‘বন্দুকবাজের হানা’র আতঙ্কে ছোটাছুটি, ডিজনিল্যান্ডে পদপিষ্ট বহু

প্যারিসের এই ডিজনিল্যান্ড থিম পার্কটি প্রায় ৩০ কিলোমিটার পূর্বদিকে অবস্থিত।

 Share
EMAIL
PRINT
COMMENTS
‘বন্দুকবাজের হানা’র আতঙ্কে ছোটাছুটি, ডিজনিল্যান্ডে পদপিষ্ট বহু

ডিজনিল্যান্ডে পদপিষ্ট হওয়ার ঘটনা ঘটেছে


প্যারিস: 

হাইলাইটস

  1. প্যারিসের ডিজনিল্যান্ডে পদপিষ্ট হলেন অনেকে
  2. লিফ্ট বা এসক্যালেটরে যান্ত্রিক বিপত্তি থেকে আওয়াজ হয়
  3. উপস্থিত জনতা তাকে সশস্ত্র হামলা ভেবে বসেন

ছুটির দিনে আনন্দ করতে অনেকেই সপরিবারে প্যারিসের ডিজনিল্যান্ডে বেড়াতে গিয়েছিলেন। তখনও তারা জানতেন না আনন্দ নয়, আজ তাদের জন্য অপেক্ষা করে রয়েছে বিপদ। লিফট বা এসক্যালেটর ভেঙে পড়ার ফলে সেখানে এক বিকট আওয়াজ শোনা যায়। উপস্থিত জনতা ভুল করে ভেবে বসেন হয়তো অস্ত্র নিয়ে কোনও আতঙ্কবাদী বা সন্ত্রাসবাদী হানা দিয়েছে। ডিজনিল্যান্ডের তরফে সরকারি ভাবে জানানো হয়েছে, ‘‘সেই আওয়াজ শুনে অনেকেই ভয় পেয়ে ছোটাছুটি শুরু করে দেন। আসলে লিফ্ট বা এসক্যালেটরের  থেকে ওই আওয়াজটি তৈরি হয়েছিল। কিন্তু ভয়ে দৌড়োদৌড়ি শুরু করায় অনেকেই পদপিষ্ট হয়ে যান। তবে এখনও কারও প্রাণহানির খবর পাওয়া যায়নি।

Filmfare Awards 2019: রাতের আকাশে ধ্রুবতারা হয়ে জ্বলে রইল আলিয়া ভাটের ‘রাজি'

আলেক্সিয়া নামে এক প্রত্যক্ষদর্শী জানান, ‘‘আওয়াজটি হওয়ার সঙ্গে সঙ্গে প্রচণ্ড প্যানিক তৈরি হয়ে যায়। সকলেই ভেবে নিয়েছিল কোনও সশস্ত্র হানার ঘটনা ঘটেছে। কয়েক মুহূর্তেই সকলের মাথায় পুরনো দিনের কালো স্মৃতি ফিরে আসে। চতুর্দিকে পুলিশে ছয়লাপ হয়ে যায়। প্রসঙ্গত প্যারিসে আগেও বিভিন্ন এলাকায় বন্দুকবাজের হানায় বহু মানুষ মারা গিয়েছেন।

ফরাসি আভ্যন্তরীণ মন্ত্রকের তরফে একটি টুইটে জানানো হয়েছে, ‘‘পুরো আতঙ্কটাই ভুলবশত ঘটেছে। আমাদের সিকিউরিটি ফোর্স জানিয়েছে ওখানে কোনও হামলা হয়নি বা তার আশঙ্কাও নেই।''

প্যারিসের এই ডিজনিল্যান্ড থিম পার্কটি প্রায় ৩০ কিলোমিটার পূর্বদিকে অবস্থিত। ইউরোপে বেড়াতে যাওয়া পর্যটকদের অন্যতম পছন্দসই ট্যুরিস্ট স্পট এই ডিজনিল্যান্ড।



লোকসভা নির্বাচন 2019-এর সাম্প্রতিকতম খবর, লাইভ আপডেটস এবং নির্বাচনের সময়সূচি পান ndtv.com/bengali/elections-এর থেকে। 2019-এর ভারতের সাধারণ লোকসভা নির্বাচনের প্রতিটি আপডেট পাওয়ার জন্য আমাদের FacebookTwitter-এর দিকেও নজর রাখুন।লোকসভা নির্বাচন 2019-এর প্রতিটা (543)আসনের আপডেট জানুন

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................