"বেগানি শাদি মে আবদুল্লা দিওয়ানে": রাহুল গান্ধিকে বিঁধলেন স্মৃতি ইরানি

Rahul Gandhi: "প্রত্যেক ভারতীয় মহিলাকে অসম্মান করেছে সরকার", সুপ্রিম কোর্টে মহিলা সেনা নেতৃত্ব নিয়ে মামলায় সরকারের সওয়াল প্রসঙ্গে বলেন কংগ্রেস সাংসদ

প্রায় সময়েই রাহুল গান্ধির সঙ্গে বাগযুদ্ধে জড়িয়ে পড়েন Smriti Irani

হাইলাইটস

  • রাহুল গান্ধি টুইট করেন: "ভারতীয় মহিলাদের অপমান করেছে সরকার"
  • সুপ্রিম কোর্টের মহিলা সেনা নেতৃত্ব নিয়ে রায়ের পর ওই টুইট করেন রাহুল
  • "প্রধানমন্ত্রীই মহিলাদের জন্য স্থায়ী কমিশনের ঘোষণা করেন": স্মৃতি ইরানি
নয়া দিল্লি:

মহিলা সেনা আধিকারিকদের (Women Army Officers) ব্যাটেলিয়ানের নেতৃত্ব দেওয়ার অধিকার দিয়েছে সুপ্রিম কোর্ট, শীর্ষ আদালতের এই ঐতিহাসিক রায়ের পরিপ্রেক্ষিতেই টুইট করে বিষয়টিকে স্বাগত জানান কংগ্রেস নেতা রাহুল গান্ধি। সনিয়া পুত্রের (Rahul Gandhi) এই টুইট ঘিরেই কংগ্রেস সাংসদকে কটাক্ষ করার সুযোগ হাতছাড়া করলেন না বিজেপি নেত্রী স্মৃতি ইরানি (Smriti Irani)। রাহুল গান্ধি টুইট করেন: "মহিলা সেনা আধিকারিকরা পুরুষদের থেকে কম যোগ্য হওয়ায় সেনায় নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে বা স্থায়ী চাকরি পাওয়ার ক্ষেত্রে যোগ্য নন, সুপ্রিম কোর্টে এই কথা বলে আসলে প্রত্যেক ভারতীয় মহিলাকেই অসম্মান করেছে সরকার। বিজেপি সরকারকে ভুল প্রমাণ করার জন্যে যেভাবে ভারতীয় মহিলারা উঠে দাঁড়িয়েছেন তার জন্যে আমি তাঁদের অভিনন্দন জানাই"।

Budget 2020: "উনি কি আদৌ কিছু বুঝেছেন?" রাহুল গান্ধিকে কটাক্ষ স্মৃতি ইরানির

আর রাহুল গান্ধির এই টুইটকে নিয়েই তীব্র কটাক্ষ করেন স্মৃতি ইরানি। তিনি (Smriti Irani) বলেন, এ যেন "বেগানি শাদি মে আবদুল্লা দিওয়ানে" (Begani shaadi mein Abdullah deewana) হওয়ার মতো ব্যাপার। 

পুরুষদের পাশাপাশি ভারতীয় সেনা বাহিনীকে নেতৃত্ব দিতে পারবেন মহিলারাও। সোমবার এক ঐতিহাসিক রায়ে সেনায় মহিলাদের নেতৃত্বের পক্ষেই সায় দেয় দেশের সর্বোচ্চ আদালত। শীর্ষ আদালতের এই অনুমোদনের ফলে এবার সেনাবাহিনীর মহিলারাও তাঁদের পুরুষ সহকর্মীদের মতোই নেতৃত্ব দিতে পারবেন এবং নিজের কেরিয়ারকে আরও ভালও জায়গায় নিয়ে যেতে পারবেন। সেনায় মহিলা নেতৃত্বের বিষয়টি নিয়ে মামলার শুনানি চলাকালীন সুপ্রিম কোর্ট জানিয়েছে, "মহিলাদের শারীরবৃত্তীয় বৈশিষ্ট্যগুলির সঙ্গে তাঁদের অধিকারের কোনও যোগসূত্র নেই। প্রয়োজনে মানসিকতার পরিবর্তন করতে হবে।" কেন্দ্রীয় সরকারের তরফে শীর্ষ আদালতকে জানানো হয় যে, সেনা বাহিনীকে নেতৃত্ব দেবেন কোনও মহিলা সেই মানসিকতা এখনও তৈরি হয়নি ভারতীয় সেনার মধ্যে। কেন্দ্রের এই যুক্তিকে বৈষম্যমূলক ও বিরক্তিকর আখ্যা দিয়ে সুপ্রিম কোর্ট বলেছে এবার সময় হয়েছে এই ধরণের "চিরাচরিত ভাবনা" থেকে বেরিয়ে আসার।

"চিরাচরিত ভাবনা" থেকে বেরিয়ে ভারতীয় সেনা বাহিনীতে মহিলাদের নেতৃত্বে সায় দিল সুপ্রিম কোর্ট

সাম্প্রতিক কালে দেখা গেছে প্রায়ই স্মৃতি ইরানির সঙ্গে টুইট যুদ্ধ বেঁধেছে রাহুল গান্ধির। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে কংগ্রেসের ঘাঁটি বলে পরিচিত আমেঠিতে রাহুল গান্ধিকে গো হারান হারিয়ে দেন বিজেপি নেত্রী স্মৃতি ইরানি।

কিছুদিন আগেই এলপিজি সিলিন্ডারের দাম বৃদ্ধির জন্য স্মৃতি ইরানির একটি পুরনো ছবি দিয়ে বর্তমান মোদি সরকারকে বেঁধেন রাহুল গান্ধি। ওই ছবিতে দেখা যাচ্ছে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকারের আমলে রান্নার গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে প্রতিবাদ করছেন বিজেপির বর্তমান ওই সাংসদ।

Listen to the latest songs, only on JioSaavn.com