This Article is From May 26, 2018

CBSE 12th Result: সিবিএসই দ্বাদশ ক্লাসের ফলাফল ঘোষণা @ Cbseresults.nic.in; দেখে নিন

CBSE 12th Result ঘোষণা হয়ে গেছে, সিবিএসই 12th ক্লাসের ছাত্ররা ওয়েবসাইট থেকে তাদের বার্ষিক পরীক্ষার ফলাফল পেতে পারে; cbseresults.nic.in, cbse.nic.in এবং results.nic.in

CBSE 12th Result: সিবিএসই দ্বাদশ ক্লাসের ফলাফল ঘোষণা @ Cbseresults.nic.in; দেখে নিন

CBSE 12th Result :এই বছর সিবিএসই দ্বাদশ শ্রেণির পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল 11 লক্ষেরও বেশি

সিবিএসই দ্বাদশ শ্রেণী: সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (সিবিএসই) দ্বাদশ ক্লাসের ফলাফলগুলি অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। সিবিএসই 12th ক্লাসের ছাত্ররা ওয়েবসাইট থেকে তাদের বার্ষিক পরীক্ষার ফলাফল পেতে পারে; cbseresults.nic.in, cbse.nic.in এবং results.nic.in। ওয়েবসাইট ছাড়াও, উমং এবং এসএমএস আয়োজক মত অ্যাপ্লিকেশনগুলি থেকে ফলাফলগুলি অ্যাক্সেস করা যায়। CBSE এর ফলাফলগুলি Google অনুসন্ধান ইঞ্জিন www.google.co.in এর মাধ্যমেও অ্যাক্সেস করা যায়।

দেখে নিন কিভাবে আপনি নিজের ফলাফল জানবেন :

ধাপ 1- অফিসিয়াল ফলাফলের ওয়েবসাইট, cbseresults.nic.in এ যান
ধাপ 2- সিবিএসই 12th ফলাফলের লিংকে ক্লিক করুন
ধাপ 3 - পরবর্তী পৃষ্ঠাতে আপনার পরীক্ষা বিবরণ লিখুন; রোল সংখ্যা এবং জন্ম তারিখ
ধাপ 4- বিশদ জমা দিন এবং আপনার ফলাফল পরীক্ষা করুন

আইভিআরএসের মাধ্যমেও নিজেদের নম্বর জানতে পারবে ছাত্রছাত্রীরা। বোর্ড জানিয়ে দিয়েছে যে, বোর্ড অফিসে সিবিএসই’র ফল জানতে পারা যাবে না। তাই, ছাত্রছাত্রীদের নিজেদের পরীক্ষার ফল জানার জন্য বোর্ড অফিসে যাওয়ার কোনও প্রয়োজন নেই। ডিজিটাল মার্কশিট পাওয়া যাবে ডিজিলকার সার্ভিসের মাধ্যমে। ছাত্রছাত্রীদের নিজ নিজ ডিজিলকার অ্যাকাউন্টের সম্বন্ধে সব তথ্য তাদের পাঠিয়ে দেওয়া হবে এসএমএসের মাধ্যমে। সিবিএসই বোর্ডে যে রেজিস্টার্ড মোবাইল নম্বর দেওয়া আছে, সেখানেই পাঠানো হবে।
 ডিজিলকার অ্যান্ড্রয়েড মোবাইল এবং আইওএস প্ল্যাটফর্মের মাধ্যমেও ব্যবহার করা যাবে। ফল জানা যাবে উমঙ্গ অ্যাপেও। যা অ্যান্ড্রয়েড অথবা উইন্ডো-নির্ভর স্মার্ট ফোনে সহজেই ডাউনলোড করা যাবে।
ফল ঘোষণার পর বোর্ডের ওয়েবসাইটে, ফল যাচাই বা ভেরিফিকেশন সংক্রান্ত সমস্ত নির্দেশ দিয়ে দেওয়া হবে।
গতকাল, একটি টুইটের মাধ্যমে স্কুল শিক্ষা সচিব অনিল স্বরূপ সিবিএসই ফলপ্রকাশের দিন ঘোষণা করেন।
.