This Article is From Mar 22, 2020

চার বছরের শিশুর ফলাফল নেগেটিভই, করোনা থেকে এখনও মুক্ত অসম

অসমে সাড়ে চার বছরের শিশুর শরীরে কোভিড-১৯ মেলার কথা জানা গেলেও তার নমুনার ফলাফল নেগেটিভ এসেছে বলে রাজ্যের মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা টুইট করে জানিয়েছেন।

চার বছরের শিশুর ফলাফল নেগেটিভই, করোনা থেকে এখনও মুক্ত অসম

Coronavirus News: অসমে এখনও দৌরাত্ম্য শুরু করেনি করোনা ভাইরাস।

হাইলাইটস

  • অসমে করোনা আক্রান্ত সন্দেহে যে শিশুর নমুনা পরীক্ষা হল তার ফল নেগেটিভ
  • একথা জানিয়েছেন অসমের মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা
  • এর ফলে অসমে এখনও করোনা আক্রান্তের সংখ্যা শূন্যই রইল
গুয়াহাটি, অসম:

অসমে (Assam) এখনও করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণের কোনও ঘটনা ঘটেনি। জোড়হাট জেলার জোড়হাট মেডিক্যাল কলেজে এক সাড়ে চার বছরের শিশুর শরীরে কোভিড-১৯ মেলার কথা জানা গেলেও তার নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। রবিবার অসম সরকারের মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা টুইট করে একথা জানিয়েছেন। ওই শিশুর যে নমুনা ডিব্রুগড়ে আইসিএমআর-এর গবেষণাগারে পাঠানো হয়েছিল, সেখানে ফলাফল নেগেটিভ এসেছে। অসমে করোনা সংক্রমণের এখনও পর্যন্ত কোনও ঘটনা ঘটেনি। এর আগে খবর পাওয়া গিয়েছিল সাড়ে চার বছরের ওই শিশুর শরীরে করোনা সংক্রমণের প্রমাণ মিলেছে। তবে নিশ্চিত হতে দ্বিতীয় নমুনা পাঠানো হয় গবেষণাগারে।

ঘরবন্দি ভারত, কোটি কোটি ভারতীয় পালন করছেন ‘জনতা কার্ফু'

ওই শিশু ও তার পরিবারকে কোয়ারান্টাইন করে রাখা হয়। পাশাপাশি যে চিকিৎসা কর্মীরা তাদের দেখভাল করছেন, তাঁদেরও কোয়ারান্টাইনে রাখা হয়েছিল। অবশেষে দেখা গেল ফলাফল নেগেটিভ।

'যে যেখানে আছেন, সেখানেই থাকুন," পরামর্শ প্রধানমন্ত্রীর

এর আগে জেলার ডেপুটি কমিশনার রোশনি আপারাঞ্জি কোরাতি সংবাদ সংস্থা পিটিআইকে জানান, ‘‘ওই শিশুকন্যা, তার দিদি ও মা জোড়হাটে আসেন ১৯ মার্চ। স্বাস্থ্যকর্মীরা ওই পরি্বারের কাছে যান ২০ মার্চ এবং সেদিনই জোড়হাট মেডিক্যাল কলেজে তাদের নিয়ে আসেন। নমুনা পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়েছে। রবিবার জানা যাবে ফলাফল।''

ক্রমেই বাড়ছে করোনার প্রকোপ। এখনও পর্যন্ত দেশে আক্রান্তের সংখ্যা ৩১৫। মৃত চার। করোনা ভাইরাসের মোকাবিলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ডাক দিয়েছেন দেশজুড়ে ‘জনতা কার্ফু' মেনে চলার। করোনা সংক্রমণের শৃঙ্খল ভাঙতে এদিন দিনভর প্রত্যেককে স্বেচ্ছা-কোয়ারান্টাইনে থাকার আর্জি জানিয়েছেন প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার জনতার উদ্দেশে ভাষণের সময় ‘জনতা কার্ফু'র ডাক দেন প্রধানমন্ত্রী।

পাশাপাশি প্রধানমন্ত্রী দেশের নাগরিকদের কাছে আর্জি জানিয়েছেন, রবিবার বিকেল ৫টার সময় নিজেদের বাড়ির দরজা, জানলা কিংবা ব্যালকনিতে দাঁড়িয়ে ঘণ্টা বা থালা বাজিয়ে তাঁদের উদ্দেশে সমর্থন ব্যক্ত করা যাঁরা অত্যাবশক পরিষেবার সঙ্গে যুক্ত রয়েছেন।

.