This Article is From Mar 26, 2020

করোনা ভাইরাস থেকে বাঁচতে তালপাতার মাস্ক তৈরি করে পরলেন বস্তারের আদিবাসীরা

ছত্রিশগড়ে(Chattisgarh) আরও দুজনের করোনাভাইরাস(Coronavirus) পজেটিভ এসেছে, এই নিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩।

করোনা ভাইরাস থেকে বাঁচতে তালপাতার মাস্ক তৈরি করে পরলেন বস্তারের আদিবাসীরা

করোনা ভাইরাস থেকে বাঁচতে তালপাতার মাস্ক তৈরি করে পরলেন বস্তারের আদিবাসীরা

হাইলাইটস

  • দেশজুড়ে ছড়িয়েছে করোনাভাইরাস
  • গ্রামবাসীরা নিজেদের সুরক্ষিত রাখার জন্য তালপাতা দিয়ে মাস্ক তৈরি করেছেন
  • ছত্রিশগড়ে আরও দুজনের করোনাভাইরাস পজেটিভ এসেছে

দেশজুড়ে ছড়িয়েছে করোনাভাইরাস(Coronavirus)। মাস্ক পাওয়া যাচ্ছে না। এরকম সময়ে ছত্রিশগড়ের বস্তার জেলার হ্যামলেট আদিবাসীরা সরকারি উদ্যোগের অপেক্ষা না করে সুরক্ষার দায়িত্ব নিজের হাতেই তুলে নিয়েছেন। গ্রামবাসীরা নিজেদের সুরক্ষিত রাখার জন্য তালপাতা দিয়ে মাস্ক তৈরি করেছেন। করোনা ভাইরাসের(Coronavirus) আতঙ্কের জেরে ঘর থেকে বের হচ্ছেন না তারা। সরকারের উদ্যোগের জন্য অপেক্ষা না করে নিজেরাই সক্রিয় হয়ে নিজেদের সুরক্ষার দায়িত্ব হাতে তুলে নিয়েছেন বস্তারের কাঁকে এবং অন্যান্য জেলার হ্যামলেট আদিবাসীরা। বিভিন্ন গ্রামে ২১ দিনের লকডাউন শুরু করে দিয়েছেন স্থানীয়রা । ছত্রিশগড়ে(Chattisgarh) আরও দুজনের করোনাভাইরাস(Coronavirus) পজেটিভ এসেছে, এই নিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩। এদের মধ্যে একজন আক্রান্ত রায়পুরের, অন্যজন রাজনন্দগাঁও জেলার।

গত সপ্তাহে লন্ডন থেকে রায়পুর ফিরেছিলেন ২৪ বছরের একজন তরুণী। তিনি ছিলেন রাজ্যের করোনা আক্রান্ত প্রথম জন।

রাজধানী রায়পুর  সহ করোনাভাইরাস মোকাবিলায় ছত্রিশগড় সরকার রাজ্যের আরও ২৮ টি জেলায় ২৪×৭ ঘণ্টা হেল্পলাইন সমেত কন্ট্রোল রুম খুলেছে।

গোটা দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬০০ র বেশি মানুষ যাদের মধ্যে ১৩ জনের মৃত্যু হয়েছে। আর সেই কারণেই করোনা মোকাবিলায় ২১ দিনের সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছে সরকার।