This Article is From Feb 03, 2020

“আপনি জঙ্গি, অনেক প্রমাণ আছে”, অরবিন্দ কেজরিওয়ালকে তোপ কেন্দ্রীয় মন্ত্রীর

Delhi election 2020: প্রকাশ জাভরেকড় বলেন, “দিল্লিতে অরবিন্দ কেজরিওয়ালের থেকে ভোটারদের দূরে সরে যাওয়ার কারণ রয়েছে”

“আপনি জঙ্গি, অনেক প্রমাণ আছে”, অরবিন্দ কেজরিওয়ালকে তোপ কেন্দ্রীয় মন্ত্রীর

Delhi election 2020: দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে তোপ দাগেন প্রকাশ জাভরেকড়

নয়াদিল্লি:

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে (Arvind Kejriwal) “জঙ্গি” বলায় এক বিজেপি সাংসদকে নোটিশ পাঠিয়েছে নির্বাচন কমিশন, তারমধ্যেই সোমবার একটি সাংবাদিক সম্মেলনে অরবিন্দ কেজরিওয়াল সম্পর্কে একই মন্তব্য করলেন কেন্দ্রীয়মন্ত্রী প্রকাশ জাভরেকড় (Prakash Javadekar) । তিনি বলেন, “দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের থেকে মানুষের মুখ ফিরিয়ে নেওয়ার কারণ রয়েছে। কেজরিওয়াল অসহায় মুখ করে বলেন, “আমি কি একজন জঙ্গি”? আপনি এখজন জঙ্গি, অনেক প্রমাণ রয়েছে। আপনি নিজেই নিজেকে নৈরাজ্যবাদী বলেছেন, এখজন নৈরাজ্যবাদী ও জঙ্গির মধ্যে খুব বেশী পার্থক্য নেই”।

দিল্লির মুখ্যমন্ত্রী সম্পর্কে প্রথমবার এই মন্তব্য করেন বিজেপি সাংসদ প্রবেশ বর্মা, ২৫ জানুয়ারি প্রচারপর্বে তিনি এমন মন্তব্য করেন। ওই বিজেপি সাংসদ বলেন, যদি অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি ক্ষমতায় আসে, তাহলে “শাহিনবাগের মতো” লোকেরা রাস্তার দখল নেবে। নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদের অন্যতম কেন্দ্রস্থল হয়ে উঠেছে দক্ষিণ দিল্লির শাহিনবাগ।  

প্রবেশ বার্মা বলেন, “হিন্দু মহিলাদের মুসলিম ব্যক্তি তুলে নিয়ে যাওয়ার ঘটনা আমরা শুনি...কোনও ব্যবস্থা নেওয়া হয় না, কারণ, সব জায়গাতেই কেজরিওয়ালের মতো জঙ্গিরা লুকিয়ে রয়েছে। আমাদের কাশ্মীরে পাক জঙ্গিদের সঙ্গে যুদ্ধ করা উচিত, নাকি কেজরিওয়ালের  মতো জঙ্গিদের সঙ্গে”।

এই ধরণের মন্তব্য করায় তাঁর প্রচারের ওপর চারদিনের নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন  কমিশন।

ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন অরবিন্দ কেজরিওয়াল।

আবেগপ্রবণ হয়ে আপ শীর্ষ নেতা অরবিন্দ কেজরিওয়াল বলেন, “আমি কীভাবে জঙ্গি হলাম? আমি ওষুধের ব্যবস্থা করেছি...গরীবের জন্য অনেক কাজ করেছি। আমি কখনও নিজের বা পরিবারের জন্য ভাবিনি...দেশের  জন্য আমি নিজের জীবন দিতে প্রস্তত”।

তিনি বলেন, “আমি এটার সিদ্ধান্ত নেওয়ার জন্য দিল্লির মানুষের ওপর ছেড়ে দিচ্ছি…আমি তাঁদের সন্তান, তাঁদের ভাই, নাকি আমি জঙ্গি”।

দিল্লির মুখ্য নির্বাচনী আধিকারিককে প্রবেশ বার্মার বিরুদ্ধে এফআইআর করার দাবি জানিয়েছে আম আদমি পার্টি।