This Article is From Feb 11, 2020

“ভারতমাতার জয়”, দিল্লির ফলাফল নিয়ে বললেন অরবিন্দ কেজরিওয়াল

Delhi election results 2020: অরবিন্দ কেজরিওয়াল বলেন, এই জয় নতুন ঘরানার রাজনীতি তৈরি করেছে যে, “কাজ”। একে ‘ভারত মাতার জয়’ বলেও সম্মোধন করেছেন তিনি

Delhi election results 2020: জয়ের পর দলের সমর্থকদের উদ্দ্যেশে বক্তব্য রাখছেন আপ সুপ্রিমো (এএফপি))

নয়াদিল্লি:

দিল্লিতে ব্যাপক জয়ে তৃতীয়বার ক্ষমতায় আপ( Aam Aadmi Party) সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal), এদিন ধন্যবাদজ্ঞাপন বক্তৃতায় তিনি বলেন, “দিলওয়ালে, আপনাদের সকলকে আমার ভালবাসা”। তিনি আরও বলেন,  এই জয় নতুন ঘরানার রাজনীতি তৈরি করেছে যে, “কাজ”। একে ‘ভারত মাতার জয়' বলেও সম্মোধন করেন। হনুমানজীকেও জয়ের কৃতিত্ব দেন আপ সুপ্রিমো, তিনি বলেন, “আজ মঙ্গলবার, হনুমানজীর দিন। দিল্লিকে আশির্বাদ দিয়েছেন অনুমানজী। হনুমানজীকে ধন্যবাদ”। এর আগে প্রচারে গিয়ে হনুমান চালিশা পাঠ করেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী, তাতে বিজেপির অভিযোগ, ভোটে জিততে হিন্দুত্বকে উস্কে দিচ্ছেন অরবিন্দ কোজরিওয়াল।

দিল্লি নির্বাচনে প্রায় জয় নিশ্চিত আপের, ৭০ আসনে মধ্যে  ৬৩টিত জিততে চলেছে তারা। বিজেপি ৭টি এবং কংগ্রেস এবারেও কোনও আসন পায়নি।

এবারের জয়ের খবর আসতেই, নীল সাদা বেলুন নিয়ে উৎসাবে মাতেন আপের নেতা কর্মীসমর্থকরা এবং দিল্লিতে দলের সদর দফতরে হোলি শুরু হয়ে যায়। তাঁরা স্লোগান দেন., “ভারত মাতা কি জয়”, তবে সাধারণভাবে এই স্লোগান শোনা যায়না আপের সমাবেশে।

মঙ্গালবারই ছিল দিল্লির মুখ্যমন্ত্রীর স্ত্রী সুনীতা কেজরিওয়ালের জন্মদিনও, ফলে দুটি উৎসবের মেজাজে তিনি।

কেজরিওয়াল বলেন, “এই জয়ের আমার নয়। এটি দিল্লির জয়, সেই সমস্ত পরিবারের জয়, যারা আমায় তাদের সন্তান হিসেবে দেখেছে। যে পরিবারগুলি ২৪ ঘন্টা জল, বিদ্যুৎ এবং শিক্ষা পেয়েছে। দিল্লির মানুষ আমাদের নতুন ধারার রাজনীতি দিয়েছে, কাজের রাজনীতি”।

.