This Article is From Jan 09, 2020

'সিনেমার 'মস্তানি'র মতো কাজ করতে যাওয়া উচিত নয় দীপিকা পাডুকোনের': বিজেপি নেতা

বিজেপির আরও বেশ কয়েকজন নেতা প্রকাশ্যে সমালোচনা করেছেন অভিনেত্রীর। শুক্রবার প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলা ‘ছপাক' বয়কট করার আহ্বানও জানিয়েছেন বিজেপির তাজিন্দর বাগগা।

'সিনেমার 'মস্তানি'র মতো কাজ করতে যাওয়া উচিত নয় দীপিকা পাডুকোনের': বিজেপি নেতা

দীপিকা পাড়ুকোন তার নতুন সিনেমা ‘Chhapaak'-এর প্রচারের জন্য রবিবার মুখোশ পরা দুষ্কৃতীদের দ্বারা আক্রান্ত পড়ুয়াদের সংহতি জানাতে JNU গিয়েছিলেন।

নয়াদিল্লি:

সোমবার জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে (JNU) দীপিকা পাডুকোনের (Deepika Padukone) সফর নিয়ে ক্ষমতাসীন বিজেপির অনেক নেতাই নানাভাবেই সমালোচনা করেছেন অভিনেত্রীর। যদিও কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর (Union Minister Prakash Javadekar) গতকাল স্পষ্টভাবেই বলেন যে, “যে কেউ যে কোনও জায়গায় নিজের মতামত জানাতে যেতে পারেন, তাতে কোনও আপত্তি থাকতে পারে না।” তার পরেও মহারাষ্ট্র বিজেপির নেতা আশিষ শেলার দীপিকার ‘Bajirao Mastani' সিনেমায় তাঁর চরিত্রটির উল্লেখ করে অভিনেত্রীকে আক্রমণ করেন। বুধবার বিজেপির এই নেতা বলেন, নিজের পিছনে যেহেতু এখন একজন সত্যিকারের পরিচালক নেই তাই দীপিকা পাড়ুকোনের ‘যোদ্ধা মস্তানি'র কাজ করার চেষ্টা করা উচিত নয়।" 

‘‘মহান ব্যক্তিত্ব'': দীপিকা পাড়ুকোনকে বিঁধলেন জেএনইউয়ের উপাচার্য

সোমবার দিল্লিতে দীপিকা পাড়ুকোন তার নতুন সিনেমা ‘Chhapaak'-এর প্রচারের জন্য রবিবার মুখোশ পরা দুষ্কৃতীদের দ্বারা আক্রান্ত পড়ুয়াদের সংহতি জানাতে JNU গিয়েছিলেন। এই প্রতিবাদে তার নীরব অংশগ্রহণ প্রশংসার পাশাপাশি সমালোচিতও হয়েছে।

দীপিকার এই সংহতি প্রকাশকে “অসংবেদনশীল এবং অনুপযুক্ত” আখ্যা দিয়ে প্রাক্তন প্রতিমন্ত্রী আশিষ শেলার মুম্বাইয়ে জানান যে, পিছনে সঞ্জয় লীলা ভনসালির মতো পরিচালকের থাকলে মাস্তানির মতো যোদ্ধার অভিনয় করা ‘সহজ'।

“তবে বাস্তব জীবনে যখন তার পিছনে কোনও পরিচালক নেই, তখন নিজেকে একজন যোদ্ধা বা মাস্তানি হিসাবে চিত্রিত করার চেষ্টা করা উচিত নয় কারণ এটা এখন পরিষ্কার যে তিনি বাস্তবে এই ধরণের জীবনযাপন করতে পারছেন না,” বলেন আশিষ শেলার।

'ওঁর বাবাও দেশের গর্ব', দীপিকাকে প্রকাশ্যে সমর্থন অনুভবের

বিজেপির এই নেতা বলেছিলেন, “এই ঘটনাটি পুলিশ তদন্ত করছে। সুতরাং, এক পক্ষের মানুষদের সঙ্গে সাক্ষাৎ করাটা উচিত নয়, স্পষ্টতই তিনি তাই সমস্যায় পড়েছেন। আমরা তার পদক্ষেপকে নিন্দা ও প্রত্যাখ্যান করি। আমরা এই ঘটনাটিকে অসংবেদনশীল বলেই মনে করি।”

বিজেপির আরও বেশ কয়েকজন নেতা প্রকাশ্যে সমালোচনা করেছেন অভিনেত্রীর। শুক্রবার প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলা ‘ছপাক' বয়কট করার আহ্বানও জানিয়েছেন বিজেপির তাজিন্দর বাগগা।

বিজেপির এই নেতাদের এহেন আক্রমণও পাল্টা প্রশ্নের মুখে। রবিবার সন্ধ্যায় জেএনইউ ক্যাম্পাসে উন্মত্ত জনতার ঢুকে পড়া এবং পড়ুয়া ও শিক্ষকদের লোহার রড এবং লাঠি দিয়ে মারধরের ঘটনায় ক্ষমতাসীন বিজেপি দল কেন  সেই আক্রমণের পক্ষ নিচ্ছে তা নিয়েও প্রশ্ন উঠছে।

দলের নেতাদের মন্তব্য বিষয়ে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকরকে তাঁর প্রতিক্রিয়া জানাতে বলা হলে তিনি বলেন, “শুধু শিল্পী কেন, যে কোনও সাধারণ মানুষ যে কোনও জায়গায় নিজের মতামত জানাতে যেতে পারে, তাতে কোনও আপত্তি থাকতে পারে না।"

.