This Article is From Feb 25, 2020

‘‘অমিত শাহ আশ্বাস দিয়েছেন সব রকম সাহায্যের’’: দিল্লি হিংসা নিয়ে অরবিন্দ কেজরিওয়াল

Delhi Violence: দিল্লির মুখ্যমন্ত্রী জানাচ্ছেন, তিনি একটি বৈঠক ডেকেছেন যেখানে সব নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে।

Delhi violence: অমিত শাহের সঙ্গে দেখা করে দিল্লির পরিস্থিতি নিয়ে কথা বলতে চান অরবিন্দ কেজরিওয়াল

হাইলাইটস

  • উত্তর-পূর্ব দিল্লির যে অংশগুলিতে অশান্তি হয়েছে, সেখানে এখনও থমথমে পরিবেশ
  • রাজধানীর পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন অরবিন্দ কেজরিওয়াল
  • তিনি জানিয়েছেন, অমিত শাহ তাঁকে সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন
নয়াদিল্লি:

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানালেন, তিনি রিপোর্ট পেয়েছেন যে পুলিশ কিছুই করবে না দিল্লিতে সংশোধিত নাগরিকত্ব আইন ঘিরে তৈরি হওয়া হিংসাকে রুখতে। তিনি শহরের যে অংশে হিংসার ঘটনা ঘটেছে সেই সব অংশকে ‘সিল' করার কথা বলেন। উত্তর-পূর্ব দিল্লিতে সিএএ সমর্থক ও প্রতিবাদীদের সংঘর্ষে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ৭। আহত প্রায় ১০০। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (AMit Shah) সঙ্গে বৈঠকের পর অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) বলেন, ‘‘কেন্দ্র আমাকে জানিয়েছে যেখানেই প্রয়োজন পড়বে সেখানে পুলিশকে পাঠানো হবে।'' এদিন সাংবাদিকদের অরবিন্দ কেজরিওয়াল জানান, ‘‘যে পুলিশ কনস্টেবল মারা গিয়েছেন এবং যাঁরা আহত হয়েছেন তাঁরা সকলেই আমাদের লোক। তাঁরা দিল্লির মানুষ। পরিস্থিতি ভাল নয়। যাঁদের বাড়ি কিংবা দোকান পোড়ানো হয়েছে তাঁরা কোনও না কোনও পরিবারের অংশ।''

"দয়া করে হিংসা-হানাহানি বন্ধ করুন", সকলের প্রতি আবেদন দিল্লি মুখ্যমন্ত্রীর

দিল্লির মুখ্যমন্ত্রী জানাচ্ছেন, তিনি একটি বৈঠক ডেকেছেন যেখানে সব নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে। ‘‘ওরা আমাকে বলেছে, বহিরাগতরা এসে পরিস্থিতি আরও খারাপ করার চেষ্টা করেছে। দিল্লির সীমান্ত কিছু সময়ের জন্য রুদ্ধ করে দেওয়া উচিত।'' জানাচ্ছেন কেজরিওয়াল।

সোমবার উত্তর-পূর্ব দিল্লির যে অংশগুলিতে অশান্তি হয়েছে, সেখানে এখনও থমথমে পরিবেশ। দমকল বিভাগ জানাচ্ছে, তারা প্রচুর আপৎকালীন ফোন পেয়েছে। মঙ্গলবার সকালে মৌজপুরে ই-রিকশায় চড়ে যাত্রারত যাত্রীদের মেরে পয়সা ও মোবাইল ফোন লুঠ করে নেওয়ার অভিযোগ উঠেছে।

উত্তর-পূর্ব দিল্লিতে কীভাবে ছড়াল হিংসা, জেনে নিন ভিতরের গল্প

গোকুলপুরীতে সোমবার রাতে এক টায়ারের বাজারে আগুন লাগিয়ে দেওয়া হয়। দিল্লি পুলিশ এক বিবৃতিতে বলেন, ‘‘পরিস্থিতি খুব উত্তেজক। আমরা উত্তর-পূর্ব দিল্লি থেকে হিংসার অভিযোগে ফোন পাচ্ছি অনবরত।''

দু'দিনের সফরে ভারতে এসেছেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। এই মুহূর্তে তিনি দিল্লিতে। সোমবার সন্ধেতে তিনি দিল্লি পৌঁছনোর কয়েক ঘণ্টা আগেই রবিবারের মতো হিংসা ছড়ানোর ঘটনা ঘটে রাজধানীতে।

.