This Article is From Nov 27, 2019

লোকসভায় নাথুরাম গডসেকে ‘‘দেশভক্ত’’ বললেন বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুর

মহাত্মা গান্ধির হত্যাকারী নাথুরাম গডসেকে বুধবার লোকসভায় ‘‘দেশভক্ত’’ বললেন বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুর।

লোকসভায় নাথুরাম গডসেকে ‘‘দেশভক্ত’’ বললেন বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুর

প্রজ্ঞা ঠাকুর বলেন, ‘‘আপনি একজন দেশভক্তের উদাহরণ দিতে পারেন না।’’

নয়াদিল্লি:

লোকসভায় (Lok Sabha) বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুর (Pragya Thakur) মহাত্মা গান্ধির হত্যাকারী নাথুরাম গডসেকে (Nathuram Godse) ‘‘দেশভক্ত'' বললেন বুধবার। তাঁর এহেন সম্ভাষণের প্রতিবাদে মুখর হন বিরোধীরা। ডিএমকে সদস্য এ রাজা ‘স্পেশাল প্রোটেকশন গ্রুপ (সংশোধনী) বিল' নিয়ে আলোচনার সময় নাথুরাম গডসের প্রসঙ্গ তোলেন। নাথুরাম গডসে গান্ধিহত্যার সপক্ষে যে বিবৃতি দিয়েছিলেন, সে সম্পর্কে তিনি বলতে গেলে প্রজ্ঞা ঠাকুর বলেন, ‘‘আপনি একজন দেশভক্তের উদাহরণ দিতে পারেন না।'' এ রাজা বলেন, নাথুরাম গডসে মহাত্মা গান্ধির প্রতি ৩২ বছর ধরে ক্ষোভ পুষে রেখেছিলেন। এরপর তিনি সিদ্ধান্ত নেন মহাত্মা গান্ধিকে হত্যা করার। রাজা আরও বলেন, একটি বিশেষ দর্শনে বিশ্বাস হেতুই নাথুরাম মহাত্মা গান্ধিকে হত্যা করেছিলেন।

বৃদ্ধি কমেছে, কিন্তু কোনও মন্দা হবে না: অর্থমন্ত্রী নির্মলা সীতারামন

প্রজ্ঞার কথা শোনার পর বিরোধীরা প্রতিবাদ শুরু করেন। উত্তাল হয় লোকসভা। পরিস্থিতি সামলাতে প্রজ্ঞা ঠাকুরকে বিজেপি সাংসদরা নিজের আসনে বসে পড়তে বলেন।

উদ্ধব ঠাকরের শপথগ্রহণ অনুষ্ঠানে থাকবেন না সনিয়া গান্ধি ও রাহুল গান্ধি

এ রাজা এদিন প্রধানমন্ত্রী ব্যতীত সকলের উপর থেকে এসজিপি প্রত্যাহারের বিষয়ে ওই বিলটি আরও একবার দেখার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেন। এবং তখনই তিনি বলেন‌, নিরাপত্তা দেওয়া উচিত বিপদের আশঙ্কার উপরে নির্ভর করে, রাজনৈতিক কারণের জন্য নয়।

.