This Article is From Apr 13, 2020

রাজধানী জুড়ে আতঙ্ক, দিল্লির ক্যানসার হাসপাতালেই এখন ২৮ জন আক্রান্ত করোনায়

COVID-19 cases in Delhi: ওই হাসপাতালে নতুন করে আরও ৩ জনের শরীরে করোনা পজিটিভ ধরা পড়েছে, এর মধ্যে ১ রোগী, ১ পরিচারক এবং ১ নিরাপত্তা রক্ষী রয়েছেন

রাজধানী জুড়ে আতঙ্ক, দিল্লির ক্যানসার হাসপাতালেই এখন ২৮ জন আক্রান্ত করোনায়

Delhi Coronavirus Cases: সংক্রমণ ছড়ানোয় আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে ওই হাসপাতালে বাইরের কারো আনাগোণা

হাইলাইটস

  • ব্যাপক হারে করোনা সংক্রমণ ছড়াচ্ছে দিল্লির ক্যানসার হাসপাতালে
  • রোগী এবং হাসপাতালের কর্মী-চিকিৎসক মিলিয়ে ২৮ জন আক্রান্ত ওই মারণ রোগে
  • ১ এপ্রিল থেকে ওই হাসপাতালকে সিল করা হয়েছে, বর্তমানে হটস্পট এলাকা সেটি
নয়া দিল্লি:

দিল্লিতে দিনের পর দিন বেড়েই চলেছে করোনা (COVID-19) সংক্রমণ। বর্তমানে ব্যাপক হারে করোনা ভাইরাস (Coronavirus) ছড়িয়ে পড়েছে এমন যে এলাকাগুলোকে হটস্পট হিসাবে চিহ্নিত করেছে অরবিন্দ কেজরিওয়াল সরকার, রাজ্যের ক্যানসার হাসপাতালটি (Delhi Cancer Hospital) তাদের মধ্যে অন্যতম। ওই হাসপাতালের (Delhi) কর্তব্যরত এক চিকিৎসকের শরীর থেকেই ওই মারণ রোগ ছড়ায় ওই চত্বরে এমনটাই অনুমান করা হচ্ছে। জানা গেছে, ব্রিটেন থেকে ফেরা এক আত্মীয়ের সংস্পর্শে আসার পরেই করোনা আক্রান্ত হয়ে পড়েন চিকিৎসক। আর তাঁর থেকেই ওই সংক্রমণ ছড়িয়ে পড়ে হাসপাতালের অন্য কর্মী ও রোগীদের মধ্যেও। দিল্লি স্টেট ক্যানসার ইনস্টিটিউটে নতুন করে আরও ৩ জনের শরীরে করোনা পজিটিভ ধরা পড়েছে, এর মধ্যে ১ রোগী, ১ পরিচারক এবং ১ নিরাপত্তা রক্ষী রয়েছেন। 

ইতিমধ্যেই ওই হাসপাতালের ৩ জন ক্যান্সার রোগী এবং ৩ জন চিকিৎসক সহ মোট ২৮ জন এই মুহূর্তে করোনা আক্রান্ত।  ইতিমধ্যে হাসপাতালটি বন্ধ হয়ে গিয়েছিল। সংক্রমণ আরও ছড়ানোর আশঙ্কায় আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে ওই হাসপাতালে বাইরের কারো আনাগোণা।

গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৫ জনের প্রাণ কাড়ল করোনা, মোট মৃত ৩০৮, আক্রান্ত ৯,১৫২

দেশ জুড়ে করোনা আক্রান্তের সংখ্যাও ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। এই পরিস্থিতিতে যেখানে সাধারণ মানুষকে সতর্ক করছে সরকার, সেখানে দিল্লি স্টেট ক্যানসার ইনস্টিটিউটের ওই চিকিৎসক করে বসেন মারাত্মক এক ভুল, আর তারই খেসারত এখন দিতে হচ্ছে গোটা হাসপাতালকে। 

জানা গেছে, দেশে করোনা সংক্রমণ ছড়ানোর শুরুর দিকে ব্রিটেন থেকে এদেশে ফিরে আসেন ওই চিকিৎসকের ভাই এবং তাঁর শ্যালিকা। তাঁদের শরীরে কিছুদিনের মধ্যেই করোনা পজিটিভ ধরা পড়ে। কিন্তু গত মাসে ওই আত্মীয়ের বাড়িতেই যান দিল্লির চিকিৎসক। সেখান থেকেই তাঁর শরীরে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ে বলে জানিয়েছেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন।

কঠোর ভাবে লকডাউনের নিয়ম মেনে চলুন, রাজ্যকে ফের চিঠি কেন্দ্রের

ওই হাসপাতালের বেশ কয়েকজন ক্যান্সার আক্রান্ত রোগীর শরীরেও করোনা আক্রান্ত ওই চিকিৎসকের থেকে মারণ ভাইরাসটি বাসা বাঁধে। তাঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় অন্য একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

হাসপাতালের চিকিৎসকরা বলছেন, ক্যান্সার রোগীরা এমনিতেই খুব একটা রোগ প্রতিরোধ ক্ষমতাসম্পন্ন নন। তাই এই রোগ আরও অনেকের শরীরেই থাবা বসাতে পারে, আশঙ্কা করছেন তাঁরা।

দিল্লিতে এখনও পর্যন্ত মোট ১,১৫৪ জন আক্রান্ত করোনা ভাইরাসে। এর মধ্যে আবার ২৪ জনের ইতিমধ্যেই মৃত্যু হয়েছে। 

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সর্বশেষ পরিসংখ্যান বলছে, ভারতে এখনও পর্যন্ত COVID- 19 প্রাণ কেড়েছে ৩০৮ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার শিকার হয়েছেন ৩৫ জন। সব মিলিয়ে এই মুহূর্তে মোট ৯,১৫২ জন করোনা ভাইরাসের আক্রান্ত।

.