This Article is From May 03, 2018

Commonwealth Games 2018 :দশম কক্ষের পরীক্ষা নিয়ে চিন্তিত 15 বছরের অনীশ

হরিয়ানার এই যুবক 25 মিটার রেপিড ফায়ার পিস্তলে সোনা জিতে নতুন রেকর্ড গড়ে তুলেছেন. এখন তাঁর হাতে স্বর্ণ পদক থাকলেও তিনি নিজের দশম শ্রেণীর পরীক্ষা নিয়ে চিন্তিত.

Commonwealth Games 2018 :দশম কক্ষের পরীক্ষা নিয়ে চিন্তিত 15 বছরের অনীশ

अनीष कॉमनवेल्‍थ गेम्‍स में भारत के सबसे कम उम्र के पदक जीतने वाले खिलाड़ी हैं (ट्विटर फोटो)

गोल्‍ड कोस्‍ट: গোল্ড কোস্ট: শুটিং রেঞ্জে 15 বছরের অনীশের লক্ষ্যভেদ দেখে তাঁর বয়সের আন্দাজ করা অসম্ভব. আজ কমনওয়েলথ গেম্স্ 2018 -এ অনীশ ভারতের জন্য 25 মিটার রেপিড ফায়ার পিস্তল ইভেন্টে স্বর্ণ পদক লাভ করেছেন. কমনওয়েলথ গেমসে ভারতের পক্ষ থেকে যতজন পদক লাভ করেছেন, তাঁদের মধ্যে এঁর বয়স সবচেয়ে কম. কমনওয়েলথ গেমসে সোনা জেতার পর অনীশ এখন তাঁর গণিতের পরীক্ষা নিয়ে চিন্তিত. ভারতে ফিরেই তাঁকে দশম ক্লাসের পরীক্ষা দিতে হবে. হরিয়ানার এই যুবক 25  মিটার রেপিড ফায়ার পিস্তলে সোনা জিতে নতুন রেকর্ড গড়ে তুলেছেন. এখন তাঁর হাতে স্বর্ণ পদক থাকলেও তিনি নিজের দশম শ্রেণীর পরীক্ষা নিয়ে চিন্তিত.  

অনীশ বলেছেন যে, ''ভারতে ফিরেই আমাকে দশম শ্রেণীর পরীক্ষা দিতে হবে, যার জন্য আমি গণিত নিয়ে খুবই চিন্তিত. আমি তার জন্য খুব ভালো প্রস্তুতি নিইনি. আমাকে তিন দিন ধরে এই দিকেই ধ্যান দিতে হবে.'' কেন্দ্রীয় মাধ্যমিক শিক্ষা বোর্ড (সিবিএসই) অনীশের জন্য আলাদা পরীক্ষার ব্যবস্থা করেছে. তিনি জানিয়েছেন যে, ''সিবিএসই আমার ওপর যে ভরসা করেছিল আমি তার সম্মান রাখতে পেরে খুবই খুশি. আমার জন্য এত বড়ো সিদ্ধান্ত নেওয়ার জন্য আমি আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি.''

অনীশ আরোও জানিয়েছেন যে,''আমার আশা ছিল যে আমি পদক লাভ করব, কারণ অন্য টুর্নামেন্টেও আমি ভালো প্রদর্শন করতে সক্ষম হয়েছি.'' তিনি এর আগেও বিভিন্ন বিভাগে নিজের পারদর্শিতা দেখতে সক্ষম হয়েছেন, কিন্তু শেষ পর্যন্ত অনীশ শুটিং কেই নিজের জীবনের লক্ষ্য করে তুলেছেন.

.