This Article is From Mar 26, 2019

আইএসআইয়ের ‘গুপ্তচর’কে গ্রেফতার করল রাজস্থান পুলিশ

পাকিস্তানের আইএসআইয়ের হয়ে গুপ্তচরবৃত্তি করার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল  রাজস্থান পুলিশ। মহম্মদ পারভেজ নামে ওই ব্যক্তিকে আগেই গ্রেফতার করেছিল এনআইএ।

আইএসআইয়ের ‘গুপ্তচর’কে গ্রেফতার করল রাজস্থান পুলিশ

জওয়ানদের সঙ্গে  পরিচয় করে  তথ্য সংগ্রহের কাজ করত পারভেজ।

হাইলাইটস

  • ইএসআইয়ের হয়ে গুপ্তচরবৃত্তি করার অভিযোগে গ্রেফতার হল এক ব্যক্তি
  • মহম্মদ পারভেজ নামে ওই ব্যক্তিকে আগেই গ্রেফতার করেছিল এনআইএ
  • জিজ্ঞাসাবাদে পারভেজ আইএসআই যোগের কথা স্বীকার করে নিয়েছে
জয়পুর:

পাকিস্তানের আইএসআইয়ের (ISI) হয়ে গুপ্তচরবৃত্তি (spy) করার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল  রাজস্থান পুলিশ। মহম্মদ পারভেজ নামে ওই ব্যক্তিকে আগেই গ্রেফতার করেছিল এনআইএ (National Investigation Agency)। ২০১৭ সাল থেকে সে জেলে ছিল। এরপর সোমবার তাকে জিজ্ঞাসাবাদের জন্য জয়পুরে নিয়ে আসা হয়। কথা-বার্তায় অসঙ্গতি ধরা পড়ায় পারভেজকে গ্রেফতার করা  হয়েছে বলে জানান রাজস্থান পুলিশের এডিজি উমেশ শর্মা।  

নির্বাচনে লড়া নয়, বিরোধীদের একমাত্র লক্ষ্য মোদীকে পরাজিত করা: অমিত

পুলিশ জানতে পেরেছে  সোশ্যাল মিডিয়ায় ভুয়ো অ্যাকাউন্ট বানিয়ে ভারতীয়  জওয়ানদের সঙ্গে  পরিচয় করে  তথ্য সংগ্রহের কাজ করত পারভেজ। গোটা বিষয়টি চালিয়ে নিয়ে যেতে যে খরচ হত তা দিত  আইএসআই। জিজ্ঞাসাবাদে পারভেজ আইএসআই যোগের কথা স্বীকার করে নিয়েছে বলে জানা  গিয়েছে । সে বলেছে  গত ১৮ বছর ধরে পাকিস্তানে যাতায়ত করছে। ১৭ বার সেখানে গিয়েছিল পারভেজ। পাকিস্তানে যাওয়ার জন্য  দ্রুত ভিসা বের করে  দেবে  এই প্রতিশ্রুতি দিয়ে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে সচিত্র পরিচয় পত্র হাতিয়ে নিত পারভেজ। এরপর সেগুলি ব্যবহার করে  মোবাইলের সিম তুলত এবং পাকিস্তানে খবর পাঠাত।    

ভারতীয় জওয়ান বা সশস্ত্র বাহিনীতে কাজ করত এমন কয়েকজনকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ। এরা সকলেই হ্যানি ট্র্যাপের শিকার  হয়ে  তথ্য পাচার  করেছে বলে  অভিযোগ। এই ঘটনা  প্রকাশ্যে আসতেই তদন্তে গতি আনে  বিভিন্ন গোয়েন্দা সংস্থা। তখনই উঠে আসে পারভেজের নাম।  এবার তাকে এনআইএ- র থেকে নিজেদের হেফাজতে নিল রাজস্থান পুলিশ।                                    

.