রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে আরও ১০ জনের মৃত্যু, নতুন ৩৪০ জনের শরীরে সংক্রমণ

Coronavirus: এই নিয়ে এখনও পর্যন্ত বাংলায় ২৭৩ জনের মৃত্যু হল ওই ভাইরাসের হামলায়, রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যাও বেড়ে দাঁড়িয়েছে ৬,৫০৮ জনে

রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে আরও ১০ জনের মৃত্যু, নতুন ৩৪০ জনের শরীরে সংক্রমণ

Coronavirus in West Bengal: দেশের সঙ্গে পাল্লা দিয়ে এরাজ্যেও বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা (ফাইল চিত্র)

হাইলাইটস

  • দেশেও লাগাতার বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা
  • এদিকে লকডাউন থেকে ধীরে ধীরে মূল ছন্দে ফেরার চেষ্টায় ভারত
  • করোনা সংক্রমণ থেকে সাবধানতা অবলম্বন করেই বাঁচতে হবে, বলছেন অনেকেই
কলকাতা:

যতদিন যাচ্ছে পশ্চিমবঙ্গের কোভিড চিত্র (COVID- 19) গুরুতর হয়ে উঠছে। বুধবার এরাজ্যে (West Bengal) আরও ১০ জনের প্রাণ কাড়ল করোনা ভাইরাস। এই নিয়ে এখনও পর্যন্ত বাংলায় ২৭৩ জনের মৃত্যু হল ওই ভাইরাসের (Coronavirus) হামলায়। সেইসঙ্গে নতুন করে ৩৪০ জনের শরীরে বাসা বাঁধল ওই মারণ রোগ। ফলে রাজ্যের করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬,৫০৮ জনে। রাজ্য স্বাস্থ্য দফতরের থেকে বুধবার যে মেডিকেল বুলেটিন প্রকাশ করা হয়েছে, তার থেকেই ওই তথ্য জানা গেছে। নতুন করে যাঁদের প্রাণ কেড়েছে করোনা, তাঁদের মধ্যে ৭ জন কলকাতার বাসিন্দা এবং দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও দার্জিলিং জেলার বাসিন্দা বাকি ৩ জন। থেকে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, এখনও পর্যন্ত যতজন রোগী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন তার মধ্যে ৭২ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী মারা গেছিলেন কোমর্বিডিটির কারণে। রাজ্যে বর্তমানে সক্রিয় করোনা রোগী ৩৫৮৩ জন।

পরিযায়ী শ্রমিকদের পিএম কেয়ার থেকে দশ হাজার টাকা অনুদান দেওয়া হোক: মুখ্যমন্ত্রী

রাজ্যের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে প্রকাশ করে মেডিকেল বুলেটিনে বলা হয়েছে, রাজ্যে চিকিৎসকদের সহায়তায় করোনা সংক্রমণ থেকে রেহাই পাচ্ছেন অনেক মানুষই। বুধবার মোট ১৭০ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে বিভিন্ন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। এই নিয়ে এরাজ্যে করোনা ভাইরাস থেকে পুনরুদ্ধারের সংখ্যা হয়েছে ২,৫৮০ জন।

আমফান বিধ্বস্ত এলাকায় ত্রাণ বিতরণে দুর্নীতি করছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার, অভিযোগ বিজেপির

বুধবার নতুন করে যাঁদের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে তাঁদের মধ্যে ৯৯ জনই কলকাতার বাসিন্দা। বাকিদের মধ্যে ৫৮ জন হাওড়ার, ৪২ জন উত্তর ২৪ পরগনার, ৩৮ জন হুগলির, ১৫ জন বাঁকুড়ার, ১৪ জন কোচবিহারের এবং ১০ জন মালদহের বাসিন্দা।

মেডিকেল বুলেটিনে আরও বলা হয়েছে, মঙ্গলবার থেকে এই রাজ্যে প্রায় ৯,৪৯৯ জনের শরীরের নমুনা পরীক্ষা করা হয়েছে, সম মিলিয়ে এরাজ্যে ক্লিনিকাল টেস্টের মোট সংখ্যা হল ২,৩২,২২৫।

বর্তমানে ১৮,৫২৫ জনকে ৫৮২ টি সরকারি কোয়ারান্টাইন সেন্টারে রাখা হয়েছে এবং হোম-কোয়ারান্টাইনে আছেন আরও ১,৪৮,২৮৭ জন।


 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)