This Article is From May 09, 2020

কলকাতার ভারতীয় জাদুঘরে করোনা, মৃত নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ জওয়ান

Indian Museum: তাঁর মৃত্যুর পরপরই ভারতীয় জাদুঘরের নিরাপত্তারক্ষার দায়িত্বে থাকা আরও ৩৩ জন সিআইএসএফ জওয়ানকে কোয়ারান্টাইন করা হয়েছে

কলকাতার ভারতীয় জাদুঘরে করোনা, মৃত নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ জওয়ান

COVID-19: সিআইএসএফ জওয়ানের মৃত্যুর পর সিল করে দেওয়া হয়েছে ভারতীয় জাদুঘর ও তৎসংলগ্ন এলাকা (প্রতীকী ছবি)

হাইলাইটস

  • ভারতীয় জাদুঘর সংলগ্ন গোটা এলাকা সিল করে দেওয়া হল
  • কলকাতার ভারতীয় জাদুঘরের সিআইএসএফ জওয়ানের মৃত্যুর পরেই ওই সিদ্ধান্ত
  • করোনা ভাইরাসে আক্রান্ত হয়েই মারা যান ওই জওয়ান
কলকাতা:

রাজ্যে (West Bengal) নাগাড়ে বাড়ছে করোনা সংক্রমণ। কলকাতার (Kolkata) ঐতিহ্যমণ্ডিত ভারতীয় জাদুঘরের (Indian Museum Kolkata) নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ জওয়ানদের মধ্যে থেকে এবার করোনার (Coronavirus) শিকার হলেন এক জওয়ান। কোভিড-১৯ (COVID- 19) এ আক্রান্ত হয়ে মারা যান তিনি। এরপরেই আতঙ্ক ছড়িয়ে পড়েছে জাদুঘরের দায়িত্বে থাকা অন্য জওয়ানদের মধ্যেও। করোনা সংক্রমণ যাতে ওই এলাকায় ছড়িয়ে না পড়ে তার জন্যে মৃত সিআইএসএফ জওয়ানের সহকর্মীদের কোয়ারান্টাইনে রাখার ব্যবস্থা করা হয়েছে। সব মিলিয়ে ভারতীয় জাদুঘরের নিরাপত্তারক্ষার দায়িত্বে থাকা ৩৩ জন জওয়ানকে কোয়ারান্টাইন করা হয়েছে। ভারতীয় জাদুঘরের নির্দেশক এডি চৌধুরী সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, সিল করে দেওয়া হয়েছে জাদুঘর সংলগ্ন গোটা এলাকা।

"মদের হোম ডেলিভারির ব্যবস্থা করতে পারে রাজ্য", সুপারিশ সুপ্রিম কোর্টের

তবে করনো ভাইরাসের সংক্রমণের বাড়বাড়ন্ত শুরু হওয়ার পরপরই গত ১৪ মার্চ থেকে বন্ধ রাখা হয় কলকাতায় অবস্থিত ভারতীয় জাদুঘরটি। তবে তার গ্যালারির নিরাপত্তার দায়িত্বে কর্তব্যরত ছিলেন সিআইএসএফ জওয়ানরা।

মসজিদের তিন তলা কোয়ারান্টাইন সেন্টার করতে কলকাতা পুরসভাকে প্রস্তাব

"সিআইএসএফ জওয়ানের মৃত্যুর পর দেখা যায় তাঁর শরীরে করোনা পজিটিভ ছিল। এটা জানার পরপরই তাঁর সমস্ত সহ-নিরাপত্তা কর্মীদের কোয়ারান্টাইন করা হয়েছে", জানান ভারতীয় জাদুঘরের নির্দেশক এডি চৌধুরী।

তিনি আরও জানিয়েছেন যে, জাদুঘর সংলগ্ন গোটা এলাকা এবং নিরাপত্তা কর্মীদের কোয়ার্টার স্যানিটাইজ করা হচ্ছে এবং কর্মীদের আপাতত কাজে আসতে বারণ করা হয়েছে।

.