This Article is From Mar 21, 2020

আক্রান্ত আরও ২, নেই বিদেশ সফরের ইতিহাস, দেশে করোনা আক্রান্ত বেড়ে ২৯০

Coronavirus: মহারাষ্ট্রে ৩ বিদেশি সহ মোট আক্রান্ত ৫২ জন, COVID-19 সংক্রমণে ৭ বিদেশি সহ ৪০ জন আক্রান্ত কেরলে

আক্রান্ত আরও ২, নেই বিদেশ সফরের ইতিহাস, দেশে করোনা আক্রান্ত বেড়ে ২৯০

Coronavirus: ভারতে এখনও পর্যন্ত ২৩ জন এই রোগ থেকে সেরে উঠেছে।

হাইলাইটস

  • ভারতে করোনা সংক্রমণের সংখ্যা বেড়ে হয়েছে ২৫৮ জন
  • লাফিয়ে লাফিয়ে বাড়ছে ওই মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যা
  • পশ্চিমবঙ্গে আক্রান্ত মোট ৩ জন, যার মধ্যে একজন হাবড়ার বাসিন্দা
নয়া দিল্লি:

শনিবার সন্ধ্যায় নতুন করে দু'জনের শরীরে করোনা সংক্রমণের খবর পাওয়া গিয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, পুনের এক মহিলা, বয়স ৪০ আর  কলকাতার এক প্রৌঢ়, বয়স ৫৭, সংক্রমিত। ফলে দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৯০ (Rises Upto 290)। তবে, নতুন সংক্রমিত দু'জনের কারও গত ৩ মাসে বিদেশ ভ্রমণের ইতিহাস নেই। আর এতেই ভ্রু কুঁচকেছেন চিকিৎসকরা। তাহলে এটা কি কম্যুনিটি সংক্রমণ? যে আশঙ্কা থেকে বাঁচতে রবিবার জনতার কার্ফুর ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। স্বাস্থ্য মন্ত্রক সূত্রে, খবর দেশের বিভিন্ন এলাকা থেকে নতুন করে এই মহামারীর শিকার হয়েছেন আরও ৩৭ জন। শুক্রবার একদিনেই এখনও পর্যন্ত সর্বাধিক ৬৩টি করোনা আক্রান্তের সন্ধান মেলে। ফলে মানুষের মনেও বাড়ছে এই মারণ ভাইরাসের (COVID-19) ত্রাস। সরকারি তথ্য অনুসারে, ২৯০ জন করোনা আক্রান্তের মধ্যে মোট ৩৯ জন বিদেশি নাগরিক রয়েছেন, যার মধ্যে ইতালি থেকে এদেশে আসা ১৭ জন, ফিলিপাইনের ৩ জন, ব্রিটেনের ২ জন এবং কানাডা, ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুরের ১ জন করে নাগরিকের শরীরে মিলেছে ওই সংক্রমণের প্রমাণ। ভারতে এখনও পর্যন্ত ২৩ জন এই রোগ থেকে সেরে উঠেছে। অন্যদিকে দিল্লি, কর্নাটক, পাঞ্জাব এবং মহারাষ্ট্র মিলিয়ে মোট ৪ জন এই রোগের কারণে মারা গেছেন। 

মহারাষ্ট্রে ৩ বিদেশি সহ মোট আক্রান্ত ৫৩ জন, COVID-19 সংক্রমণে ৭ বিদেশি সহ ৪০ জন আক্রান্ত কেরলে। 

দিল্লিতে ২৬ জন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে, যার মধ্যে ১ জন বিদেশি রয়েছেন এবং উত্তরপ্রদেশেও ১ জন বিদেশি সহ আক্রান্ত ২৪ জন। পশ্চিমবঙ্গে এই সংখ্যা ৪! 

করোনা দানবের হানা এবার জেলাতেও! আক্রান্ত হাবড়ার তরুণী, রাজ্যে এই নিয়ে ৩

কর্নাটকে বর্তমানে ওই মারণ ভাইরাসের সঙ্গে যুঝছেন ১৫ জন রোগী। লাদাখে রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৩ এবং জম্মু ও কাশ্মীরে ৪ জন।

তেলেঙ্গানায় ১৯ জন আক্রান্ত করোনা ভাইরাসে, যার মধ্যে ১১ জন বিদেশি রয়েছে। রাজস্থানে ২ বিদেশি সহ ১৭ জন আক্রান্ত ওই রোগে। গুজরাটে ৭ জন করোনা রোগী রয়েছেন।

বাজারে হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্কের সঠিক মূল্য কী? জেনে নিন

হরিয়ানায় ১৭ জনের শরীরে মিলেছে ওই ভাইরাসের সন্ধান, যার মধ্যে ১৪ জন বিদেশি রয়েছেন।

তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ এবং উত্তরাখণ্ডে রাজ্য পিছু ৩ জন করে রোগীর সন্ধান মিলেছে।

পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত আক্রান্ত ৪ জন। এদিকে ওড়িশা এবং পঞ্জাবের ২ জন করে করোনা আক্রান্তের সন্ধান মিলেছে, ওদিকে পুদুচেরি, ছত্তিসগড় ও চণ্ডীগড়ের একজন করে ভুগছেন ওই মারণ রোগে।

জানা গিয়েছে, শনিবার ভারতীয় রেল একটা টুইট করেছে। সেই টুইটে উল্লেখ, "মার্চের ১৩ থেকে ১৬-এর মধ্যে ১২ জন করোনা সংক্রমিত রেলযাত্রা করেছে। তাই সংক্রমণ এড়াতে অবিলম্বে রেল যাত্রা বাতিল করুন।" ঘরে থাকতে অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধি। 

.