This Article is From Oct 10, 2018

পুজোর দিন গুলোয় এস্ক্যালেটারের রক্ষণাবেক্ষণের জন্য বিশেষজ্ঞদের সাহায্য নিচ্ছে মেট্রো

কলকাতা মেট্রোর যাত্রীদের অনেকেরই অভিযোগ এস্ক্যালেটর বা চলমান সিঁড়ি বিকল হয়ে পড়ে মাঝে মধ্যেই।

পুজোর দিন গুলোয় এস্ক্যালেটারের  রক্ষণাবেক্ষণের জন্য বিশেষজ্ঞদের সাহায্য নিচ্ছে  মেট্রো

মেট্রোর রেক দেখভাল করার জন্য এবার স্টেশনেই মোতায়েন থাকবেন কর্মীরা।

হাইলাইটস

  • এস্ক্যালেটারের কাছাকাছি থাকবেন বিশেষজ্ঞরা
  • এস্ক্যালেটর খারাপ হয়েছে খবর পেলেই কাজ শুরু করে দেবেন তাঁরা
  • মেট্রোর রেক দেখভাল করার জন্য এবার স্টেশনেই মোতায়েন থাকবেন কর্মীরা
কলকাতা:

কলকাতা মেট্রোর যাত্রীদের অনেকেরই অভিযোগ এস্ক্যালেটর বা চলমান সিঁড়ি বিকল হয়ে পড়ে মাঝে মধ্যেই। পুজো বা  অন্য ছুটির দিন ভিড়ের চাপ বেশি থাকলে বিভ্রাটের আশঙ্কা বেড়ে যায় অনেকটাই। ভিড়ের সময় এস্ক্যালেটর বিকল হলে শুধু যে যাত্রীদের দেরি হয় তা নয়, দেখা দেয়  আরও নানা ধরনের জটিলতা। এই পরিস্থিতি এড়াতে এবার ব্যবস্থা  করল মেট্রো। এস্ক্যালেটারের কাছাকাছি থাকবেন বিশেষজ্ঞরা । কোনও এস্ক্যালেটর খারাপ হয়েছে খবর পেলেই কাজ শুরু করে দেবেন তাঁরা। এর ফলে সময় বাঁচবে। বহু ক্ষেত্রে দেখা যায় যাত্রীদের অসতর্ক চলাচলের জেরে সিঁড়ি আটকে  গিয়েছে। কিন্তু আশপাশে বিশেষজ্ঞরা থাকলে সেই  আশঙ্কা কমে আসবে। তাছাড়া পুজোর সময় শহরের বাইরে  থেকে প্রচুর মানুষ কলকাতায় আসেন।  আভ্যাস না থাকায় এস্ক্যালেটরে উঠতে  বেগ পেতে হয়  তাঁদের। সেটাও দেখবেন এই কর্মীরা।

 

Durga Pujo 2018: দুর্গা পুজোয় তানিষ্কের উপহার 'অপরূপা' কালেকশন!

 

পুজোয় অপরূপা হতে মেনে চলুন ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পলের এই টিপসগুলি

 

যন্ত্র ভুলে ছন্দে মাতুন, বার্তা দিচ্ছে পুজোমণ্ডপ

 

পুজোর গান নিয়ে ইউটিউবে হাজির এক ঝাঁক নবীন প্রতিভা

পুজোর সময় মেট্রো ছাড়া শহরের মধ্যে যাতায়াত করতে সমস্যা  হয়। আর তাই ভিড় বাড়ে  পাতাল  পথে। স্বভাবতই নিরাপত্তা জোরদার করার  বিষয় আসে। এবার সেটাকে আরও কয়েক ধাপ বাড়াবার সিদ্ধান্ত  হয়েছে।  পাশাপাশি মেট্রোর রেক দেখভাল করার জন্য এবার স্টেশনেই মোতায়েন থাকবেন কর্মীরা। আপাতত ঠিক হয়েছে দমদম, কবি সুভাষ ম কালীঘাটের মতো কিছু স্টেশনে  থাকবেন এই  কর্মীরা।

মণ্ডপে  প্রতিমার বোধন হতে  কিছটা বাকি থাকলেও পাতাল পথে ভিড়ের বোধন হয়ে গিয়েছে বলে জানালেন  কলকাতা মেট্রোর চিফ অপারেশন ম্যানেজার সাত্যকি নাথ। তিনি  বলেন মঙ্গলবার মেট্রোয় উঠেছিলেন আট  লাখের বেশি মানুষ। আর তাছাড়া পুজোর দিন গুলোয় অন্যবারের মতোই বেশি সময় ধরে মেট্রো চালাবে।

 

.