This Article is From Jan 25, 2019

অসমকে কাশ্মীর হওয়া থেকে আটকাতেই নাগরিকত্ব সংশোধনী বিল পাস হয়েছে, দাবি অসম বিজেপির

দলের এক কর্মীসভায় যোগ দিয়ে অসমের অর্থমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা বলেন কোনও অবস্থায় অসমকে কাশ্মীর হতে দেবো না।

অসমকে কাশ্মীর হওয়া থেকে আটকাতেই নাগরিকত্ব সংশোধনী বিল পাস হয়েছে, দাবি অসম বিজেপির

হেমন্ত বিশ্ব শর্মা জানান তিনি অসমকে কাশ্মীর হতে দেবেন না।

গুয়াহাটি:

অসমকে কাশ্মীর হওয়া থেকে আটকাতেই নাগরিকত্ব সংশোধনী বিল পাস হয়েছে, দাবি অসম বিজেপির। আর এটা করতে অসম চুক্তির 6 নম্বর ধারা সহ এই  বিলের প্রয়োগ প্রয়োজন। দলের এক কর্মীসভায় যোগ দিয়ে অসমের অর্থমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা বলেন কোনও অবস্থায় অসমকে কাশ্মীর হতে দেবো না।

ঠিক একদিন আগে এই বিলের প্রতিবাদ দেখেছিল অসম। এনইএসও নামে একটি সংগঠন প্রতিবাদ করে। তাদের দাবি বিজেপি সরকার জন বিরোধী কাজে যুক্ত হয়ে পড়েছে। শুধু তাই নয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মাদী এবং অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়ালকেও আক্রমণ করেন ছাত্ররা। তাঁদের অভিযোগ এই বিল পাস করে অনুপ্রবেশে সাহায্য করবে। 

আরও পড়ুনঃ বাংলা, অন্ধ্রে একা লড়ার ভাবনা কংগ্রেসের

অর্থমন্ত্রী বলেন, 1971 সালে অসমে হিন্দুর সংখ্যা ছিল 71 শতাংশ। 2011 সালে সেটা কমে হয়েছে 61 শতাংশ। আর বাংলাদেশ থেকে আসা আট লাখ হিন্দুকে বাদ দিলে সংখ্যাটা আরও কমবে।  তখন হিন্দুদের সংখ্যা রাজ্যে 51 বা 52 শতাংশ হবে। আর তখন বাহারূদ্দিন আজমল বা সুরাজুদ্দিন আজমল অসমের মুখ্যমন্ত্রীর হতে পারবেন। আমি ধর্মনিরপেক্ষ কি না সেটা কারও থেকে শিখতে হবে না আমায়। যারা হিন্দু বাংলদেশিদের বিরোধিতা করছেন তাঁরা জানেন না তাঁদের পরাজয়ের নেপথ্যে এটাই একটা কারণ।