This Article is From Apr 15, 2020

সম্ভাব্য কোভিড-১৯ আক্রান্তকে নিতে এসে জনতার আক্রমণের শিকার চিকিৎসক ও পুলিশরা 

সম্ভাব্য কোভিড-১৯ আক্রান্তকে হাসপাতালে নিয়ে যেতে এসেছিলেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের একটি দল। সেই সময় তাঁদের উপরে চড়াও হয় স্থানীয় জনতা।

সম্ভাব্য কোভিড-১৯ আক্রান্তকে নিতে এসে জনতার আক্রমণের শিকার চিকিৎসক ও পুলিশরা 

স্থানীয় জনতার ক্ষোভের মুখে পড়তে হয় চিকিৎসক ও পুলিশদের।

মোরাদাবাদ:

সম্ভাব্য কোভিড-১৯ (COVID-19) আক্রান্তকে হাসপাতালে নিয়ে যেতে এসেছিলেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের একটি দল। সেই সময় তাঁদের উপরে চড়াও হয় স্থানীয় জনতা। জানা যাচ্ছে, বেশ কয়েকজন আহত হয়েছেন। চিকিৎসকদের বাঁচাতে আসা পুলিশ বাহিনীর উপরেও হামলা চালায় জনতা। ঘটনা উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মোরাদাবাদে। রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আগেই জানিয়েছিলেন এই ধরনের ঘটনার ক্ষেত্রে জাতীয় সুরক্ষা আইন প্রয়োগ করা হবে। এদিন তিনি জানিয়েছেন, অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে। জনসম্পত্তি নষ্ট করলে তা ওই অভিযুক্তদের থেকেই আদায় করা হবে বলেও জানান তিন‌ি।

যে ভিডিও পাওয়া গেছে তাতে দেখা গিয়েছে ঘটনাস্থল নবাব পুরা কলোনিতে পুলিশ জিপ ভেঙে পড়ে রয়েছে। রাস্তায় ছড়িয়ে রয়েছে পাথর ও ইঁট।

মোরাদাবাদের এক পুলিশ আধিকারিক অমিত পাঠক জানিয়েছেন, এক কোভিড-১৯ আক্রান্তের মৃত্যু হয় ওই এলাকায়। চিকিৎসকরা চাইছিলেন তাঁর সংস্পর্শে যাঁরা এসেছেন তাঁদের কোয়ারান্টাইনে রাখতে।

তিনি জানাচ্ছেন, ‘‘একটি চিকিৎসা কর্মী ও পুলিশের দল এখানে আসে। যখন ওই ব্যক্তির পরিবারের সদস্যরা অ্যাম্বুল্যান্সে উঠছিল তখনই প্রায় দেড়শো লোক সেখানে জড়ো হয়ে পাথর ছুঁড়তে থাকে। একটি পুলিশের গাড়ি ও অ্যাম্বুল্যান্স ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা কালপ্রিটদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে পদক্ষেপ করব।''

সংবাদ সংস্তা এএনআইকে অ্যাম্বুল্যান্স চালক জানাচ্ছেন, ‘‘আমাদের দল যখ‌ন আক্রান্তের সঙ্গে অ্যাম্বুল্যান্সে ওঠে তখনই সেখানে জনতা জড়ো হয়ে পাথর ছুঁড়তে থাকে। কিছু চিকিৎসকও সেখানে ছিল। আমরা আহত হয়েছি।''

রাজ্য সরকারের তথ্য থেকে জানা যাচ্ছে, মোরাদাবাদে ১৯ জন করোনা আক্রান্ত রয়েছেন। কয়েকদিন আগেই যোগী আদিত্যনাথ নির্দেশ দিয়েছিলেন চিকিৎসক, পুলিশ কর্মী ও আরও যাঁরা করোনা-যুদ্ধে সামনের সারিতে রয়েছেন তাঁদের বিরুদ্ধে কোনও রকম আক্রমণের ঘটনা ঘটলে জাতীয় সুরক্ষা আইন প্রয়োগ করা হবে।

.