This Article is From Feb 05, 2020

CAA, NRC, NPR যেন "ব্ল্যাক ম্যাজিক", বিজেপির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে লড়ার আহ্বান মুখ্যমন্ত্রীর

জোর করে এ রাজ্যের উপর সংশোধিত নাগরিকত্ব আইন, এনআরসি এবং এনপিআর চাপিয়ে দিতে চাইছে বিজেপি, যে কোনও ভাবে সেগুলিকে আটকাবো, বললেন Mamata Banerjee

CAA, NRC, NPR যেন

Citizenship Amendment Act: দেশকে বিজেপির হাত থেকে বাঁচাতে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান মমতা বন্দ্যোপাধ্যায়

হাইলাইটস

  • ফের একবার বিজেপিকে লক্ষ্য করে তোপ দাগলেন মমতা বন্দ্যোপাধ্যায়
  • সিএএ, এনআরসি, এনপিআর আসলে বিজেপির কালো জাদু, বললেন তিনি
  • দেশের মানুষকে বিজেপির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে লড়ার আহ্বান তাঁর
রাণাঘাট:

সিএএ, এনআরসি এবং এনপিআর নিয়ে বিজেপির সঙ্গে লাগাতার দ্বন্দ্ব চলছে রাজ্যে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের। এবার এই তিনটি বিষয়কে (CAA, NRC, NPR) "ব্ল্যাক ম্যাজিক" বা "কালো জাদু" বলে উল্লেখ করলেন তৃণমূল নেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে মঙ্গলবার বিজেপিকে ‘‘দুঃশাসনের দল'' বলে অভিহিত করেন তৃণমূল নেত্রী (Mamata Banerjee)। যদিও কেন্দ্রে ক্ষমতাসীন দল বিজেপি তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে সংশোধিত নাগরিকত্ব আইন (Citizenship Amendment Act) নিয়ে মহাভারত খাড়া করার অভিযোগ তোলে। বিজেপির এক সাংসদ রাজ্যের তৃণমূল সরকারকে (TMC government) "শিখণ্ডি" বলেও উল্লেখ করেন।

জোর করে পশ্চিমবঙ্গের উপর সংশোধিত নাগরিকত্ব আইন বা সিএএ, জাতীয় নাগরিকপঞ্জিকরণ বা এনআরসি এবং জাতীয় জনসংখ্যা নিবন্ধীকরণ বা এনপিআর চাপিয়ে দিতে চাইছে বিজেপি, বলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যে কোনও উপায়ে তিনি সেগুলিকে রুখে দেবেন বলেও হুঙ্কার ছাড়েন বাংলার মুখ্যমন্ত্রী।

শাহিনবাগ ও জামিয়াতে গুলি চালনার ঘটনায় দায়ী বিজেপির "উস্কানি": Mamata Banerjee

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "এনপিআর, এনআরসি এবং সিএএ হ'ল কালো জাদুর মতো"। তাই বিজেপির হাত থেকে দেশকে বাঁচানোর জন্য জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

তৃণমূ‌ল সুপ্রিমো জোর গলায় বলেন, ‘‘আমরা বিজেপির মতো দুঃশাসনের দল নই । ওরা মহম্মদ বিন তুঘলকের সন্তান। দেশের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে দেশকে বাঁচানোর জন্য।''

চতুর্দশ শতাব্দীতে দিল্লির সুলতান ছিলেন মুহম্মদ বিন তুঘলক। তার জবরদস্তিমূলক আচরণ ‘তুঘলকি কাণ্ড' হিসেবে পরিচিত। মমতা বিজেপির সিএএ, এনআরসি, এনপিআর চাপিয়ে দেওয়ার চেষ্টার সঙ্গে সেই বিষয়টিরই তুলনা টানেন। 

যোগী আদিত্যনাথের "গুলি" মন্তব্য প্রসঙ্গে কী বললেন Mamata Banerjee?

মমতা বন্দ্যোপাধ্যায় একথাও বলেন যে, তাঁর মায়ের জন্ম শংসাপত্র না থাকায় প্রধানমন্ত্রী মোদির সরকার তাঁকেও দেশের বাইরে ফেলে দেবেন কিনা সেই সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। এনআরসি আতঙ্কে রাজ্যে ৩০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে বলেও উল্লেখ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে সাম্প্রতিক গুলিবর্ষণের ঘটনাকে উদ্ধৃত করে তিনি বলেন, ভারতজুড়েই যারা বিজেপির সাথে দ্বিমত পোষণ করছে তাদেরকে সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে ভয়ভীতি দেখানোর চেষ্টা করছে।

পাশাপাশি ভারতের নতুন কেন্দ্রীয় বাজেট সম্পর্কে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, প্রতিনিয়ত নতুন নতুন উপায়ে বিজেপি ভারতের মানুষকে বোকা বানানোর চেষ্টা করছে। বাজেট তাদের নতুন অস্ত্র।

.