This Article is From Apr 03, 2020

শুক্রবার রাত আটটা থেকে ৪৮ ঘণ্টার জন্য সম্পূর্ণ শাটডাউন ওড়িশার ভুবনেশ্বর ও ভদ্রকে

শাটডাউন চলাকালীন ভুবনেশ্বর ও ভদ্রকে অত্যাবশ্যক সামগ্রী বিক্রয়ের দোকানও বন্ধ থাকবে। কেবলমাত্র নির্বাচিত কিছু ওষুধের দোকান খোলা থাকবে।

শুক্রবার রাত আটটা থেকে ৪৮ ঘণ্টার জন্য সম্পূর্ণ শাটডাউন ওড়িশার ভুবনেশ্বর ও ভদ্রকে

শুক্রবার রাত আটটা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টার জন্য সম্পূর্ণ শাটডাউন ভুবনেশ্বর ও ভদ্রকে

হাইলাইটস

  • শুক্রবার রাত আটটা থেকে ৪৮ ঘণ্টা সম্পূর্ণ শাটডাউন ভুবনেশ্বর ও ভদ্রকে
  • একথা জানিয়েছে ওড়িশা সরকার
  • শাটডাউনের গাইড‌লাইন অমান্য করলে তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে
ভুবনেশ্বর:

কোভিড-১৯-এর (COVID-19) সঙ্গে লড়াইয়ে জিততে নতুন পদক্ষেপ ওড়িশা (Odisha) সরকারের। ওড়িশা সরকার জানিয়েছে, রাজ্যের রাজধানী ভুবনেশ্বর (Bhubaneswar) ও ভদ্রকে (Bhadrak) শুক্রবার রাত আটটা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টার জন্য সম্পূর্ণ শাটডাউন (Total Shutdown) থাকবে। রাজ্যের শীর্ষস্থানীয় এক আধিকারিক একথা জানিয়েছেন। রাজ্যের বাকি অংশে অবশ্য লকডাউন থাকবে। সেখানে মুদি সামগ্রী, সবজি ও দুধ পাওয়া যাবে। কিন্তু শাটডাউন চলাকালীন ভুবনেশ্বর ও ভদ্রকে অত্যাবশ্যক সামগ্রী বিক্রয়ের দোকানও বন্ধ থাকবে বলে জানিয়েছেন রাজ্যের মুখ্য সচিব একে ত্রিপাঠী। কেবলমাত্র নির্বাচিত কিছু ওষুধের দোকান খোলা থাকবে বলে তিনি জানিয়েছেন‌। স্থানীয় প্রশাসন ঠিক করবে এলাকার কোন কোন ওষুধের দোকান খোলা রাখা হবে।

উত্তরপ্রদেশে কোয়ারান্টাইনে থাকা ব্যক্তির আত্মহত্যা, পরীক্ষার ফল এল নেগেটিভ

প্রসঙ্গত, ওড়িশায় এখনও পর্যন্ত যে পাঁচজন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে তাঁদের মধ্যে পাঁচজন ভুবনেশ্বর ও একজন ভদ্রকের বাসিন্দা।

মুখ্য সচিব বলেন, ‘‘ভুবনেশ্বর ও ভদ্রকে সম্পূর্ণ শাটডাউন থাকবে শুক্রবার রাত আটটা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা।''
কেন এমন সিদ্ধান্ত, সে প্রসঙ্গে মুখ্য সচিবের বক্তব্য, ওই দুই স্থানে গোষ্ঠী সংক্রমণ এড়াতেই এই ৪৮ ঘণ্টার সম্পূর্ণ শাটডাউনের ঘোষণা। তিনি আরও জানান, লকডাউনের সময় যে সমস্ত পাস দেওয়া হয়েছিল, সেগুলিও এই ৪৮ ঘণ্টা কোনও ভাবে প্রযোজ্য হবে না।

মাস্ক, স্যানিটাইজারের মূল্য নিয়ন্ত্রণে পদক্ষেপ করা হবে, সুপ্রিম কোর্টকে জানাল কেন্দ্র

এই ৪৮ ঘণ্টায় ওই দুই স্থানের পরিস্থিতি থাকবে কার্ফুর মতোই। একথা জানিয়েছে পুলিশের ডিরেক্টর জেনারেল পি অভয় বলেন, এতে যেন কেউ আতঙ্কিত না হন। করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এই পদক্ষেপ করা হচ্ছে।

তবে তিনি জানিয়েছেন, এই সময়ে কেউ শাটডাউনের গাইড‌লাইন অমান্য করলে তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

.