This Article is From Mar 04, 2020

‘‘আশা করি এই মাসেই অপরাধীদের ফাঁসি হবে’’: নির্ভয়ার বাবা

এদিন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ram Nath Kovind) মামলার অন্যতম অপরাধী পবনকুমার গুপ্তার (Pawan Kumar Gupta) প্রাণভিক্ষার আর্জি খারিজ করে দিয়েছেন।

‘‘আশা করি এই মাসেই অপরাধীদের ফাঁসি হবে’’: নির্ভয়ার বাবা

ন্যায়বিচার লাভের ব্যাপারে আশাবাদী নির্ভয়ার বাবা।

হাইলাইটস

  • নির্ভয়া মামলার অন্যতম অপরাধী পবনকুমার গুপ্তার প্রাণভিক্ষার আর্জি খারিজ
  • এমাসেই ন্যায়বিচারের আশা করছেন নির্ভয়ার বাবা
  • রাষ্ট্রপতি এরই মধ্যে বাকি তিন অপরাধীরও প্রাণভিক্ষার আর্জি খারিজ করেছেন
নয়াদিল্লি:

নির্ভয়ার (Nirbhaya) বাবা আশা প্রকাশ করলেন, হয়তো এই মাসেই ফাঁসিতে ঝোলানো হবে নির্ভয়া কাণ্ডের চার অপরাধীকে। এদিন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ram Nath Kovind) মামলার অন্যতম অপরাধী পবনকুমার গুপ্তার (Pawan Kumar Gupta) প্রাণভিক্ষার আর্জি খারিজ করে দিয়েছেন। তারপরই একথা বলেন নির্ভয়ার বাবা। তিনি ‌ফোনে জানিয়েছেন, ‘‘ওর আর একটাই অপশন রয়েছে। সেটা হল প্রাণভিক্ষার আর্জি নাকচকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়া। যেমনটা অন্যান্যরা করেছে। দেখা যাক কী হয়। কিন্তু আমরা আত্মবিশ্বাসী ন্যায় পাব।'' তিনি আরও বলেন, ‘‘আমরা আশাবাদী এই মাসেই অপরাধীদের ফাঁসি হবে। এবং দীর্ঘ্ প্রতীক্ষার পর আমরা ন্যায় পাব।''
রাষ্ট্রপতি এরই মধ্যে বাকি তিন অপরাধীরও প্রাণভিক্ষার আর্জি খারিজ করে দিয়েছেন।

নির্ভয়া মামলার আসামি পবন গুপ্তার প্রাণভিক্ষার আবেদন খারিজ করলেন রাষ্ট্রপতি

২০১২ সালের ১৬ ডিসেম্বর ছ'জন ব্যক্তি, যাদের মধ্যে একজন নাবালকও ছিল, তারা ২৩ বছরের এক তরুণীকে চলন্ত বাসের মধ্যে গণধর্ষণ করে। এরপর ২৯ ডিসেম্বর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তরুণীর মৃত্যু হয়।

Nirbhaya case: আগামিকাল ফাঁসি নয় নির্ভয়াকাণ্ডে সাজাপ্রাপ্তদের, জানাল দিল্লি আদালত

অন্যতম অভিযুক্ত রাম সিংহ জেলেই গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। নাবালকটিকে তিন বছর সংশোধনাগারে থাকার পর মুক্তি দেওয়া হয়।

.