গ্রেফতারি এড়াতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন অর্জুন সিং, পাঁচ দিনের রক্ষাকবচ দিল আদালত

Elections 2019: রাজ্য পুলিশের কাছে তাঁর নামে একাধিক মামলা আছে। বিজেপি নেতার আশঙ্কা কোনও  একটি মামলায়  তিনি(Arjun Singh) গ্রেফতার হতে  পারেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
গ্রেফতারি এড়াতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ  হলেন অর্জুন সিং, পাঁচ দিনের রক্ষাকবচ দিল আদালত

৪ মে থেকে  ২০ তারিখের মধ্যে  ২০ টি মামলা  দায়ের হয়েছে অর্জুনের নামে।


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. বিজেপি নেতার আশঙ্কা কোনও একটি মামলায় তিনি গ্রেফতার হতে পারেন
  2. বিচারপতি অরুণ মিশ্র এবং এম আর শাহর অবসরকালীন বেঞ্চে মামলাটি দায়ের করা হয়
  3. ৪ মে থেকে ২০ তারিখের মধ্যে ২০ টি মামলা দায়ের হয়েছে

পশ্চিমবঙ্গে নির্বাচনী (Loksabha Elections 2019)  সন্ত্রাসের ঘটনা নিয়ে সুপ্রিম কোর্টে  (Suprme Court)  মামলা দায়ের হল। মামলা দায়ের করলেন ব্যারাকপুরের বিজেপি প্রার্থী অর্জুন সিং (Arjun Singh) । সন্ত্রাসের অভিযোগের পাশাপাশি তাঁর বিরুদ্ধে  রাজ্য পুলিশ যাতে তাঁকে গ্রেফতার করতে না পারে সে  আবেদনও করেছেন অর্জুন। রাজ্য পুলিশের কাছে তাঁর নামে একাধিক মামলা আছে। বিজেপি নেতার আশঙ্কা কোনও  একটি মামলায়  তিনি গ্রেফতার হতে  পারেন। এখন সুপ্রিম কোর্টে অবকাশ চলছে। তাই বিচারপতি অরুণ মিশ্র এবং এম আর শাহর অবসরকালীন বেঞ্চে মামলাটি দায়ের করা হয়। আরও বলা হয় অর্জুনের (Arjun Singh)  নামে রাজনৈতিক প্রতিহিংসার কারণে ৪ মে থেকে  ২০ তারিখের মধ্যে  ২০ টি মামলা  দায়ের হয়েছে। তাই তাঁকে যদি রক্ষাকবচ না  দেওয়া হয় তাহলে তিনি গ্রেফতার হবেন। মানে  এই রক্ষা কবচ  না পেলে বৃহস্পতিবারের ভোট  গণনায় তিনি অংশ নিতে পারবেন না। সব শুনে  আদালত জানায় ২৮ মে  পর্যন্ত অর্জুনকে(Arjun Singh)  গ্রেফতার করা যাবে না।    

কারচুপির আশঙ্কায় সারারাত স্ট্রং রুম পাহারা দিলেন বিরোধী শিবিরের নেতা-কর্মীরা

ভোট ঘোষণার পর সমস্ত জল্পনার অবসান করে গেরুয়া শিবিরে নাম লেখান ভাটপাড়ার প্রাক্তন  তৃণমূল বিধায়ক অর্জুন সিং (Arjun Singh) । দিল্লিতে বিজেপির সদর দপ্তরে গিয়ে দল  বদলে নেন অর্জুন  ভাটপাড়ার প্রাক্তন বিধায়ক হওয়ার পাশাপাশি স্থানীয় পুরসভার চেয়ারম্যানের দায়িত্ব সামলেছেন দীর্ঘ দিন ধরে। উত্তর চব্বিশ পরগনার এই  দাপুটে নেতার দল বদল ঘিরে জল্পনা চলছিল। শেষমেশ দলত্যাগ করেই ফেললেন অর্জুন (Arjun Singh) । ব্যারাকপুর লোকসভা কেন্দ্র থেকে  লড়তে চেয়েছিলে  অর্জুন।  

নিজের বক্তব্য প্রকাশ্যেই তুলে ধরেন তিনি(Arjun Singh) । এখনকার তৃণমূল সাংসদ এবং এ বারের প্রার্থী দীনেশ ত্রিবেদীকে নিয়ে এলাকার মানুষ খুশি  নয় বলে তাঁর দাবি। কিন্তু টিকিট পাননি অর্জুন। আর তাই  তিনি দল ছাড়ছেন বলে মনে করছে রাজনৈতিক মহল। ২০১৪ সালে লোকসভা  নির্বাচনে দীনেশ ত্রিবেদী ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত ভাটপাড়া বিধানসভা কেন্দ্রে পরাজিত হন। আর দুবছর বাদে সেই আসন থেকেই  বড় ব্যবধানে জেতেন অর্জুন(Arjun Singh) । এরপরই তিনি দল ছাড়লেন বলে  মনে করা হচ্ছিল। শেষমেশ দল ছেড়ে দেন অর্জুন।       



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................