This Article is From Nov 18, 2018

কংগ্রেস সভাপতির পদ থেকে সোনিয়ার জন্য সীতারামকে সরে যেতে হয়েছিল, খোঁচা মোদীর

চা ওয়ালা মন্তব্যের জন্য কংগ্রেস এবং নেহর-গান্ধি পরিবারের সমালোচনায় সরব হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  ছত্তিশগড়ের সভা থেকে  প্রধানমন্ত্রী বলেন, নেহরু বা গান্ধি  নন এমন নেতাদের প্রাপ্য সম্মান দেয়নি কংগ্রেস।

মাহাসামুন্দের সভা থেকে আক্রমণ শানান মোদী। এটি কংগ্রেসেরব গড় বলে পরিচিত।

হাইলাইটস

  • নেহর-গান্ধি পরিবারের সমালোচনায় সরব হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • নেহরু বা গান্ধি নন এমন নেতাদের প্রাপ্য সম্মান দেয়নি কংগ্রেস: মোদী
  • একদা কংগ্রেস সভাপতি সীতারাম কেসরির উদাহারণ টেনে আনেন প্রধানমন্ত্রী
রায়পুর:

চা ওয়ালা মন্তব্যের জন্য কংগ্রেস এবং নেহর-গান্ধি পরিবারের সমালোচনায় সরব হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  ছত্তিশগড়ের সভা থেকে  প্রধানমন্ত্রী বলেন, নেহরু বা গান্ধি  নন এমন নেতাদের প্রাপ্য সম্মান দেয়নি কংগ্রেস। নিজের বক্তব্যের সমর্থনে যুক্তি দিতে  গিয়ে একদা কংগ্রেস  সভাপতি সীতারাম কেসরির উদাহারণ টেনে আনেন মোদী। ১৯৯৬ সাল থেকে  ১৯৯৮ সাল পর্যন্ত কংগ্রেস সভাপতির দায়িত্ব সামলেছেন কেসরি। মোদীর মতে সোনিয়া গান্ধির জন্য পদ করে দিতেই এই দলিত নেতাকে  ফুটপাথে ছুড়ে ফেলা  হয়েছে। ওরা ( কংগ্রেস) বলে নেহরুর জন্য একজন চা বিক্রেতা  দেশের  প্রধানমন্ত্রী হয়েছেন।  গান্ধি- নেহরু পরিবারের বাইরে আর কাঊকে মাত্র পাঁচ বছরের জন্য যদি কংগ্রেস সভাপতি  করে তাহলে আমি মেনে নেব। পরে  টুইটও করেন  মোদী।                          

মাহাসামুন্দের সভা থেকে আক্রমণ শানান মোদী। এটি কংগ্রেসেরব গড় বলে পরিচিত। ২০১৩ সালে অবশ্য জিতেছেন নির্দল প্রার্থী। সাম্প্রতিক  অতীতে ২০০৩ সালে এই কেন্দ্রে বিজেপির জয়  হয়েছিল।   

পথ দুর্ঘটনায় মৃত্যুর ঘটনা কমিয়ে আনতে তাঁর সরকার দায়বদ্ধ, দাবি মুখ্যমন্ত্রীর           

ছত্তিশগড়ের ভোটে কড়া টক্করের ইঙ্গিত  মিলেছে। একটি  জনমত সমীক্ষা বলছে  ৯০ আসনের মধ্যে  ৪৭ টি আসন পেতে  পারে  কংগ্রেস। মানে যাদু সংখ্যার থেকে  একটি মাত্র আসন বেশি আসন পাবে কংগ্রেস। আর সেই সমীক্ষায় বলা হয়েছে ৩৯টি  আসন পাবে বিজেপি।                                      

 এদিকে  ‘নানা-নানি' মন্তব্যের জন্য  মোদীর সমালোচনায় সরব হয় কংগ্রেস। গত সপ্তাহে মোদী বলে দেশের উন্নয়ন করতে গিয়ে কংগ্রেস গান্ধি এবং নেহরুর পরিবারের ভাগ্য ফিরিয়ে  দিয়েছে।

এই মন্তব্যের প্রতিবাদ করে কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী কপিল সিবাল বলেন নেহরু যখন আধুনিক ভারত নির্মাণ করছিলেন তখন আরএসএস ব্রিটিশদের সাহায্য করত।   

 

.