোভের বহু কারণ ছিল। তাদের মধ্যে প্রধান হল- দুর্নীতি, পরিবারতন্ত্র এবং নীতির পঙ্গুত্ব। ভারতের আত্মবিশ্বাস পুরো তলানিতে গিয়ে ঠেকেছিল", টুইট করে বলেন মোদী।

 

"১৩০ কোটি ভারতীয়র সক্রিয় উপস্থিতি এবং আশীর্বাদে শেষ পাঁচ বছরে ভারত দেখিয়ে দিয়েছে যা আগে অসম্ভব ছিল, তা এখন সম্ভব। ২০১৯ সালের লোকসভা নির্বাচন হল সদর্থক চিন্তা এবং আত্মবিশ্বাসের নির্বাচন", আরেকটি টুইট করে বলেন তিনি।

প্রসঙ্গত, নির্বাচনের নির্ঘন্ট ঘোষণার আগের কয়েকদিন নরেন্দ্র মোদী ব্যস্ত ছিলেন একের পর এক প্রকল্পের উদ্বোধন করতে। তা নিয়ে বিরোধীদের সমালোচনার মুখেও পড়েন তিনি।

 

.